সারাদেশ

দর্শনা পৌর নির্বাচনে প্রার্থীদের উন্নয়নের ফিরিস্তি

নিজস্ব প্রতিনিধি, চুয়াডাঙ্গা : আসন্ন পৌরসভা নির্বাচনে দর্শনায় আওয়ামী লীগ ও বিএনপি মনোনীত মেয়র প্রার্থীদের গণসংযোগ ও প্রচার-প্রচারণা শেষ মুহুর্তে জমে উঠেছে।

প্রচারণার সময় প্রার্থীরা বিভিন্ন ধরনের উন্নয়নের প্রতিশ্রুতি দিয়ে ভোটারের দ্বারে দ্বারে ঘুরছে। দর্শনা পৌরসভাকে আধুনিক পৌরসভা হিসেবে গড়ার প্রতিশ্রুতি দিচ্ছেন। ভোটারদের মধ্যেও ব্যাপক সাড়া জাগিয়েছেন দর্শনা পৌর নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত নৌকার মেয়র প্রার্থী ও বিএনপির মনোনীত মেয়র প্রাথী।

সরেজমিনে দর্শনা পৌর এলাকা ঘুরে দেখা গেছে, সর্বত্র নির্বাচনী পোস্টার। অলিতে-গলিতে লিফলেট নিয়ে প্রার্থীর সমর্থকেরা ঘরে ঘরে ভোট চাচ্ছেন। আওয়ামী লীগ সমর্থিতদের পোস্টার ও ব্যানার সব জায়গায় বেশি দেখা গেলেও বিএনপি প্রার্থীর পোস্টার কিছুটা কম চোখে পড়েছে। এছাড়া স্বতন্ত্র প্রার্থীর পোস্টারও আছে বিভিন্ন স্থানে।

বিশেষ করে বিভিন্ন মোড় ও যে কেন্দ্রগুলোতে ভোট গ্রহণ করা হবে, সেই সব কেন্দ্রের সামনে পাল্লা দিয়ে টাঙানো হয়েছে বিভিন্ন মার্কা সংবলিত নির্বাচনী পোস্টার। গত ২০ জানুয়ারি প্রতীক বরাদ্দের পর থেকে নির্বাচনী আচরণবিধি অনুযায়ী বেলা ২টা থেকে রাত ৮টা পর্যন্ত প্রার্থীদের প্রচারণায় কিছুটা অস্বস্তি হলেও ৫ বছর পর ভোটের আমেজে মেতে উঠেছে স্ব-স্ব ওয়ার্ডবাসী।

এদিকে, আওয়ামী লীগের মনোনিত নৌকা প্রতীকের প্রার্থী মতিয়ার রহমানের নির্বাচনী প্রচারণায় জেলা আওয়ামী লীগের সিনিয়র নেতারাও অংশ নিচ্ছেন। দর্শনা পৌরসভার তিনবারের নির্বাচিত মেয়র মতিয়ার রহমানের জনপ্রিয়তা রয়েছে। অপর দিকে, বিএনপি মনোনীত প্রার্থী হাবিবুর রহমান বুলেটের জনপ্রিয়তাও কম নয়। তার সাথে ধানের শীষের পক্ষে নির্বাচনী গণসংযোগ করছেন বিএনপির সিনিয়র নেতারা।

আবার স্বতন্ত্র প্রার্থী আশকার আলী নানা কারণে সংক্ষিপ্ত পরিসরে নির্বাচনী গণসংযোগ করলেও তার অবস্থানও চোখে পড়ার মতো। জেলা নির্বাচন অফিসার ও দর্শনা পৌরসভা নির্বাচনে রিটার্নিং অফিসার তারেক আহমেমদ জানান, নির্বাচন সংক্রান্ত সকল প্রকার প্রস্তুতি ইতোমধ্যে শেষ করা হয়েছে। শান্তিপূর্ণ পরিবেশে অবাধ, সুষ্ঠু এবং নিরপেক্ষ একটি নিবার্চন উপহার দিতে আমরা বদ্ধ পরিকর।

প্রার্থী হিসেবে মেয়র পদে ৩ জন প্রার্থীর মধ্যে আওয়ামী লীগের মনোনিত প্রার্থী মতিয়ার রহমান, বিএনপির মনোনিত প্রার্থী হাবিবুর রহমান বুলেট ও স্বতন্ত্র প্রার্থী আশকার আলী।

১ নং সংরক্ষিত ওয়ার্ডে মহিলা কাউন্সিলর পদে ২ জন প্রার্থী রয়েছেন। তারা হলেন- আম্বিয়া খাতুন ও বিলকিস খাতুন। ২ নং সংরক্ষিত ওয়ার্ডে মহিলা কাউন্সিলর পদে খাতুন ও শিউলি আক্তার এবং ৩ নং সংরক্ষিত ওয়ার্ডে মহিলা কাউন্সিলর পদে সুরাতন নেসা, সেলিনা পারভীন, ফাহিমা খাতুন ও শাহিমা বেগম রয়েছেন।

১ নং ওয়ার্ডে সাধারণ কাউন্সিলর পদে ৪ জন প্রার্থী রয়েছেন। তারা হলেন- নাসির উদ্দিন খেদু, খালেকুজ্জামান খালেক, আজিজুর রহমান সুজন ও আনোয়ার হোসেন। ২ নম্বর ওয়ার্ডে কাউন্সিলর পদে ৩ জন প্রার্থী রয়েছেন। তারা হলেন- আব্দুল কুদ্দুস, এনামুল কবির ও সোহেল রানা।

৩ নং ওয়ার্ডে ৩ জন রয়েছেন। তারা হলেন- রবিউল হক সুমন, আনোয়ারুল ইসলাম ও শহিদুল ইসলাম। ৪ নম্বর ওয়ার্ডে ৫ জন রয়েছেন। তারা হলেন- মনির সরদার, আব্দুর রাজ্জাক, রফিকুল ইসলাম, সোহেল মিয়া ও হাবিবুল্লাহ বাহার। ৫ নং ওয়ার্ডে ৬ জন রয়েছেন। তারা হলেন- আব্দুল মিয়া, নজরুল ইসলাম, রাজিবুল ইসলাম, লাল্টু খান, লুৎফর রহমান, সাইফুল ইসলাম।

৬ নং ওয়ার্ডে ৩ জন প্রার্থী। তারা হলেন- কামরুল হুদা, রেজাউল ইসলাম ও হারুন-অর-রশিদ। ৭ নং ওয়ার্ডে ৪ জন প্রার্থী রয়েছেন। তারা হলেন- আয়নাল হক, কানচু মাতবার, মোস্তাফিজুর রহমান ও সাবির হোসেন মিকা। ৮ নং ওয়ার্ডে ৫ জন রয়েছেন। তারা হলেন- চাঁন্দু মাস্টার, নাসির উদ্দিন, বাবুল আক্তার, বিল্লাল হোসেন ও শরীফ উদ্দিন।

৯ নং ওয়ার্ডে ৬ জন রয়েছেন। তারা হলেন- আজিজুল হক, আশুর উদ্দিন, জাহাঙ্গীর আলম, বাবলুর রহমান, মঈন উদ্দিন ও সাইদুর রহমান। ভোট গ্রহন করা হবে আগামী ৩০ জানুয়ারি। এ পৌরসভার মোট ভোটার সংখ্যা ২৭ হাজার ৫১৭ জন।

এর মধ্যে পুরুষ ভোটার ১৩ হাজার ৫৭১ ও নারী ভোটার ১৩ হাজার ৯৪৬ জন। ৯টি ওয়ার্ডে মোট ১৬টি ভোট কেন্দ্রে ৮২টি বুথে ব্যালটের মাধ্যমে ভোট গ্রহণ করা হবে।

সান নিউজ/এসএ

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ফেনসিডিলসহ ২ মাদক ব্যবসায়ী গ্রেফতার

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ প্রতিনিধি: মুন্সীগঞ্জ পৌরসভার বৈ...

কেশবপুরে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত 

আব্দুর রাজ্জাক সরদার, কেশবপুর প্রতিনিধ:

ত্রিশালে সড়ক দুর্ঘটনায় নিহত ৩

মোঃ মনির হোসেন স্টাফ রিপোর্টার :...

জাহাজ উদ্ধারে সরকার অনেক দূর এগিয়েছে

নিজস্ব প্রতিবেদক: পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ মন্তব্য ক...

আইসিসির এলিট প্যানেলে সৈকত

স্পোর্টস ডেস্ক : বাংলাদেশের প্রথম আম্পায়ার হিসেবে আইসিসির এল...

কুকুরের কামড়ে শিশুসহ আহত ৮

জেলা প্রতিনিধি: নাটোর জেলার লালপু...

লরি-কাভার্ডভ্যানের সংঘর্ষ, নিহত ১

জেলা প্রতিনিধি: টাঙ্গাইলে লরি ও কাভার্ডভ্যানের মুখোমুখি সংঘর...

ইসরায়েলি বিমান হামলায়, নিহত ৩৬

আন্তর্জাতিক ডেস্ক: ইসরায়েল সিরিয়ার আলেপ্পো প্রদেশে বিমান হাম...

সেতু থেকে বাসে পড়ে, নিহত ৪৫

আন্তর্জাতিক ডেস্ক: দক্ষিণ আফ্রিকা...

দুর্বৃত্তের ছুরিকাঘাতে যুবক নিহত

জেলা প্রতিনিধি: সাভারে শহিদুল ইসল...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা