রাজনীতি

পৌর নির্বাচন : ঝিনাইদহে আ.লীগ-বিএনপির মনোনয়ন জমা

নিজস্ব প্রতিনিধি, ঝিনাইদহ : ঝিনাইদহ জেলার কালীগঞ্জ উপজেলাধীন পৌরসভা নির্বাচনে ৭ জন প্রার্থী নৌকার প্রার্থী হতে আওয়ামীলীগ সভাপতি শেখ হাসিনার ধানমন্ডি দলীয় কার্যালয়ে মেয়র পদে মনোনয়ন পাবার জন্য আবেদন জমা দিয়েছেন।

কালীগঞ্জ পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগের নৌকা প্রতিক পেতে আবেদন জমা দিয়েছেন, তারা হলেন বর্তমান মেয়র ও পৌর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আশরাফুল আলম আশরাফ, উপজেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মতিয়ার রহমান মতি, সাবেক মেয়র মোস্তাফিজুর রহমান বিজু, জেলা পরিষদের সদস্য ও উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর হোসেন সোহেল, পৌর কাউন্সিলর ও উপজেলা যুবলীগের সভাপতি রেজাউল করিম রেজা, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম আহবায়ক সাহেদ কবির লিমন ও পৌর আওয়ামী লীগের প্রচার সম্পাদক প্রশান্ত কুমার খাঁ।

আগামী ৩০ জানুয়ারি আওয়ামী লীগের মনোনয়ন কেন্দ্রীয় দফতর থেকে চুড়ান্ত করা হবে। ধানমন্ডি ৩ এ আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার দলীয় কার্যালয়ে এ আবেদনপত্র জমা দিয়েছেন ৭ জন।

অন্যদিকে, পৌর নির্বাচনে বিএনপি একক প্রার্থী মাহবুবার রহমান : কালীগঞ্জ পৌরসভা নির্বাচনে বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) এর স্থানীয় নেতাদের মতামতের ভিত্তিতে বিএনপির একক দলীয় প্রার্থী হিসেবে সাবেক মেয়র ও কালীগঞ্জ উপজেলা বিএনপির আহবায়ক আলহাজ্ব মাহবুবার রহমানের নাম সুপারিশ করে কেন্দ্রে পাঠানো হয়েছে।

বিষয়টি নিশ্চিত করেছেন ঝিনাইদহ জেলা বিএনপির সদস্য সচিব আব্দুল মজিদ। তিনি বলেন, ঝিনাইদহের কালীগঞ্জ পৌরসভা নির্বাচনের দলীয় প্রার্থী ঠিক করতে জেলা বিএনপি কার্যালয়ে উপজেলা ও পৌর বিএনপির আহবায়ক ও যুগ্ম আহবায়কদের নিয়ে একটি সভা আহবান করা হয়। সভায় সাবেক মেয়র ও উপজেলা বিএনপির আহবায়ক মাহবুবার রহমান ও মকলেছুর রহমান পিন্টু পৌরসভা নির্বাচনে মেয়র পদে নিজেরা প্রার্থী হওয়ার ইচ্ছা পোষণ করেন।

দীর্ঘ আলোচনার পর মকলেছুর রহমান পিন্টু নিজের নাম প্রার্থী হওয়া থেকে প্রত্যাহার করেন। এরপর কালীগঞ্জ পৌরসভা নির্বাচনে মেয়র পদে উপজেলা বিএনপির আহবায়ক আলহাজ্ব মাহবুবার রহমানকে একক প্রার্থী হিসেবে কেন্দ্রে তার নাম পাঠানো হয়েছে। এর আগে গত ২৩ জানুয়ারি শহরের থানা রোডস্থ দলীয় কার্যালয়ে কালীগঞ্জ উপজেলা ও পৌর বিএনপির এক বর্ধিত সভায় আলহাজ্ব মাহবুবার রহমানকে একক প্রার্থী হিসেবে নাম ঘোষণা করে জেলা বিএনপির কাছে সুপারিশ করা হয়।

উল্লেখ্য, আগামী ২৮ ফেব্রুয়ারি ঝিনাইদহের কালীগঞ্জ পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হবে।

সান নিউজ/এসএ

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

আজ বিশ্ব বই ও কপিরাইট দিবস

সান নিউজ ডেস্ক: আজ ২৩ এপ্রিল, বিশ...

কাতারের সঙ্গে ১০ চুক্তি-সমঝোতা সই 

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশ ও কাতা...

চরাঞ্চলে তরমুজের বাম্পার ফলন

গাইবান্ধা প্রতিনিধি: গাইবান্ধার চ...

দেশবিরোধী অপশক্তি ষড়যন্ত্র চালিয়ে যাচ্ছে

নিজস্ব প্রতিবেদক : দেশবিরোধী একটি...

কাতারের আমির-প্রধানমন্ত্রীর বৈঠক আজ

নিজস্ব প্রতিবেদক: কাতারের আমির শে...

সাংবাদিকের উপর হামলা মামলায় মাষ্টার জেল হাজতে

ঠাকুরগাও প্রতিনিধি : ঠাকুরগাঁও প্...

গরমে পোষা প্রাণীর যত্ন

লাইফস্টাইল ডেস্ক: প্রতিদিনই বাড়ছ...

ফরিদপুরে বিজিবি মোতায়েন

নিজস্ব প্রতিবেদক: ফরিদপুর জেলার ম...

মধুখালীতে ২ ভাইকে হত্যা, গ্রেফতার ৮

জেলা প্রতিনিধি: ফরিদপুরের মধুখালী...

অসুস্থ হয়ে হাজতির মৃত্যু

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর কেরানী...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা