খেলা

তাসকিনের নাচে উত্তেজিত মুজারাবানি!

স্পোর্টস ডেস্ক: প্রথম দিন ছিল হতাশাভরা। স্রোতের বিপরীতে দাঁড়িয়ে লিটন দাস তুলে নিলেন ৯৫ রান। লিটনের সঙ্গে যোগ্য লড়াই চালিয়ে যান মাহমুদউল্লাহ রিয়াদও। তবে এইসবের মধ্যেই ব্যাট-বলের লড়াইকে ছাপিয়ে গেল দুই দলের খেলোয়াড়দের কথার লড়াই।

শুরুটা করেছেন জিম্বাবুয়ের তরুণ পেসার ব্লেসিং মুজুরাবানি। তিনি তাসকিন আহমেদের সঙ্গে অযথাই আগ্রাসন দেখানোর চেষ্টা করেন। পরে তার জবাব দিতেই হয়তো আরেক পেসার ভিক্টর নিয়ুচিকে দুইবার বোলিং করা থেকেই থামিয়ে দেন মাহমুদউল্লাহ।

ম্যাচের প্রথম দিন ৮৩ ওভারে ৮ উইকেটে ২৯৪ রান করেছিল বাংলাদেশ। নবম উইকেট জুটিতে অবিচ্ছিন ২৪ রান যোগ করে প্যাভিলিয়নে ফিরেছিলেন মাহমুদউল্লাহ ও তাসকিন। দিন শেষে ক্যারিয়ারের ১৭তম ফিফটিতে ৫৪ রানে অপরাজিত ছিলেন মাহমুদউল্লাহ, তাসকিনের সংগ্রহ ছিল ১৩ রান।

আজ দিনের প্রথম সেশনটা দুর্দান্ত কাটাচ্ছেন এ দুই অপরাজিত ব্যাটসম্যান। এ প্রতিবেদন লেখা পর্যন্ত আজ খেলা হয়েছে ১০ ওভার। যেখানে কোনো উইকেট না হারিয়ে ৫০ রান যোগ করে ফেলেছে বাংলাদেশ। অবিচ্ছিন্ন জুটিকে বাড়িয়ে ৭৪ রানে নিয়ে গেছেন মাহমুদউল্লাহ ও তাসকিন।

এ জুটি গড়ার পথে দিনের শুরুতেই তাসকিনের সঙ্গে লেগে যান জিম্বাবুয়ের পেসার মুজুরাবানি। দিনের দ্বিতীয় ওভারের পঞ্চম বল দারুণ একটি বাউন্সার করেছিলেন মুজুরাবানি। তাসকিন সেটি ছেড়ে দিয়ে হাত ও পা দিয়ে নাচের মতো ভঙ্গিমা করেন।

কিন্তু সেটি সহ্য হয়নি মুজুরাবানির। তিনি তাসকিনের কাছে গিয়ে কড়া চাহনি দিলে ছাড় দেননি তাসকিনও। দুই ফাস্ট বোলারের মধ্যে বেশ কয়েক সেকেন্ড উত্তপ্ত বাক্য বিনিময় হয়। খানিক পর আম্পায়ার এসে তাদের মধ্যস্থতা করেন। তবে পরের বলেও দুজনের মধ্যে দেখা গেছে উত্তপ্ত চাহনি।

পরের ঘটনা ৮৮তম ওভার শুরুর সময়। ভিক্টর নিয়ুচি ফুল রানআপ নিয়ে বোলিংয়ের জন্য আসলে একদম শেষ মুহূর্তে সরে দাঁড়ান মাহমুদউল্লাহ। হতাশায় উইকেটরক্ষকের দিকে আলতো করে বল ছুড়ে মারেন নিয়ুচি। তখন কোনো বাক্য বিনিময় হয়নি।

তবে পরের বলে পুরো রানআপ নিয়েও বল করেননি নিয়ুচি। বরং পুরোটা পিচ পাড়ি দিয়ে মাহমুদউল্লাহর কাছে গিয়ে কিছু একটা বলেন তিনি। যা শুনে রেগে যান মাহমুদউল্লাহও। তখন তাদের মধ্যে ঘটে উত্তপ্ত বাক্য বিনিময়। নিয়ুচি ফেরার পথ ধরলেও রাগে ফুটতে থাকা মাহমুদউল্লাহ প্রায় মাঝ পিচ পর্যন্ত চলে আসেন।

দুই পেসারের সঙ্গে দুই ব্যাটসম্যানের উত্তপ্ত মুহূর্তের দেখা মিললেও, কোনো বিপদ ঘটেনি বাংলাদেশের। এ প্রতিবেদন লেখা পর্যন্ত ১০৭ ওভার শেষে বাংলাদেশের সংগ্রহ ৮ উইকেটে ৪০৪ রান। আন্তর্জাতিক ক্যারিয়ারের প্রথম অর্ধশতক করেন তাসকিন। এটি সাদা পোশাকের তার পঞ্চম শতরান পার করেছেন মাহমুদউল্লাহ। মাহমুদউল্লাহ রিয়াদ ১১২ ও তাসকিন ৫২ রানে অপরাজিত রয়েছেন।

সাননিউজ/এএসএম

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ছুটির দিনে মুখর সোহরাওয়ার্দী

নুসরাত জাহান ঐশী: আজ সপ্তাহিক ছুটির দিনে রাজধানীর প্রাণকেন্দ...

ভারত ছাড়লেন সালমান খান

বিনোদন ডেস্ক : বলিউডের ভাইজান খ্যাত সুপারস্টার সালমান খান। স...

শ্রমিকদের নিরাপত্তায় শিল্প পুলিশ বদ্ধপরিকর

ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি: ঈদ...

বিটরুটের উপকারিতা

লাইফস্টাইল ডেস্ক : বিটরুট হচ্ছে এ...

শিব নারায়ণ দাস আর বেঁচে নেই

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশের জাতী...

ফের হামলা চালালে মূল্য দিতে হবে

আন্তর্জাতিক ডেস্ক : ইরানের পররাষ্ট্রমন্ত্রী হোসেইন আমির-আব্দ...

পটুয়াখালীতে নৌকা বাইচ অনুষ্ঠিত

নিনা আফরিন, পটুয়াখালী : আনন্দ উচ্ছাসের মধ্যদিয়ে পটুয়াখালীতে...

জাতীয় বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা

নিজস্ব প্রতিবেদক : সারাদেশে তীব্র গরমের কারণে জাতীয় বিশ্ববিদ...

হিট স্ট্রোকে কৃষকের মৃত্যু

জেলা প্রতিনিধি: চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলায় তীব্র দাবদাহে...

ট্রেনের ধাক্কায় রেল কর্মচারী নিহত

জেলা প্রতিনিধি : লালমনিরহাটের পাটগ্রামে ট্রেনের ধাক্কায় আব্দ...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা