ফাইল ফটো
খেলা

পাকিস্তানের ‘অনলাইন কোচ’ মিকি আর্থার

স্পোর্টস ডেস্ক : দক্ষিণ আফ্রিকান মিকি আর্থার পাকিস্তান ক্রিকেট দলের অনলাইন কোচ হিসেবে ফিরতে পারেন। অধিকাংশ সময় তিনি বাবর আজমদের ভার্চুয়ালি প্রশিক্ষণ ও দিক নির্দেশনা দেবেন। বিশ্ব ক্রিকেটে প্রথম অনলাইন কোচ হিসেবে আত্মপ্রকাশ করতে পারেন মিকি।

আরও পড়ুন : চলে যাচ্ছেন পাকিস্তানি ক্রিকেটাররা

পাকিস্তানের বিভিন্ন সংবাদমাধ্যমের প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে। আর্থার ডার্বিশায়ার কাউন্টি দলের কোচ হিসেবে কাজ চালিয়ে যাবেন। পাকিস্তান দলের দায়িত্ব নিলেও তিনি সব সময় সশরীরে মাঠে থাকবেন না।

পিসিবি তার সহকারী কোচ নিয়োগ করবে, যিনি পাকিস্তান দলের সঙ্গে মাঠে সবসময় উপস্থিত থাকবেন। যদিও ভারতে অনুষ্ঠিত হতে চলা ২০২৩ ওয়ান ডে বিশ্বকাপের সময়ে বাবর আজমদের সঙ্গে আর্থারকে দেখা যাবে।

এক সাংবাদিক সম্মেলনে পিসিবি প্রধান নাজাম শেঠি জানিয়েছিলেন যে, আর্থারকে পাকিস্তানের কোচ হিসেবে ফেরানোর সম্ভাবনা রয়েছে। তার পরেই মিকির অনলাইনে কোচের দায়িত্ব পালনের বিষয়টি উঠে আসে।

আরও পড়ুন : বাংলাদেশ-ইংল্যান্ড প্রস্তুতি ম্যাচ বাতিল

মিকি আর্থার প্রসঙ্গে নাজাম শেঠি বলেন, একটা বিষয় স্পষ্ট করতে চাই, আমি নিজে মিকির সঙ্গে কথাবার্তা চালাচ্ছি এবং আলোচনা ৯০ শতাংশ এগিয়ে গিয়েছে। অনেকগুলো বিষয়ে নজর দিতে হচ্ছে। আশা করি তাড়াতাড়িই ভালো খবর শোনাতে পারব।

তিনি আরও বলেন, যদি মিকি আসে ও নিজের (সাপোর্ট স্টাফের) টিম গড়ে নেবে। আমাদের শুধু দেখতে হবে তাদের পারিশ্রমিক কতটা দিতে হবে। আগামী ২-৩ দিনেই বিষয়টার সমাধান হয়ে যাবে বলেও জানান তিনি।

আন্তর্জাতিক ক্রিকেটে সাফল্যের সঙ্গে একাধিক দেশকে কোচিং করিয়েছেন মিকি আর্থার। পাকিস্তান ছাড়াও দক্ষিণ আফ্রিকা, অস্ট্রেলিয়া ও শ্রীলঙ্কার হেড কোচ হিসেবে দায়িত্ব পালন করেছেন তিনি।

আরও পড়ুন : শাস্তি পেলেন শান্ত

পাকিস্তানের সাবেক অধিনায়ক এবং তারকা ক্রিকেটার শাহেদ আফ্রিদি মিকির অনলাইন কোচ হিসেবে দায়িত্ব নিতে চলা প্রসঙ্গে সোজাসাপ্টা প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন।

শাহেদ আফ্রিদি স্পষ্ট করে জানান, অনলাইন কোচিংয়ের বিষয়টাই তার কাছে স্পষ্ট নয়। পাকিস্তান ক্রিকেটে পছন্দ-অপছন্দের পুরনো রোগ নিয়েও সোচ্চার হয়েছেন আফ্রিদি। তার দাবি, ক্রিকেট ও রাজনীতি একসঙ্গে মিশিয়ে ফেলা উচিত নয়।

অনলাইন কোচিংয়ের বিষয়টাই আমার মাথায় ঢুকছে না বলেও জানান আফ্রিদি। তিনি আরও বলেন, বিদেশি কোচই কেন? পাকিস্তানেও তো অনেকে রয়েছে। আমাদের ক্রিকেটে পছন্দ-অপছন্দের সিস্টেম রয়েছে। ক্রিকেট আর রাজনীতি মিশিয়ে ফেলা ঠিক নয় বলেও জানান তিনি।

সান নিউজ/এইচএন

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ছুটির দিনে মুখর সোহরাওয়ার্দী

নুসরাত জাহান ঐশী: আজ সপ্তাহিক ছুটির দিনে রাজধানীর প্রাণকেন্দ...

ভারত ছাড়লেন সালমান খান

বিনোদন ডেস্ক : বলিউডের ভাইজান খ্যাত সুপারস্টার সালমান খান। স...

বিটরুটের উপকারিতা

লাইফস্টাইল ডেস্ক : বিটরুট হচ্ছে এ...

ট্রাক-মোটরসাইকেল সংঘর্ষ, নিহত ৩

জেলা প্রতিনিধি : রাজশাহীতে ট্রাকের চাপায় মোটরসাইকেলের তিন আর...

শিব নারায়ণ দাস আর বেঁচে নেই

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশের জাতী...

ঢাকাগামী চলন্ত লঞ্চে আগুন, আহত ৭

জেলা প্রতিনিধি: চাঁদপুরের হাইমচর উপজেলায় ভোলা থেকে ঢাকাগামী...

মার্কিন প্রতিনিধিদল ঢাকায় আসছে কাল

নিজস্ব প্রতিবেদক: শ্রম আইন নিয়ে আলোচনা করতে আগামীকাল ঢাকায় আ...

মোটরসাইকেলের চাকায় ওড়না পেঁচিয়ে নিহত ১

জেলা প্রতিনিধি : টাঙ্গাইল জেলার ঘ...

শিশুর বিকাশে খেলাধুলার বিকল্প নেই

নিজস্ব প্রতিবেদক: রাষ্ট্রপতি মো....

হোটেল থেকে জাল নোটসহ আটক ২

জেলা প্রতিনিধি: দিনাজপুর জেলা সদর...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা