জাতীয়

পিডিবির ভুয়া প্রকৌশলী নাইমুরের স্বীকারোক্তি

নিজস্ব প্রতিবেদক: বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের (পিডিবি) উপ-বিভাগীয় প্রকৌশলী পরিচয়ে প্রতারণা করার অভিযোগে করা মামলায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন নাইমুর রহমান জোয়ার্দার।

বুধবার (২৮ এপ্রিল) ঢাকা মহানগর হাকিম মামুনুর রশিদের আদালতে তিনি এই জবানবন্দি দেন।

রাজধানীর মিরপুর মডেল থানার পক্ষে আদালতে সাধারণ নিবন্ধন কর্মকর্তা ও পুলিশের উপ-পরিদর্শক আসাদুজ্জামান বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন, মঙ্গলবার তাকে মিরপুর মডেল থানার প্রতারণার মামলায় গ্রেফতার দেখিয়ে ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করা হয়। এসময় মামলার আসামি নাইমুর স্বেচ্ছায় স্বীকারোক্তি দিতে সম্মত হন। এরপর মামলার তদন্তকারী কর্মকর্তা ফৌজদারি কার্যবিধির ১৬৪ ধারায় আসামির জবানবন্দি রেকর্ড করার আবেদন করেন। আবেদনের পরিপ্রেক্ষিতে বিচারক তার জবানবন্দি রেকর্ড করেন। এরপর তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

এর আগে সোমবার (২৬ এপ্রিল) সিআইডির একটি টিম মিরপুর থানা এলাকা থেকে প্রতারক চক্রের মূলহোতা নাইমুর রহমান জোয়ার্দারকে গ্রেফতার করে। তার গ্রামের বাড়ি চুয়াডাঙ্গার মসজিদ পাড়ায়। তিনি সাভারের দক্ষিণ দরিয়াপুরের গেন্ডা এলাকায় থাকেন।

জানা যায়, ২০১৮ সালের ১৬ নভেম্বর মিরপুরের পাইকপাড়ায় বন্ধুর অফিসে নাইমুর রহমান জোয়ার্দার নামে এক ব্যক্তির সঙ্গে পরিচয় হয় ব্যবসায়ী হেলালুল মোজাদ্দেদের। নাইমুর নিজেকে পিডিবির উপ-বিভাগীয় প্রকৌশলী বলে পরিচয় দেন। এরপর হেলালুলের সঙ্গে নাইমুরের বিভিন্ন সময় কথা হয়। হেলালুলের মাইক্রোবাস ভাড়া নিয়ে চুয়াডাঙ্গা যান নাইমুর। ফিরে এসে ৯ হাজার টাকা ভাড়াও পরিশোধ করেন। এভাবে তাদের মধ্যে সম্পর্ক গড়ে ওঠে।

একপর্যায়ে নাইমুরের কাছে কাজ চান হেলালুল। পিডিবির বিভিন্ন কেনাকাটা পাইয়ে দিতে অনুরোধ করেন। তখন নাইমুর রহমান তাকে নারায়ণগঞ্জের তাপবিদ্যুৎ কেন্দ্রের বিভিন্ন জিনিসপত্র কেনার কাজ পাইয়ে দেয়ার কথা বলেন। তিনি পিডিবির নারায়ণগঞ্জ প্রজেক্টের ক্রয়ের দায়িত্বে আছেন বলেও জানান।

হেলালুলকে প্রকল্পের জন্য প্রাইভেটকার, হাইয়েস মাইক্রোবাস, এসি, কম্পিউটার থাইগ্লাস, সিলিং ফ্যান, ওয়াল ফ্যান, গেট ইত্যাদি সরবরাহের জন্য লিখিত কার্যা‌দেশ দেন নাইমুর। নকল কার্যাদেশ তৈরি করে তার অনুলিপি হেলালুলকে দেয়া হয়।

ব্যাংক ড্রাফের মাধ্যমে বিভিন্ন সময়ে এ কার্যাদেশের কথা বলে তার কাছ থেকে ৫২ লাখ ৪৫ হাজার টাকা হাতিয়ে নেন নাইমুর। নাইমুর রহমান জোয়ার্দার টাকা হাতিয়ে নেয়ার পর মো. হেলালুল মোজাদ্দেদের সঙ্গে যোগাযোগ বন্ধ করে দেন। এরপর সন্দেহ হয় হেলালুলের।

তিনি নারায়ণগঞ্জে ২২৫ মেগাওয়াট তাপ বিদ্যুৎকেন্দ্রে গিয়ে খোঁজ নিয়ে জানতে পারেন, নাইমুর রহমান জোয়ার্দার নামে কোনো কর্মকর্তা সেখানে নেই। তখন বুঝতে পারেন যে, তিনি প্রতারণার শিকার হয়েছেন। এ ঘটনার পর গত ২৬ এপ্রিল মিরপুর মডেল থানায় ভুক্তভোগী ব্যবসায়ী হেলালুল মোজাদ্দেদ (৪২) এ বিষয়ে একটি মামলা করেন।

নাইমুর রহমান জোয়ার্দার ছাড়াও এ মামলায় অন্য আসামিরা হলেন- নাইমুরের স্ত্রী জান্নাতুল নূর (২৬) ও নাইমুরের ভাই মশিউর রহমান (২০)।

সান নিউজ/আরআই

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ফেনসিডিলসহ ২ মাদক ব্যবসায়ী গ্রেফতার

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ প্রতিনিধি: মুন্সীগঞ্জ পৌরসভার বৈ...

আইসিসির এলিট প্যানেলে সৈকত

স্পোর্টস ডেস্ক : বাংলাদেশের প্রথম আম্পায়ার হিসেবে আইসিসির এল...

কেশবপুরে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত 

আব্দুর রাজ্জাক সরদার, কেশবপুর প্রতিনিধ:

ত্রিশালে সড়ক দুর্ঘটনায় নিহত ৩

মোঃ মনির হোসেন স্টাফ রিপোর্টার :...

জাহাজ উদ্ধারে সরকার অনেক দূর এগিয়েছে

নিজস্ব প্রতিবেদক: পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ মন্তব্য ক...

প্রেমিককে ডেকে ফেঁসে যান অনন্যা

বিনোদন ডেস্ক: ভারতের জনপ্রিয় অভিনেত্রী অনন্যা পাণ্ডে। বাবা-ম...

প্রাথমিকে ১০ হাজার শিক্ষক নিয়োগ

নিজস্ব প্রতিবেদক : দেশের সরকারি প্রাথমিক বিদ্যালয়গুলোতে চলতি...

চার বিভাগে বজ্রসহ বৃষ্টির আভাস

নিজস্ব প্রতিবেদক : দেশের চার বিভাগে ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি বা...

কাশ্মিরে সড়ক দুর্ঘটনায় নিহত ১০

আন্তর্জাতিক ডেস্ক : ভারত-শাসিত জম্মু-কাশ্মিরে সড়ক দুর্ঘটনায়...

মাছ ধরা দেখতে গিয়ে যুবক নিহত 

জেলা প্রতিনিধি: রাজবাড়ীর দৌলতদিয়া লঞ্চঘাটের পন্টুন থেকে পদ্...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা