সারাদেশ

পুরুষশূন্য নাচোল পৌর এলাকা

নিজস্ব প্রতিনিধি (চাঁপাইনবাবগঞ্জ): চাঁপাইনবাবগঞ্জের নাচোল পৌর এলাকায় আওয়ামী লীগের দুই শতাধিক নেতাকর্মী ও সমর্থকদের বাড়ি এখন পুরুষশূন্য।

দলটির ওইসব নেতা-কর্মীদের নামে থানায় মামলা হয়েছে। গ্রেফতার হয়েছেন ১৪ জন। গত ২৮ ফেব্রুয়ারি নাচোল পৌরসভা নির্বাচন পরবর্তী এসব ঘটনা ঘটেছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, রোববার (২ মার্চ) পৌর নির্বাচনের পরের দিন সোমবার রাতে আওয়ামী লীগের বিজয়ী মেয়র আব্দুর রশিদ খান ঝালু ও আওয়ামী লীগের পরাজিত বিদ্রোহী প্রার্থী রেজাউল করিম বাবুর সমর্থকদের মধ্যে সংঘর্ষ বাঁধে।

এসময় পুলিশ কনস্টেবল আজমল হকসহ মেয়র ঝালু খান গ্রুপের ৩ জন আহত হন। আহত হয়েছেন নাচোল উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক ফারুক আহম্মেদ বাবু, নাচোল মধ্য বাজার পাড়ার মুন্না (২৪) ও মুক্তার হোসেন (২৩)।

স্থানীয় সূত্রে আরও জানা যায়, সোমবার সন্ধ্যায় নাচোল বাসস্ট্যান্ড মোড়ে উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক কে এ জোহা পলাশের সাথে উপজেলা আ’লীগের প্রবীণ নেতা বানী ইসরাইল মাস্টারের কথা কাটাকাটি হয়।

পরে নবনির্বাচিত মেয়র ঝালু খানসহ আওয়ামীলীগ দলীয় নেতাকর্মীরা ঘটনাস্থলে গেলে পুলিশ তার সমর্থকদের উপর লাঠিচার্জ করে। পুলিশি বাঁধার মুখে মেয়রসহ তার লোকজন নাচোল বাজার হাটচাতালের পাশে জমায়েত হলে পুলিশ আবারও তাদের উপর বেধড়ক লাঠিচার্জ করেন বলে মেয়র অভিযোগ করেন।

এসময় পুলিশের লাঠিচার্জে আহত উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক ফারুক আহম্মেদ বাবুকে পিকআপ ভ্যানে উঠানো হলে তিনি জ্ঞান হারিয়ে ফেলেন।

পরে ছাত্রলীগ, যুবলীগ ও আওয়ামীলীগের নেতাকর্মীরা ফারুক বাবুকে পুলিশের গাড়ি থেকে নামিয়ে নাচোল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। বাবুর অবস্থা গুরুত্বর হওয়ায় তাকে দ্রুত রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

এ ঘটনায় আহত পুলিশের কনস্টেবল আজমল হককেও প্রাথমিক চিকিৎসার পর রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

এরপর গভীর রাতে এএসপি গোমস্তাপুর সার্কেল, ডিবি ও থানা পুলিশ যৌথভাবে পাঁচ টিমে ভাগ হয়ে আওয়ামী লীগ নেতা-কর্মীকের বাড়িতে গিয়ে দরজা ভেঙ্গে বর্বরোচিত হামলা চালিয়েছেন বলে সাংবাদিকদের জানান উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান জান্নাতুন নাইম মুন্নি।

আওয়ামী লীগের নেতাকর্মী ও সমর্থকদের উপর হামলা ঘটনায় মঙ্গলবার সকালে উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান জান্নাতুন নাইম মুন্নির নেতৃত্বে প্রায় শতাধিক মহিলা নাচোল উপজেলা নির্বাহী কর্মকর্তা সাবিহা সুলতানার নিকট একটি স্মারকলিপি প্রদান করেন। স্মারকলিপিতে তারা নাচোল থানার অফিসার ইনচার্জ সেলিম রেজা ও এসআই গোলাম রসুলের বদলীসহ আইনগত ব্যবস্থা গ্রহণের দাবী জানান।

এ ঘটনায় পুলিশ বাদী হয়ে দুই শতাধিক ব্যক্তির বিরুদ্ধে মামলা দায়ের করেছেন বলে একটি নির্ভরযোগ্য সূত্রে জানা গেছে। তবে ওসি সেলিম রেজা এ বিষয়ে সাংবাদিকদের কাছে কোন তথ্য দিতে অপরাগতা প্রকাশ করেন।

বিষয়টি নিয়ে নাচোল উপজেলা নির্বাহী কর্মকর্তা সাবিহা সুলতানার সাথে যোগাযোগ করা হয়ে তিনি জানান, এটি একটি অনাকাঙ্ক্ষিত ঘটনা। বিষয়টি নিয়ে জেলা প্রশাসকের সাথে কথা বলেছি। তিনি ও জেলা পুলিশ সুপার বিষয়টি সমাধানের জন্য ইতোমধ্যে উদ্যোগ নিয়েছেন।

সান নিউজ/জেএইচএমএম/এসএস

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ফেনসিডিলসহ ২ মাদক ব্যবসায়ী গ্রেফতার

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ প্রতিনিধি: মুন্সীগঞ্জ পৌরসভার বৈ...

আইসিসির এলিট প্যানেলে সৈকত

স্পোর্টস ডেস্ক : বাংলাদেশের প্রথম আম্পায়ার হিসেবে আইসিসির এল...

কেশবপুরে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত 

আব্দুর রাজ্জাক সরদার, কেশবপুর প্রতিনিধ:

ত্রিশালে সড়ক দুর্ঘটনায় নিহত ৩

মোঃ মনির হোসেন স্টাফ রিপোর্টার :...

জাহাজ উদ্ধারে সরকার অনেক দূর এগিয়েছে

নিজস্ব প্রতিবেদক: পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ মন্তব্য ক...

দ. আফ্রিকায় বাংলাদেশিকে হত্যা

নিজস্ব প্রতিবেদক : দক্ষিণ আফ্রিকায় সন্ত্রাসীদের ছুরিকাঘাতে এ...

মুন্সীগঞ্জে বিএনপির ইফতার মাহফিল

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ : মুন্সীগঞ্জে বাংলাদেশ জাতীয়তাবা...

চট্টগ্রামে কারখানায় ভয়াবহ অগুন

জেলা প্রতিনিধি : চট্টগ্রামে একটি জুতার কারখানায় ভয়াবহ অগ্নিক...

ভাড়া নিয়ে হয়রানি করলে ব্যবস্থা

নিজস্ব প্রতিবেদক : ঈদে যাত্রীদের কাছ থেকে বাড়তি ভাড়া আদায়ের...

ত্রাণ প্রবেশ করতে দিতে ইসরাইলকে নির্দেশ

আন্তর্জাতিক ডেস্ক : ফিলিস্তিনের গাজা উপত্যকায় দুর্ভিক্ষ এড়াত...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা