সারাদেশ

প্রতিদিন ইফতার হাতে গাইবান্ধার রাস্তা-ঘাটে ছাত্রলীগ নেতারা

মাসুম লুমেন, গাইবান্ধা : ইফতারের সময় হলেই গাইবান্ধার রাস্তা-ঘাটে দেখা মেলে ছাত্রলীগ নেতা আসিফ মামুনের আর এভাবে প্রতিদিন পথচারীদের মধ্যে ইফতার বিতরণ করছেন গাইবান্ধা জেলা ছাত্রলীগের সভাপতি আসিফ ও সেক্রেটারি মামুন।

ইফতারের ঠিক আগ মুহুর্তে শহরের বাস টার্মিনালের শ্রমিক, পথচারী, অটো, ভ্যান চালক ও দিনমজুরদের হাতে জেলা ছাত্রলীগের পক্ষ থেকে ইফতার তুলে দেয়ার বিষয়টি গাইবান্ধায় ব্যাপক চাঞ্চল্যে’র সৃষ্টি করেছে। দলমত নির্বিশেষে সবাই তাদের প্রসংশায় পঞ্চমুখ।

দলীয় নেতা-কর্মীদের সাথে কথা বলে জানা গেছে, রোজার শুরু থেকেই জেলা ছাত্রলীগের সভাপতি আসিফ ও সাধারণ সম্পাদক মামুন প্রতিদিন প্রায় শতাধিক পথচারী, অটো ও ভ্যান চালকসহ দরিদ্র ব্যক্তিদের মাঝে রান্না করা ইফতার (খিচুড়ি) বিতরণ করছেন। বিগত বছরগুলোতে পবিত্র রমজান মাসে বিভিন্ন আলোচনা সভা ও দোয়া মাহফিলের পর ইফতার বিতরণ ও ইফতার পার্টির আয়োজন করা হলেও এবার করোনার প্রভাবে তা সম্ভব হয়নি। তাই রাস্তা-ঘাটে প্রতিদিন পথচরীদের মাঝে ইফতার বিতরণ কর্মসূচি চলমান রয়েছে।

এ ব্যাপারে ছাত্রলীগ সভাপতি আসিফ সরকার বলেন, "আমাদের মাসব্যাপী ইফতার বিতরণের এই উদ্যোগ পথচারীসহ সকলের মাঝে ব্যাপক সাড়া জাগিয়েছে। করোনা মহামারিতে এবার মানুষের অসহায়ত্ব ও দুর্দিনের কথা ভেবে জেলা ছাত্রলীগ সিদ্ধান্ত নিয়েছিল, আমরা প্রতিদিন গরীব অসহায় রোজাদারদের হাতে ইফতার তুলে দিব। এখন পর্যন্ত সেটা করতে পেরেছি বলে খুব ভালো লাগছে। এজন্য ছাত্রলীগের সকল সহকর্মীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি"।

জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মোসাদ্দেক হোসাইন মামুন বলেন, প্রয়োজনের তাগিদে গাইবান্ধার বিভিন্ন প্রান্ত থেকে আসা অনেককেই দেখা যায় ইফতারের ঠিক আগ মুহুর্তে ইফতারের জন্য এদিক ওদিক ছোটা-ছুটি করছেন। তখন থেকেই ইচ্ছে ছিলো, ইফতারের ঠিক আগ মুহুর্তে এসব রোজাদারদের হাতে ইফতার তুলে দিবে গাইবান্ধা জেলা ছাত্রলীগ। সেই ইচ্ছে পূরণ হয়েছে ২০১৮ সাল থেকে।

বিগত চার বছর থেকে মাসব্যাপী ইফতার বিতরণ কর্মসূচি চলমান আছে জানিয়ে তিনি বলেন, এবার করোনার প্রভাবে সকল নিম্ন আয়ের মানুষ অর্ধাহারে অনাহারে দিন কাটাচ্ছেন। এরই মধ্যে রোজা আসায় গতবছর গুলোর ন্যায় এবারও মাসব্যাপী ইফতার বিতরণ কর্মসূচি অব্যাহত রয়েছে। ক্ষুধার্ত পথচারীদের হাতে ইফতার তুলে দিতে পেরে নিজেকে ধন্য মনে হচ্ছে। ভবিষ্যতেও গাইবান্ধা জেলা ছাত্রলীগের এমন মহতি ও ব্যাতিক্রম উদ্যোগ যেন অব্যাহত থাকে সেজন্য সকলের কাছে তিনি দোয়া কামনা করেছেন।

সান নিউজ/কেটি

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ছুটি শেষে বাংলাবান্ধা স্থলবন্দর চালু

মো. রাশেদুজ্জামান রাশেদ, পঞ্চগড় প্রতিনিধি:...

দীর্ঘতম আলপনায় বিশ্বরেকর্ড গড়ার উদ্যোগ

নিজস্ব প্রতিবেদক: এশিয়াটিক এক্সপে...

আন্তর্জাতিক ঘটনার প্রভাব বাজারে পড়বে

নিজস্ব প্রতিবেদক: বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু বল...

নোয়াখালীতে ছাত্রলীগের মিলনমেলা

নোয়াখালী প্রতিনিধি: নোয়াখালীর কোম্পানীগঞ্জে বর্ণাঢ্য আয়োজনে...

আফগানিস্তানে বন্যায় ৩৩ জনের মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক : আফগানিস্তানে ভারী বর্ষণের জেরে আকস্মিক ব...

রাজধানীর বঙ্গবাজারে চলছে উচ্ছেদ অভিযান

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর বঙ্গবা...

শিক্ষাপ্রতিষ্ঠানে মুজিবনগর দিবস পালনের নির্দেশ

নিজস্ব প্রতিবেদক: আগামীকাল ১৭ এপ্রিল ঐতিহাসিক মুজিবনগর দিবস।...

পশ্চিমবঙ্গে তাপমাত্রা ছাড়াল ৪০ ডিগ্রি

আন্তর্জাতিক ডেস্ক: পশ্চিমবঙ্গের সাত জায়গায় তাপমাত্রা ৪০ ডিগ্...

ফরিদপুরে সড়ক দুর্ঘটনায় নিহত ১২ 

জেলা প্রতিনিধি: ঢাকা-খুলনা মহাসড়ক...

সাভারে এসি বিস্ফোরণ, দগ্ধ ৩

জেলা প্রতিনিধি: সাভারে একটি কাপড়ে...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা