শিক্ষা

নিজস্ব ব্যবস্থায় বাড়ি ফিরছে ঢাবি শিক্ষার্থীরা

নিজস্ব প্রতিবেদক : ঢাকা বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত বিভিন্ন জেলার শিক্ষার্থীরা পরীক্ষা দিতে এসে আটকা পড়ে। কুমিল্লা জেলার শিক্ষার্থীরা নিজেদের ব্যবস্থাপনায় বাড়ি ফিরেছেন।

শনিবার (১৭ জুলাই) সকাল সাড়ে ৮টায় বিশ্ববিদ্যালয়ের ছাত্র শিক্ষক কেন্দ্র (টিএসসি) থেকে কুমিল্লার উদ্দেশে দেড় শতাধিক শিক্ষার্থী নিয়ে তিনটি বাস ছেড়ে যায়।

‘কুমিল্লা পরিবার, ঢাকা বিশ্ববিদ্যালয়’ প্লাটফর্ম শিক্ষার্থীদের ঈদযাত্রায় ভোগান্তি লাঘবে এ উদ্যোগ নেয়। এ কার্যক্রমের সার্বিক ব্যবস্থাপনায় ছিলেন ‘কুমিল্লা পরিবার, ঢাকা বিশ্ববিদ্যালয়’ এর অন্যতম সংগঠক জহিরুল ইসলাম।

তিনি জানান, শিক্ষার্থীরা যাতে নির্বিঘ্নে বাড়ি ফিরতে পারে সেজন্য বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের কাছে কয়েক দফা আবেদন করেও সাড়া মেলেনি। অবশেষে নিজ উদ্যোগেই আমরা তাদের বাড়ি পাঠানোর ব্যবস্থা করেছি।

এই উদ্যোগে এগিয়ে আসেন ঢাবির প্রাক্তন শিক্ষার্থী ও অতিরিক্ত পুলিশ সুপার (র‍্যাব) মো. খোরশেদ আলমও। তিনি শিক্ষার্থীদের উদ্দেশে বলেন, তোমাদের মধ্য থেকে কেউ কেউ বিসিএস ক্যাডার হবে, অনেকে বড় বড় চাকরি করবে, ব্যবসা করে প্রতিষ্ঠিত হবে। তখন তোমাদের জুনিয়রদের প্রতি লক্ষ্য রেখো। সবার ঈদযাত্রা শুভ হোক।

এর আগে গত ১৩ জুলাই সাধারণ শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয় উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ বরাবর বিশ্ববিদ্যালয়ের পরিবহন সুবিধা চেয়ে আবেদন করেন। আবেদনে শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের পরিবহনের মাধ্যমে রাজধানীতে আটকে পড়া শিক্ষার্থীদের বিভাগীয় শহরে পৌঁছে দেওয়ার দাবি জানান। যদিও শিক্ষার্থীদের বাড়ি পোঁছে দিতে কোনো ধরনের উদ্যোগ নেয়নি বিশ্ববিদ্যালয় প্রশাসন।

উল্লেখ্য, কুমিল্লা বিশ্ববিদ্যালয়, হাজী দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়, ইসলামী বিশ্ববিদ্যালয়, জগন্নাথ বিশ্ববিদ্যালয়সহ বেশ কয়েকটি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ তাদের শিক্ষার্থীদের নিরাপদে বাসে করে বাড়ি পোঁছে দিচ্ছে।

সাননিউজ/এমএইচ

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

খাগড়াছড়িতে গৃহকর্মীকে জিম্মির অভিযোগ 

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধিঃ

আড়িয়ল ইউপিতে উপ-নির্বাচন

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ প্রতিনিধি:

রানা প্লাজা ট্র্যাজেডি দিবস

সান নিউজ ডেস্ক: আজকের ঘটনা কাল অতীত। প্রত্যেকটি অতীত সময়ের স...

কার্বণ মিল ও সীসা কারখানা বন্ধের দাবিতে মানববন্ধন

কামরুল সিকদার, বোয়ালমারী প্রতিনিধি:

মাদকবিরোধী অভিযানে গ্রেফতার ৩৭

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর বিভিন্...

গাজীপুরে তুলার গোডাউনে আগুন

জেলা প্রতিনিধি: গাজীপুর জেলার তেল...

ভবন থেকে পড়ে শ্রমিকের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর নির্মাণাধীন ভবনের ৪ তলা থেকে পড়ে...

রাজধানীতে হিট স্ট্রোক যুবকের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর আমিন বাগে মেহেদী হাসান (২৩) নামে...

ডাম্প ট্রাক খাদে পড়ে ৯ শ্রমিক নিহত

জেলা প্রতিনিধি: রাঙামাটির বাঘাইছড়...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা