দুই মৌসুম পর কোয়ার্টারে রিয়াল মাদ্রিদ
খেলা

দুই মৌসুম পর কোয়ার্টারে রিয়াল মাদ্রিদ

স্পোর্টস ডেস্ক : গতিময় ফুটবলের সৌন্দর্য্যে ইউরোপিয়ান ফুটবলের অন্যতম চমক হিসেবে আবির্ভূত হয়েছিল ইতালিয়ান ক্লাব আটলান্টা। কিন্তু এবার তাদেরকে উয়েফা চ্যাম্পিয়নস লিগের দ্বিতীয় রাউন্ডের গণ্ডি পেরুতে দিলো না স্প্যানিশ চ্যাম্পিয়ন ক্লাব রিয়াল মাদ্রিদ।

মঙ্গলবার (১৬ মার্চ) রাতে শেষ ষোলোর দ্বিতীয় লেগের ম্যাচে আটলান্টাকে ৩-১ গোলে হারিয়েছে রিয়াল। এর আগে প্রথম লেগের ম্যাচে তারা জিতেছিল ১-০ গোলে। দুই লেগ মিলে হালিপূরণ করে ৪-১ গোলের অগ্রগামিতায় চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালে উঠে গেছে জিনেদিন জিদানের শিষ্যরা।

নিজেদের ঘরের মাঠে আলফ্রেড ডি স্টেফানো স্টেডিয়ামে একচ্ছত্র আধিপত্য বিস্তার করে খেলতে পারেনি রিয়াল। প্রায় সমানে সমান লড়েছে আটলান্টাও। তবে কাজের কাজ গোল আদায়ের বেলায় পরিষ্কার ব্যবধানে এগিয়ে ছিল লস ব্লাঙ্কোসরা।

ম্যাচের সময় ত্রিশ মিনিট পেরিয়ে গেলেও যখন মিলছিল না গোলের দেখা, তখন দৃশ্যপটে হাজির হন করিম বেনজেমা। ৩৪ মিনিটের সময় প্রতিপক্ষ গোলরক্ষকের ভুল পাসে বল পান লুকা মদ্রিদ। তিনি জায়গা করে বানিয়ে দেন বেনজেমার উদ্দেশ্যে। সহজ সুযোগ কাজে লাগাতে ভুল করেননি এ ফরাসি ফরোয়ার্ড।

এ নিয়ে সবধরনের টুর্নামেন্ট মিলে টানা তিন ম্যাচে গোলের দেখা পেলেন বেনজেমা। এই গোলের সুবাদে চ্যাম্পিয়নস লিগে বেনজেমার গোলসংখ্যা বেড়ে দাঁড়াল ৭০-এ। আর একটি গোল করলেই তিনি উঠে আসবেন টুর্নামেন্টের ইতিহাসের সর্বোচ্চ গোলদাতার রেকর্ডের চার নম্বরে থাকা রাউল গনজালেসের পাশে।

বেনজেমার গোলের পর অগ্রগামিতা হয় ২-০। দ্বিতীয়ার্ধে এটি আরও বাড়ান অধিনায়ক সার্জিও রামোস। ম্যাচের ৬০ মিনিটের সময় পেনাল্টি কিক থেকে ব্যবধান দ্বিগুণ করেন তিনি। পরে ৮৪ মিনিটের মাথায় শেষ গোলটি করেন মার্কো অ্যাসেনসিও। এর এক মিনিট আগে একটি গোল শোধ করেছিলেন লুইস ফার্নান্দো মুরিয়েল।

এ জয়ের সুবাদে দুই মৌসুম পর চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টারে উঠতে পারল রিয়াল মাদ্রিদ। ২০১৭-১৮ মৌসুমে হ্যাটট্রিক চ্যাম্পিয়ন হওয়ার পরের আসরে তারা আয়াক্সের কাছে হেরে শেষ ষোলো থেকে ছিটকে যায়।

সান নিউজ/বিএস

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ভোলায় ছাত্রলীগের বৃক্ষরোপন কর্মসূচি পালিত 

ভোলা প্রতিনিধি: তীব্র তাপদাহ থেকে...

আড়িয়ল ইউপিতে উপ-নির্বাচন

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ প্রতিনিধি:

রানা প্লাজা ট্র্যাজেডি দিবস

সান নিউজ ডেস্ক: আজকের ঘটনা কাল অতীত। প্রত্যেকটি অতীত সময়ের স...

খাগড়াছড়িতে গৃহকর্মীকে জিম্মির অভিযোগ 

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধিঃ

কার্বণ মিল ও সীসা কারখানা বন্ধের দাবিতে মানববন্ধন

কামরুল সিকদার, বোয়ালমারী প্রতিনিধি:

অনির্দিষ্টকালের জন্য চুয়েট বন্ধ ঘোষণা

নিজস্ব প্রতিবেদক: বাস চাপায় চুয়েট...

রাজধানীতে শিক্ষার্থীর আত্মহত্যা

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর শাঁখা...

শিক্ষাপ্রতিষ্ঠানে বাড়ছে না ছুটি

নিজস্ব প্রতিবেদক : আবহাওয়া অধিদপ্...

আবারও কমলো স্বর্ণের দাম

নিজস্ব প্রতিবেদক : চলতি মাসে তিন...

রংপুরে বৃষ্টির জন্য ইস্তিসকার নামাজ আদায়

রংপুর প্রতিনিধি : সারাদেশের মতো র...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা