জাতীয়

তাপমাত্রা কমেছে ৪ ডিগ্রি, শৈত্যপ্রবাহের আভাস

নিজস্ব প্রতিবেদক: সারা দেশে ২ থেকে ৪ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা কমেছে। বুধবার (২৭ জানুয়ারি) রাতে তাপমাত্রা আরও কমতে পারে। এতে কোথাও কোথাও শুরু হতে পারে শৈত্যপ্রবাহ। আগামী দুই দিন এমন অবস্থা থাকতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর।

আবহাওয়া অধিদফতর জানায়, উপমহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও এর আশেপাশের এলাকায় অবস্থান করছে। মৌসুমি লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। এর প্রভাবে আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। অপরদিকে মধ্যরাত থেকে সকাল পর্যন্ত সারা দেশে মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে। রাতের তাপমাত্রা কিছুটা কমে যেতে পারে।

আবহাওয়া অধিদফতর জানায়, বুধবার দেশের সর্বনিম্ন তাপমাত্রা বিরাজ করছে রাজারহাটে ৯ ডিগ্রি সেলসিয়াস, যা মঙ্গলবার (২৬ জানুয়ারি) ছিল শ্রীমঙ্গলে ৮ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস। সর্বনিম্ন তাপমাত্রা বাড়লেও বিভাগীয় শহরগুলোতে তাপমাত্রা কমে গেছে ২ থেকে ৪ ডিগ্রি সেলসিয়াস। এরমধ্যে ঢাকায় মঙ্গলবার ছিল ১৪, আজ তা প্রায় ৩ ডিগ্রি সেলসিয়াস কমে ১১ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াসে দাঁড়িয়েছে।

মঙ্গলবার ময়মনসিংহে ছিল ১৩ দশমিক ২, আজ ১ ডিগ্রি কমে ১২ ডিগ্রি সেলসিয়াস, মঙ্গলবার চট্টগ্রামে ছিল ১৫, বুধবার সেখানে ১ ডিগ্রি কমে ১৪ দশমিক ১। সিলেটে মঙ্গলবার ছিল ১৩ দশমিক ৩, বুধবার তা ২ ডিগ্রি কমে ১১ দশমিক ৭। রাজশাহীতে ছিল ১১ দশমিক ২, বুধবার ১১ দশমিক ৫। রংপুরে ছিল ১১ দশমিক ৫, বুধবার ১১ দশমিক ৭। খুলনায় ছিল ১৪ দশমিক ৮, বুধবার তা ২ ডিগ্রি কমে ১২ দশমিক ২।

বরিশালে মঙ্গলবার ছিল ১১ দশমিক ৭, বুধবার সেখানে বেড়ে দাঁড়িয়েছে ১২ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস। ৭ জেলার তাপমাত্রা ১০ ডিগ্রির মধ্যেই অবস্থান করছে। আর ১১ ডিগ্রিতে আছে ১৪ জেলায়, আর ১২ ডিগ্রিতে আছে ৮ জেলায়,১৩ ডিগ্রিতে আছে ৮ জেলার তাপমাত্রা।

আবহাওয়াবিদ আব্দুর রহমান গণমাধ্যমকে বলেন, 'তাপমাত্রা বেশ খানিকটা কমেছে। বুধবার রাতে আরও কিছুটা কমতে পারে। এতে কিছু এলাকায় শৈত্যপ্রবাহ বয়ে যেতে পারে। আগামী দুই দিন প্রায় একই রকম থাকতে পারে আবহাওয়া।'

সান নিউজ/এসএস

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

লক্ষ্মীপুরে অসহায় মানুষের মাঝে ইফতার বিতরণ 

সোলাইমান ইসলাম নিশান, লক্ষ্মীপুর প্রতিনিধি...

স্বাধীনতা দিবস ছাত্রলীগের ইফতার বিতরণ 

সোলাইমান ইসলাম নিশান, লক্ষ্মীপুর প্রতিনিধি...

পঞ্চগড়ে মোটরসাইকেল আরোহীর মৃত্যু 

মো. রাশেদুজ্জামান রাশেদ, পঞ্চগড় প্রতিনিধি:...

ফেনসিডিলসহ ২ মাদক ব্যবসায়ী গ্রেফতার

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ প্রতিনিধি: মুন্সীগঞ্জ পৌরসভার বৈ...

পানিতে ডুবে প্রাণ গেল শিশুর

নোয়াখালী প্রতিনিধি : নোয়াখালীর সেনবাগে পানিতে ডুবে এক শিশুর...

ভারতের পণ্য বর্জনে সরকার এত বিচলিত কেন?

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শ...

দেশে বছরে অকাল মৃত্যু পৌনে ৩ লাখ 

নিজস্ব প্রতিবেদক: দূষণের কারণে বা...

বাগদান সারলেন অদিতি-সিদ্ধার্থ

বিনোদন ডেস্ক: ভারতের জনপ্রিয় তারকা অভিনেত্রী অদিতি রাও হায়দা...

আলুর দাম বাড়ার আশঙ্কা

নিজস্ব প্রতিবেদক: গত বছরের চেয়ে এ...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা