ছবি: সংগৃহীত
খেলা
নারী এশিয়া কাপের উদ্বোধনী ম্যাচে

থাইল্যান্ডকে ৯ উইকেটে হারাল বাঘিনীরা

স্পোর্টস ডেস্ক: নারী এশিয়া কাপের টি-টোয়েন্টির উদ্বোধনী ম্যাচে থাইল্যান্ডকে ৮২ রানে গুঁড়িয়ে দেওয়ার পর দারুণ ব্যাটিং করে তুলে নিয়েছে ৯ উইকেটের বিশাল এক জয়। এর আগে টস হেরে ফিল্ডিংয়ে নেমে থাইল্যান্ডকে ৮২ রানে অলআউট করে দিয়েছে নিগার সুলতানা জ্যোতির নেতৃত্বে নারী এশিয়া কাপের বর্তমান চ্যাম্পিয়ন বাংলাদেশ নারী ক্রিকেট দল।

আরও পড়ুন: চেয়ারম্যানের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ

শনিবার (১ অক্টোবর) সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের আউটার মাঠে থাইল্যান্ডের ওপর চড়াও হন বাংলাদেশি বোলাররা। তবে থাই দলের পক্ষে সর্বোচ্চ ২৬ রান এসেছে টপঅর্ডার ব্যাটার পানিথা মায়ার ব্যাট থেকে। দ্বিতীয় সর্বোচ্চ ৩৮ বলে ২০ রানে করেছেন ওপেনার নাথাকা চানথাম। এরপর আরও দুজন ছাড়া বাকিদের কেউ দুই অংকের ঘরেই পৌঁছুতে পারেননি।

পঞ্চম ওভারে প্রথম উইকেট খোয়ায় থাইরা। পাওয়ারপ্লের শেষ ওভারে আরও একটা। এরপর পান্নিতা মায়া ২২ বলে ২৬ রানের ইনিংস খেলে বাংলাদেশকে খানিকটা অস্বস্তিতেই রেখেছিলেন। তবে দলীয় ৫৪ রানে তিনি ফেরার পরই ভেঙে পড়ে থাইল্যান্ডের ইনিংস।

আরও পড়ুন: বিশ্বজুড়ে কমেছে মৃত্যু ও শনাক্ত

মাত্র ৩ ওভারের ব্যবধানে ৫৪-২ থেকে ৬১-৭ হয়ে যায় থাইদের স্কোরকার্ড। এরপরও যে থাইদের ইনিংসটা ২০ ওভার পর্যন্ত গিয়েছে, তার কৃতিত্বটা পুরো সরনারিন তিপোচ আর রোসেনান কানোহের। দুজনের ১১ ও ১০ রানের দুই ইনিংসে শেষমেশ স্কোরটা ৮২ পর্যন্ত নিয়ে যায় থাইল্যান্ড।

অন্যদিকে, বল হাতে দুর্দান্ত পারফর্ম করেছেন বাংলাদেশের রোমানা আহমেদ। ৩ ওভার হাত ঘুরিয়ে মাত্র ৯ রান দিয়ে ৩ উইকেট শিকার করেছেন তিনি। দুটি করে উইকেট পেয়েছেন নাহিদা, সানজিদা ও সোহেলি। সালামা খাতুন একটি উইকেট পেয়েছেন।

আরও পড়ুন: পুতিনকে কড়া হুশিয়ারি বাইডেনের

পরে পরে ছোট লক্ষ্য তাড়া করতে খুব বেশি সময় নেয়নি বাংলাদেশ। পাওয়ার প্লের প্রথম ৬ ওভারে বিনা উইকেটেই ৫২ রান তোলেন দুই ওপেনার শামীমা সুলতানা আর ফারজানা হক। তাদের ৬৯ রানের জুটিটি ভাঙে শামীমা হাফসেঞ্চুরির একদম দোরগোড়ায় এসে ফিরলে।

৩০ বলে ১০ বাউন্ডারিতে ৪৯ রান করে পাথাওংয়ের বলে বোল্ড হন শামীমা। তবে বাংলাদেশ তখন জয়ের একদম দ্বারপ্রান্তে। এরপর স্কোর যখন সমতায়, ছক্কা মেরেই ম্যাচ শেষ করেছেন নিগার সুলতানা। ১১ বলে ১০ রানে অপরাজিত থাকেন তিনি। ২৯ বলে হার না মানা ২৬ করেন ফারজানা।

আরও পড়ুন: ইরানে পুলিশ স্টেশনে হামলা নিহত ১৯

প্রসঙ্গত, নারী এশিয়া কাপে এবার ম্যাচ পরিচালনার কাজটা করছেন নারীরাই। এবারই প্রথমবারের মতো মেয়েদের এশিয়া কাপের সব ম্যাচ মেয়েরাই পরিচালনা করবেন। এশিয়ান ক্রিকেট কাউন্সিলের (এসিসি) এক কর্মকর্তা নিশ্চিত করেছেন, এবারই প্রথম কোনো পুরুষ আম্পায়ার ও ম্যাচ রেফারি ছাড়াই মেয়েদের এশিয়া কাপ অনুষ্ঠিত হচ্ছে। তবে সেখানে বাংলাদেশের কোনো প্রতিনিধি নেই।

এবারের এশিয়া কাপে মোট ৯ জন নারী আম্পায়ার ম্যাচ পরিচালনা করবেন। তাঁদের মধ্যে ভারতের আম্পায়ার ব্রিন্দা গানশিয়াম রাথি ও গায়েত্রী ভেনুগোপানাল আছেন। পাকিস্তানের হুমায়রা ফারাহ ও সালিমা ইমতিয়াজ আছেন এ তালিকায়। শ্রীলঙ্কার প্রতিনিধিত্ব করছেন লিন্ডামুলাগে দেদুনু ভিন্দা উইজায়ানথি ডি সিলভা ও নিমালি দিনুশি পেরেরা। এ ছাড়া সংযুক্ত আরব আমিরাতের নারী আম্পায়ার হেমাঙ্গি ইয়েরজাল, মালয়েশিয়ার নূর হিজরাহ আমাত সুজাঙ্গি ও কাতারের শিভানি মিশ্রা আছেন। এশিয়া কাপে ম্যাচ রেফারির দায়িত্ব পালন করবেন শ্রীলঙ্কার ভেনেসা রেচ ডি সিলভা ও ভারতের শারভা লক্ষ্মী গানডিকোটা।

সান নিউজ/কেএমএল

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ভোলায় অনুষ্ঠিত হলো প্রাণী প্রদর্শনী মেলা

ভোলা প্রতিনিধি: ‘প্রাণিসম্পদে ভরবো দেশ, গড়বো স্মার্ট ব...

সম্মিলনী বিদ্যালয়ের সভাপতি ফিরোজ আহমেদ

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর) : ফরিদপুর জেলার সদর ইউনিয়...

বাংলাদেশ স্কাউট দিবস ২০২৪ পালিত

নিজস্ব প্রতিবেদক : আজ আন্তর্জাতিক মাতৃভাষা ইন্সটিটিউটে অনুষ্...

হিট স্ট্রোক প্রতিরোধে করণীয়

লাইফস্টাইল ডেস্ক : দেশে তাপপ্রবাহ বাড়ছে। আর এই গরমে সবচেয়ে ব...

ভাসানচরে এক রোহিঙ্গাকে গলা কেটে হত্যা

নোয়াখালী প্রতিনিধি : নোয়াখালীর হাতিয়ার ভাসানচর রোহিঙ্গা ক্যা...

কৃষক লীগকে গ্রামে নিয়ে যাওয়া ভালো

নিজস্ব প্রতিবেদক : কৃষক লীগকে শহরের মধ্যে আটকে না রেখে গ্রাম...

শেখ হাসিনার মতো নেতৃত্ব বিশ্বে বিরল

নিজস্ব প্রতিবেদক : মৃত্যুঞ্জয়ী শেখ হাসিনা সব প্রতিবন্ধকতা উপ...

দেশে ৩ দিনের হিট অ্যালার্ট জারি

নিজস্ব প্রতিবেদক : দেশে গত কদিন ধরেই চলছে তীব্র দাবদাহ। এ অব...

ছুটির দিনে মুখর সোহরাওয়ার্দী

নুসরাত জাহান ঐশী: আজ সপ্তাহিক ছুটির দিনে রাজধানীর প্রাণকেন্দ...

ভারত ছাড়লেন সালমান খান

বিনোদন ডেস্ক : বলিউডের ভাইজান খ্যাত সুপারস্টার সালমান খান। স...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা