আন্তর্জাতিক

পাকিস্তানে মার্কিন সাংবাদিক হত্যার আসামি খালাসে অসন্তুষ্ট যুক্তরাষ্ট্র

আন্তর্জাতিক ডেস্ক: মার্কিন সাংবাদিক ড্যানিয়েল পার্ল হত্যা মামলার মূল আসামি ওমর সৈয়দ শেখকে গত বৃহস্পতিবার (২৮ জানুয়ারি) খালাস করে দিয়েছে পাকিস্তানের সুপ্রিম কোর্ট। এ রায়ে যুক্তরাষ্ট্র বিরূপ প্রতিক্রিয়া জানিয়েছে।

শনিবার (৩০ জানুয়ারি) ভারতীয় গণমাধ্যম এনডিটিভি'র অনলাইন প্রতিবেদন থেকে জানা যায় যুক্তরাষ্ট্র এ রায়ের বিষয়ে চাপ দিলে এটি নিয়ে পাকিস্তানের সুপ্রিম কোর্ট পুনরায় ভাবতে শুরু করেছে। মার্কিন যুক্তরাষ্ট্রের ডেপুটি পররাষ্ট্রমন্ত্রী টনি ব্লিনকেন পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী শাহ মাহমুদ কোরেশীর সাথে সাংবাদিক পার্ল হত্যাকাণ্ডের রায়ের বিষয়ে কথা হয়েছে। যা শনিবার বিভিন্ন আন্তর্জাতিক গণমাধ্যমে প্রকাশ পেয়েছে।

পাকিস্তানের সিন্ধু সরকার এই রায় পুনর্বিবেচনার আবেদন করেছে যা আগামী ১ ফেব্রুয়ারি দেশটির সুপ্রিম কোর্টে শুনানি হবে। পরিস্থিতির গুরুত্ব বোঝাতে ব্লিনকেন নিজেই বিবৃতি দিয়েছেন। তিনি বলেছেন, মার্কিন নাগরিকের বিরুদ্ধে নৃশংস অপরাধের জন্য আমেরিকার আদালতে ওমরের বিচারের প্রস্তাব দেওয়া হয়েছে।' অর্থাৎ ওমরকে আমেরিকার হাতে তুলে দেওয়ার প্রস্তাব দেয় ওয়াশিংটন।

ব্লিনকেন বলেন, 'ড্যানিয়েল পার্লের অপহরণ এবং হত্যাকাণ্ডে যারা জড়িত, তাদের খালাস করে দেওয়ার যে রায় দিয়েছে পাকিস্তানের সুপ্রিম কোর্ট, তাতে অত্যন্ত উদ্বিগ্ন আমেরিকা। তাদের ছেড়ে দেওয়ার যে কোনও প্রস্তাবে উদ্বেগ প্রকাশ করা হচ্ছে।'

২০০২ সালে পার্লকে অপহরণ করে হত্যা করা হয়। তিনি পাকিস্তানের গুপ্তচর সংস্থা আইএসআই এবং জঙ্গি সংগঠন আল-কায়দার মধ্যে যোগসূত্র বের করার খবরের উপর কাজ করছিলেন। একারণে এই হত্যাকাণ্ডের মূলচক্রীকে খালাস করে দেওয়ার রায়ে রীতিমতো ক্ষুব্ধ হয়েছে যুক্তরাষ্ট্র।

সান নিউজ/এসএস

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

আড়িয়ল ইউপিতে উপ-নির্বাচন

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ প্রতিনিধি:

খাগড়াছড়িতে গৃহকর্মীকে জিম্মির অভিযোগ 

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধিঃ

রানা প্লাজা ট্র্যাজেডি দিবস

সান নিউজ ডেস্ক: আজকের ঘটনা কাল অতীত। প্রত্যেকটি অতীত সময়ের স...

কার্বণ মিল ও সীসা কারখানা বন্ধের দাবিতে মানববন্ধন

কামরুল সিকদার, বোয়ালমারী প্রতিনিধি:

উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থীর গণসংযোগ

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ প্রতিনিধি:

হাতিয়া সৈকতে ‘ইয়েলো বেলিড সি স্নেক’

নোয়াখালী প্রতিনিধি: নোয়াখালীর দ্ব...

ভোলায় ছাত্রলীগের বৃক্ষরোপন কর্মসূচি পালিত 

ভোলা প্রতিনিধি: তীব্র তাপদাহ থেকে...

দায়িত্বরত অবস্থায় পুলিশের মৃত্যু

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: চাঁপাইন...

বঙ্গোপসাগরে কার্গো জাহাজ ডুবি

জেলা প্রতিনিধি : নোয়াখালী জেলার হ...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা