সারাদেশ

পাবিপ্রবিতে সাংস্কৃতিক সপ্তাহ উদ্বোধন

রাকিব হাসনাত, পাবনা: বর্ণিল শোভাযাত্রার মধ্য দিয়ে পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে রোববার (৪ ডিসেম্বর) থেকে বাংলা বিভাগের আয়োজনে ‘সাংস্কৃতিক সপ্তাহ ও বিজয় উৎসব’ শুরু হয়েছে। উপাচার্য অধ্যাপক ড. হাফিজা খাতুন-এর নেতৃত্বে এ উপলক্ষে সকাল দশটার দিকে আনন্দ শোভাযাত্রা বের করা হয়। এ সময় বিভাগের শিক্ষক-শিক্ষার্থী, অন্যান্য বিভাগের শিক্ষক এবং কর্মকর্তা-কর্মচারীরা অংশগ্রহণ করেন।

আরও পড়ুন: সর্বাধুনিক অস্ত্র কিনছে সরকার

মূল অনুষ্ঠান শুরু হয় বিশ্ববিদ্যালয়ের বন্দে আলী মিয়া মুক্তমঞ্চে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাচার্য অধ্যাপক ড. হাফিজা খাতুন, বিশেষ অতিথি ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. এস এম মোস্তফা কামাল খান এবং কোষাধ্যক্ষ অধ্যাপক ড. কে এম সালাহ্ উদ্দীন।

বিভাগের চেয়ারম্যান ড. মীর হুমায়ূন কবীর-এর সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন মানবিক ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মো. হাবিবুল্লাহ্, প্রকৌশল ও প্রযুক্তি অনুষদের ডিন অধ্যাপক দিলীপ কুমার সরকার, ব্যবসায় শিক্ষা অনুষদের ডিন অধ্যাপক ড. মো. কামরুজ্জামান, সপ্তাহব্যাপী অনুষ্ঠান উদযাপন কমিটির আহবায়ক ও বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. আব্দুল আলীম, প্রক্টর মো. কামাল হোসেন, ছাত্র উপদেষ্টা ড. সমীরণ কুমার সাহা এবং বিভাগের সকল শিক্ষক-শিক্ষার্থীসহ অনেকে অংশগ্রহণ করেন।

আরও পড়ুন: ডেঙ্গুতে আরও ৩ জনের মৃত্যু

উপাচার্য অধ্যাপক ড. হাফিজা খাতুন অনুষ্ঠানে বলেন, প্রতিটি ক্ষেত্রে আমাদের বিজয় অর্জিত হয়েছে। এই বিজয়কে ধারণ করে এগিয়ে যেতে হবে। স্বাধীনভাবে আমাদের ভালো চিন্তা করা, শেখা এবং এই ভালো চিন্তাই ব্যক্তিকে ভালো পথে ধাবিত করবে। তিনি বলেন, ভাষা এবং স্বাধীনতা একে অপরের পরিপূরক। এই ভাষা ব্যবহার করে আমরা স্বাধীনভাবে কোনোকিছ সম্পর্কে জানা এবং নিজের ভাব প্রকাশ করতে পারি।

সপ্তাহব্যাপী অনুষ্ঠানে গান, নাচ, অভিনয়, আবৃত্তি, রচনা প্রতিযোগিতা, বিতর্ক প্রতিযোগিতা এবং সুন্দর হস্তাক্ষর প্রতিযোগিতা এই সাতটি ইভেন্টে পরিচালিত হবে। উৎসব চলবে ১০ ডিসেম্বর পর্যন্ত। অনুষ্ঠান সঞ্চালনা করেন বিভাগের শিক্ষক মো. নূরুন্নবী ও মোছা. আরিফা বিশ্বাস।

সান নিউজ/এমআর

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

লক্ষ্মীপুরে অসহায় মানুষের মাঝে ইফতার বিতরণ 

সোলাইমান ইসলাম নিশান, লক্ষ্মীপুর প্রতিনিধি...

স্বাধীনতা দিবস ছাত্রলীগের ইফতার বিতরণ 

সোলাইমান ইসলাম নিশান, লক্ষ্মীপুর প্রতিনিধি...

পঞ্চগড়ে মোটরসাইকেল আরোহীর মৃত্যু 

মো. রাশেদুজ্জামান রাশেদ, পঞ্চগড় প্রতিনিধি:...

ফেনসিডিলসহ ২ মাদক ব্যবসায়ী গ্রেফতার

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ প্রতিনিধি: মুন্সীগঞ্জ পৌরসভার বৈ...

পানিতে ডুবে প্রাণ গেল শিশুর

নোয়াখালী প্রতিনিধি : নোয়াখালীর সেনবাগে পানিতে ডুবে এক শিশুর...

ভারতের পণ্য বর্জনে সরকার এত বিচলিত কেন?

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শ...

দেশে বছরে অকাল মৃত্যু পৌনে ৩ লাখ 

নিজস্ব প্রতিবেদক: দূষণের কারণে বা...

বাগদান সারলেন অদিতি-সিদ্ধার্থ

বিনোদন ডেস্ক: ভারতের জনপ্রিয় তারকা অভিনেত্রী অদিতি রাও হায়দা...

আলুর দাম বাড়ার আশঙ্কা

নিজস্ব প্রতিবেদক: গত বছরের চেয়ে এ...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা