সারাদেশ

পশুর হাটে স্বাস্থ্য সুরক্ষায় কঠোর বরিশাল পুলিশ

নিজস্ব প্রতিবেদক:

বরিশাল: ঈদ-উল-আজহায় কভিড-১৯ সংক্রমণ রোধ এবং ঈদের ছুটি ও আগে-পরে নিরাপত্তা শঙ্কা এড়াতে নানা পদক্ষেপ নিয়েছে বরিশাল মেট্রোপলিটন পুলিশের (বিএমপি) ট্রাফিক বিভাগ। পরিকল্পনা বাস্তবায়নে কাজ করছেন পুলিশ সদস্যরা। শীর্ষ কর্মকর্তারা মনে করেন, সড়কে চাঁদাবাজি বন্ধ করাই এবারের প্রধান চ্যালেঞ্জ। জরুরি প্রয়োজনে ন্যাশনাল হেল্প ডেস্কের সহায়তা নেওয়ার কথা বলা হয়েছে।

করোনা প্রতিরোধ ও মানুষের ঈদ আয়োজন নির্বিঘ্নের নিশ্চয়তায় অনুমোদিত পশুর হাট পরিদর্শন করেছেন বরিশাল মেট্রোপলিটন পুলিশের কমিশনার মো. শাহাবুদ্দিন খান। আজ (৩০ জুলাই) কাউনিয়া টেক্সটাইল বালুর মাঠ পশুর হাট পরিদর্শন করেন তিনি। শাহাবুদ্দিন খান বলেন, স্বাস্থ্যবিধি মেনে নির্দেশনা মোতাবেক পশুর হাট পরিচালনা করতে হবে। ক্রেতাদেরও মানতে হবে স্বাস্থ্যবিধি। যদি না মেনে কেউ হাট পরিচালনা করেন, তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

তিনি বলেন, ‘সচেতনতায় সার্বক্ষণিক প্রচারণা, পশুর হাটে হাত ধোয়ার ব্যবস্থা, মাস্ক পরে হাটে প্রবেশ, পশু রাখার দুই সারির মধ্যে যথেষ্ট দূরত্ব বজায় রাখা, সিসি ক্যামেরা স্থাপন এবং নারী উদ্যোক্তাদের যেন কেউ উত্ত্যক্ত করতে না পারেন, সেজন্য কঠোর পুলিশ। চাঁদাবাজি রোধে করতে আমরা শূন্য সহিষ্ণু। কাউকে ছাড় দেবো না।’

মেট্রোপলিটন পুলিশের ট্রাফিক বিভাগ জানিয়েছে, কালিজিরা, বরিশাল বিশ্ববিদ্যালয়, রহমতপুর, নতুল্লাবাদ বাস টার্মিনাল, রূপাতলী বাস টার্মিনাল এলাকাগুলোতে ট্রাফিক ব্যবস্থা জোরদার করা হয়েছে। বাড়ানো হয়েছে টহল। লঞ্চঘাট এলাকায় বিশেষ নজরদারি বাড়ানোর পাশাপশি ঢাকা থেকে আসা যাত্রীরা যেন কোনো হয়রানি বা যানজটের মুখে না পড়েন তা নিশ্চিত করতে বেশ কিছু কৌশল অবলম্বন করবে পুলিশ।

ট্রাফিক সার্জেন্টরা ডিউটির পাশাপশি নিদিষ্ট এলাকাগুলোতে কোনো ধরনের যানজট যেন সৃষ্টি না হতে পারে, সেদিকে লক্ষ্য রাখবেন। প্রতিটি রাস্তার বাম দিকে সম্পূর্ণ ফাঁকা রাখাসহ মোড়ে যেন কোনো যানবাহন দাড়িয়ে না থাকতে পারে, সেদিকেও বিশেষ নজরদারি করবেন।

নগরীর ফুটপাত ও রাস্তায় অবৈধভাবে দখল করে ব্যবসা করা হকারদের উচ্ছেদসহ রাস্তার ওপরে অবৈধভাবে গাড়ি পার্কিং করে যারা রাস্তায় চলাচলে বাধা সৃষ্টি করবেন, তাদের বিরুদ্ধে অভিযান চালানো হবে। ঈদ উপলক্ষে এ অভিযান আরও জোরদার করা হবে বলে জানিয়েছেন ট্রাফিক বিভাগের দ্বায়িত্বশীল কর্মকর্তারা।

ট্রাফিক অফিস জানিয়েছে, কোরবানির ঈদ ও আগস্ট মাস সামনে রেখে জঙ্গি হামলার আশঙ্কায় বরিশাল মেট্রোপলিটন ট্রাফিক পুলিশ বিশেষ নজরদারি বাড়িয়েছে।

পুলিশ বক্সগুলোতে পুলিশ ছাড়া কাউকে প্রবেশ করতে না দেওয়া, পুলিশে কর্মরতদের ব্যবহৃত গাড়ির দিকে লক্ষ্য রাখতেও আলাদা নির্দেশনা এসেছে।

যেকোনো গাড়িকে সন্দেহ হলে তা তল্লাশি ও সন্দেহজনক ব্যক্তিকে জিজ্ঞাসাবাদের আওতায় আনার নির্দেশনাও দেওয়া হয়েছে।

জনবহুল এলাকা যেমন নথুল্লাবাদ ও রূপাতলী বাস টার্মিনাল এলাকায় নজরদারি বাড়ানো হয়েছে।

বিশেষ করে কোরবানির পশু বহনকারী গাড়ি যেন কোথাও থামানো না হয়, সেজন্য বিশেষ মনিটরিং সেল কাজ করছে বিএমপিতে।

বিএমপির উপ-কমিশনার (ট্রাফিক) জাকির হোসেন মজুমদার বলেন, ‘এবারের ঈদে মেট্রোপলিটন এলাকার রাস্তাগুলোকে যানজটমুক্ত রাখাই আমাদের প্রধান লক্ষ্য। ফুটপাত ও সড়ক হকারদের দখল থেকে মুক্ত করতে অভিযান চলছে বেশ কয়েকদিন ধরেই। কোনো গাড়ি থেকে যেন চাঁদাবাজি না হয়, তা নিশ্চিতে কয়েক স্তরে কাজ করছে পুলিশ।’

সান নিউজ/ এআর

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ছুটি শেষে বাংলাবান্ধা স্থলবন্দর চালু

মো. রাশেদুজ্জামান রাশেদ, পঞ্চগড় প্রতিনিধি:...

খাগড়াছড়িতে ৪১ প্রার্থীর মনোনয়ন দাখিল

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধি:

দীর্ঘতম আলপনায় বিশ্বরেকর্ড গড়ার উদ্যোগ

নিজস্ব প্রতিবেদক: এশিয়াটিক এক্সপে...

খাগড়াছড়িতে নানা আয়োজনে নববর্ষ উদযাপন

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধি:

শিবগঞ্জে তেলের গোডাউনে আগুন

জেলা প্রতিনিধি: বগুড়ার শিবগঞ্জে অগ্নিকাণ্ডের ঘটনায় একটি তেলে...

বজ্রপাতে কিশোরের মৃত্যু

জেলা প্রতিনিধি : ঝালকাঠিতে বজ্রপাতে সিহাব জমাদ্দার (১৫) নামে...

মুন্সীগঞ্জে দুই গ্রুপের সংঘর্ষে আহত ৭

জেলা প্রতিনিধি : মুন্সীগঞ্জে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে আ...

বিদ্যুৎস্পৃষ্টে ছাত্রলীগ নেতার মৃত্যু

ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি: ময়মনসিংহের ভালুকায় বিদ্যুৎস্পৃষ...

কেএনএফের আরও ৯ সদস্য গ্রেফতার

জেলা প্রতিনিধি : বান্দরবানের রুমায় দুর্গম পাহাড়ি এলাকা থেকে...

বজ্রপাতে প্রাণ গেল ২ জনের 

জেলা প্রতিনিধি : মাদারীপুরের শিবচরে পৃথক বজ্রপাতে ২ জনের মৃত...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা