সারাদেশ

তিন বছরও মেরামত হয়নি বন্যায় ভাঙা ব্রিজ

শামীম রেজা, মানিকগঞ্জ: বন্যায় তিন বছর আগে ভেঙে পড়েছে মানিকগঞ্জের হরিরামপুর উপজেলার চালা ইউনিয়নের বাবুপুর গ্রামের একটি ব্রিজ। ওই ব্রিজ দিয়েই চলাচল করে পাঁচ গ্রামের অন্তত কয়েক হাজার মানুষ। সরকারিভাবে ব্রিজটি মেরামত না করায় স্থানীয়দের উদ্যোগে ব্রিজের পাশেই নির্মাণ করা হয়েছে বাঁশের সেতু। ওই সেতু দিয়েই প্রতিদিন চলাচল করছে স্থানীয়রা। এতে করে চরম দুর্ভোগ পোহাচ্ছেন স্থানীয়রা।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, ২০১২-২০১৩ অর্থবছরে দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের সেতু-কালভার্ট প্রকল্পের আওতায় ২৬ ফুট দৈর্ঘ্যরে ওই ব্রিজটি নির্মিত হয়। ২০১৭ সালের বন্যায় ব্রিজটি ভেঙে পড়ে।

বাবুপুর গ্রামের বাসিন্দা আব্দুল আওয়াল জানান, তিন বছর আগে বন্যায় ব্রিজটি ভেঙে গেছে। ওই ব্রিজ দিয়ে জামালপুর, বাবুপুর, কচুয়া, খোদা নওদা ও ইজদিয়া গ্রামের হাজারো মানুষ চলাচল করে। সম্প্রতি স্থানীয়দের উদ্যোগে ওই ভাঙা সেতুর পাশে বাঁশের সেতু নির্মাণ করা হয়েছে। পায়ে হেঁটে কোন রকম চলাচল করা গেলেও সেতু দিয়ে পাড় হতে পারে না কোন যানবাহন।

একই গ্রামের কৃষক হাসান আলী জানান, এই বাঁশের পুল দিয়ে কোন মালামাল আনা নেওয়া করা যায় না। অনেক পথ ঘুরে ভিন্ন পথে কৃষিপণ্যসহ অন্যান্য মালামাল আনা নেওয়া করা হয়। যেকারণে অতিরিক্ত টাকা খরচ করতে হচ্ছে।

ইজদিয়া গ্রামের মনসুর উদ্দিন, কচুয়া গ্রামের সুলতান মাতবর জানান, সরকার যদি আমাদের এই বিজটি দ্রুত নির্মাণ করে দেয় তাহলে আমাদের হাজার হাজার মানুষের অনেক উপকার হতো।

এ ব্যাপারে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. মানিকুজ্জামান জানান, ভেঙে যাওয়া
ব্রিজের স্থানে ৫০ ফুট দৈর্ঘ্যরে একটি নতুন ব্রিজ নির্মাণের জন্য প্রস্তাবনা পাঠানো হয়েছে। অনুমোদন পেলেই ব্রিজের কাজ শুরু হবে। ব্রিজটি নির্মাণ হলে স্থানীয়দের ভোগান্তি কমে যাবে।

সান নিউজ/কেটি

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

আজ বিশ্ব বই ও কপিরাইট দিবস

সান নিউজ ডেস্ক: আজ ২৩ এপ্রিল, বিশ...

কাতারের সঙ্গে ১০ চুক্তি-সমঝোতা সই 

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশ ও কাতা...

খাগড়াছড়িতে গৃহকর্মীকে জিম্মির অভিযোগ 

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধিঃ

রানা প্লাজা ট্র্যাজেডি দিবস

সান নিউজ ডেস্ক: আজকের ঘটনা কাল অতীত। প্রত্যেকটি অতীত সময়ের স...

চরাঞ্চলে তরমুজের বাম্পার ফলন

গাইবান্ধা প্রতিনিধি: গাইবান্ধার চ...

কার্বণ মিল ও সীসা কারখানা বন্ধের দাবিতে মানববন্ধন

কামরুল সিকদার, বোয়ালমারী প্রতিনিধি:

কক্সবাজারে দুই জেলের লাশ উদ্ধার 

জেলা প্রতিনিধি: কক্সবাজার জেলার চ...

আড়িয়ল ইউপিতে উপ-নির্বাচন

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ প্রতিনিধি:

খাগড়াছড়িতে গৃহকর্মীকে জিম্মির অভিযোগ 

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধিঃ

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা