স্বাস্থ্য

ফাইজারের টিকা নিতে প্রবাসীদের ভিড়

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালে করোনাভাইরাসের টিকা নিতে বেলা বাড়ার সাথে সাথে ভিড় ও বেড়েছে। যারা এই কেন্দ্রে নিবন্ধিত নয়, তারাও এখানে ভিড় করেছেন বলে সূত্র জানিয়েছে। ফলে টিকা না পেয়ে ভোগান্তি ও হয়রানির শিকার হচ্ছেন আগতরা। টিকা নিতে ইচ্ছুক অসংখ্য প্রবাসীরাও এই কেন্দ্রে এসে ফিরে গেছেন।

সোমবার (২১ জুন) কুর্মিটোলা জেনারেল হাসপাতালে দেখা যায়, হাসপাতালটিতে নিবন্ধিত টিকা গ্রহীতাদের ফাইজারের টিকা দেওয়া হচ্ছে। অসংখ্য ব্যক্তি টিকা নিতে এসে ঘুরে যাচ্ছেন। অনেকেই টিকা পেতে অনুরোধ করছেন। দেওয়া হবে না বলার পরও অপেক্ষা করছেন টিকা পাওয়ার আশায়।

কিন্তু কর্তৃপক্ষ একটিই বার্তা দিচ্ছে- কুর্মিটোলা জেনারেল হাসপাতালে নিবন্ধিত ব্যক্তিরাই আগে আসার ভিত্তিতে ফাইজারের টিকা পাবেন। সরকার পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এ নিয়মেই টিকা দানের কাজ চলবে।

কুর্মিটোলা জেনারেল হাসপাতালের মেডিকেল অফিসার ডা. রাশিদ সাংবাদিকদের বলেন, আমাদের কাছে যে বার্তা দেওয়া হয়েছে, সে অনুযায়ী আমরা টিকা কার্যক্রম সম্পাদন করছি। কুর্মিটোলা হাসপাতালে নিবন্ধিত টিকা গ্রহীতাদের টিকা দেওয়ার কার্যক্রম শুরু করেছি আমরা।

তিনি বলেন, অন্য কেন্দ্রের নিবন্ধিত টিকা গ্রহীতাদের টিকা দিলে এই হাসপাতালে যারা নিবন্ধিত হয়েছেন, তারা যদি প্রশ্ন তোলেন তখন আমরা তাদের প্রশ্নের উত্তর কিন্তু দিতে পারব না। আসলে আমরা এ বিষয়ে সুস্পষ্ট কোনো বার্তা পাইনি। যার কারণে আমরা এই হাসপাতালেই নিবন্ধিত ব্যক্তিদের টিকা দেওয়ার কার্যক্রম শুরু করেছি।

রাজধানীর তিনটি কেন্দ্রে দেওয়া হচ্ছে ফাইজারের টিকা। বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ), শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার হাসপাতাল ও কুর্মিটোলা জেনারেল হাসপাতালে এসব টিকা দেয়া হচ্ছে।

তিনি বলেন, কোভ্যাক্স থেকে এক লাখ ৬২০ ডোজ টিকা আমাদের হাতে এসেছে। আমরা এটি সংরক্ষণ করেছি। টিকা দেওয়ার জন্য গাইড লাইন এবং প্রশিক্ষণ কার্যক্রম শেষ হয়েছে।

এদিকে রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালে নিবন্ধিত ব্যক্তিদের ফাইজারের টিকা দেওয়া হচ্ছে। ইতোমধ্য অনেকে টিকা নিয়েছেন। যারা টিকা পেয়েছেন তাদের মধ্যে দেখা দিয়েছে উচ্ছ্বাস।

টিকা নেওয়ার পর হাসিব নামের একজন বলেন, নিবন্ধন করার পর কাজের কারণে ঢাকার বাইরে ছিলাম, তাই আগে টিকা নেওয়া হয়নি। নতুন করে টিকা দেওয়া শুরু হওয়ায় টিকা নিতে চলে আসি। বেশ ভালো লাগছে, ফাইজারের টিকা পেলাম। ছোট ভাই ডাক্তার, তার কাছ থেকে শুনেছি, লোকে মুখে শুনেছি ফাইজারের টিকা অনেক ভালো। সে হিসেবে ভালো লাগছে।

কুর্মিটোলা জেনারেল হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল জামিল আহমেদ সাংবাদিকদের বলেন, আমরা সকাল ৯টার পর টিকা দেওয়া শুরু করেছি। আজ ১২০ জনকে টিকা দেওয়ার পরিকল্পনা আছে। কার্যক্রম ৩টা পর্যন্ত চলবে। তার আগেই যদি ১২০ জনকে দেওয়া হয়ে গেলে আজকের কার্যক্রম শেষ হয়ে যাবে। আজ অনেকেই টিকা নিয়েছেন, কিছুক্ষণের মধ্যেই কোটা পূর্ণ হয়ে যাবে।

যারা এই হাসপাতালে আগে নিবন্ধন করেছিলেন কিন্তু টিকা পাননি অথবা নেননি, তাদের অগ্রাধিকার ভিত্তিতে ফাইজারের টিকা দেওয়া হচ্ছে বলেও জানিয়েছেন তিনি।

সান নিউজ/এমএম

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ফেনসিডিলসহ ২ মাদক ব্যবসায়ী গ্রেফতার

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ প্রতিনিধি: মুন্সীগঞ্জ পৌরসভার বৈ...

কেশবপুরে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত 

আব্দুর রাজ্জাক সরদার, কেশবপুর প্রতিনিধ:

আইসিসির এলিট প্যানেলে সৈকত

স্পোর্টস ডেস্ক : বাংলাদেশের প্রথম আম্পায়ার হিসেবে আইসিসির এল...

ত্রিশালে সড়ক দুর্ঘটনায় নিহত ৩

মোঃ মনির হোসেন স্টাফ রিপোর্টার :...

জাহাজ উদ্ধারে সরকার অনেক দূর এগিয়েছে

নিজস্ব প্রতিবেদক: পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ মন্তব্য ক...

কাশ্মিরে সড়ক দুর্ঘটনায় নিহত ১০

আন্তর্জাতিক ডেস্ক : ভারত-শাসিত জম্মু-কাশ্মিরে সড়ক দুর্ঘটনায়...

মাছ ধরা দেখতে গিয়ে যুবক নিহত 

জেলা প্রতিনিধি: রাজবাড়ীর দৌলতদিয়া লঞ্চঘাটের পন্টুন থেকে পদ্...

সত্যের পথে অবিচল থাকার আহ্বান মুক্তাধর

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধিঃ

সফর শেষে দেশে ফিরলেন ড. শিরীন

নিজস্ব প্রতিবেদক: স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী ১৪৮তম আইপিই...

নিগৃহীত নেতাদের তালিকা দিতে হবে

নিজস্ব প্রতিবেদক: আ’লীগের স...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা