সারাদেশ

পাবনায় ঢিলেঢালা লকডাউন 

নিজস্ব প্রতিনিধি, পাবনা : দেশব্যাপী লকডাউনের প্রথমদিনে পাবনায় তেমন কোন প্রভাব পরেনি। স্বাভাবিকভাবে চলাচল করছে ছোট বড় গণপরিবহনসহ সাধারণ মানুষ। দোকান পাটসহ জেলা শহরের বড় বড় শপিংমলগুলো বন্ধ থাকলেও ছোট ছোট দোকান এবং ব্যবসা প্রতিষ্ঠানের আংশিক খোলা রেখেছেন অনেক ব্যবসায়ী। শহরজুড়ে যানজট পরিলক্ষিত করা গেছে।

ছোট ছোট গণপরিবহনসহ স্বল্প কিছু দূরপাল্লার বাস চলতে দেখা গেছে মহাসড়কে। শহর এবং বাজারগুলোতে সাধারণ মানুষের উপচেপড়া ভিড় দেখা গেছে লকডাউনের প্রথমদিনে।

করেনার এই মহামারি প্রতিরোধের জন্য সোমবার দুপুরের দিকে জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসন যৌথভাবে মাঠে নামে। এবং প্রথমদিনের লকডাউন এর বিষয়ে শহরে গুরুত্বপূর্ণ স্থানে অভিযান করেন তারা। সাধারণ মানুষসহ বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানের ব্যবসায়ীদের সরকারের দেয়া লকডাউন ও স্বাস্থ বিধি মেনে চলার জন্য অনুরোধ ও সতর্কতা করেন। আগামীকাল থেকে এই আইন অমান্যকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণের কথা জানান তারা।

এদিকে, লকডাউন পরিস্থিতির কারণে প্রতিদিনের খেটে খাওয়া সাধারণ মানুষ পরেছে বেশ বিপাকে। অপরদিকে কর্মসংস্থানসহ জেলার বিভিন্ন প্রান্তে যাতায়াত করা সাধারণ মানুষ পরেছেন দুর্ভোগেে। তাই করোনাকালীন এই সময়ে হঠাৎ করে লকডাউন দেয়ায় সরকারের সাহায্য সহযোগিতা প্রত্যাশা করেছেন। তা না হলে পেটের দায়ে তাদের মাঠে নামতে হবে বলে জানান তারা।

প্রথমদিনের লকডাউন নিয়ে স্থানীয় গণমাধ্যমকর্মীদের কাছে পাবনা জেলা প্রশাসক কবীর মাহামুদ বলেন, সরকারের করোনা পরিস্থিতি স্বাভাবিক করার জন্য স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য এক সপ্তাহের জন্য লকডাউন ঘোষণা করা হয়েছে। আজ আমরা প্রথমদিনের পরিস্থিতি পর্যবেক্ষণ করছি। সবাইকে অনুরোধ করছি, সতর্ক করছি। বিগত দিনের করোনা পরিস্থিতি আমরা খুব ভালো ভাবে মোকাবেলা করেছি। বর্তমান সরকারের সময় কেউ না খেয়ে থাকবে না। আগামীকাল থেকে আইন প্রয়োগ করা হবে।

করোনা পরিস্থিতি নিয়ে পুলিশ সুপার মহিবুল ইসলাম খান বলেন, আমাদের কাছে খবর আছে সরকারের দেয়া আইন অমান্য করে অনেকেই গণপরিবহন চালু করেছে। অনেকেই গোপনে ব্যবসা প্রতিষ্ঠান খুলে রেখেছেন। আমরা আজ আবারো সকল সেক্টরের প্রতিনিধিদের সাথে কথা বলবো। আগামীকাল থেকে আইন প্রয়োগ করা হবে বলে জানান তিনি।

সান নিউজ/এসআর/কেটি

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

আজ বিশ্ব বই ও কপিরাইট দিবস

সান নিউজ ডেস্ক: আজ ২৩ এপ্রিল, বিশ...

খাগড়াছড়িতে গৃহকর্মীকে জিম্মির অভিযোগ 

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধিঃ

কাতারের সঙ্গে ১০ চুক্তি-সমঝোতা সই 

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশ ও কাতা...

চরাঞ্চলে তরমুজের বাম্পার ফলন

গাইবান্ধা প্রতিনিধি: গাইবান্ধার চ...

রানা প্লাজা ট্র্যাজেডি দিবস

সান নিউজ ডেস্ক: আজকের ঘটনা কাল অতীত। প্রত্যেকটি অতীত সময়ের স...

কার্বণ মিল ও সীসা কারখানা বন্ধের দাবিতে মানববন্ধন

কামরুল সিকদার, বোয়ালমারী প্রতিনিধি:

কক্সবাজারে দুই জেলের লাশ উদ্ধার 

জেলা প্রতিনিধি: কক্সবাজার জেলার চ...

আড়িয়ল ইউপিতে উপ-নির্বাচন

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ প্রতিনিধি:

খাগড়াছড়িতে গৃহকর্মীকে জিম্মির অভিযোগ 

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধিঃ

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা