বাণিজ্য

ডিজিটাল ক্যারিয়ার বুটক্যাম্পের উন্মোচন

মোঃ দেলোয়ার হোসেন, নিজস্ব প্রতিবেদক: ডিজিটাল বিজনেস এবং ডিজিটাল ক্যারিয়ার ডেভেলপমেন্ট নিয়ে আগ্রহী তরুণদের জনপ্রিয় অনলাইন কমিউনিটি ডিজিটাল বিজনেস নেটওয়ার্ক।

আরও পড়ুন: বিভিন্ন রুটে ভাড়ার তালিকা প্রকাশ

গত ০৫ আগস্ট রাজধানীর অভিজাত পাঁচ তারকা হোটেল সিক্স সিজনে উন্মোচন হয়ে গেলো ডিজিটাল বিজনেস নেটওয়ার্ক আয়োজিত অনলাইন স্কিল ডেভেলপমেন্ট এবং ইউনিভার্সিটি রোডশো প্রোগ্রাম ‘ডিজিটাল ক্যারিয়ার বুটক্যাম্প’ স্কিল ডেভেলপমেন্ট এর মাধ্যমে ডিজিটাল বাংলাদেশ গড়ার অন্যতম প্রত্যয় নিয়ে প্ল্যাটফর্মটি লঞ্চ করেছে তাদের নতুন এই ক্যাম্পেইন।

এই ক্যাম্পইনে থাকছে ৪০ টিরও বেশি অনলাইন ওয়েবিনার এবং সেশন, যেটা কোঅর্ডিনেট করবেন ইন্ডাস্ট্রি এক্সপার্ট মেন্টররা সাথে থাকছে ১০টিরও বেশি অফলাইন ক্যাম্পাস রোডশো। যেই অনলাইন ইভেন্টটি শেষ হবে একটি মেগা অফলাইন এন্ট্রেপ্রেনার সামিট এর মাধ্যমে। এছাড়াও এই ক্যারিয়ার বুটক্যাম্প এর সহযোগী প্রতিষ্টান হিসেবে কাজ করছে জুনিয়র ক্লাব ইন্টারন্যাশনাল (JCI) ঢাকা ওয়েস্ট।

ডিজিটাল বিজনেস নেটওয়ার্ক এর ফাউন্ডার এস এম বেলাল উদ্দিন প্রোগ্রাম লঞ্চ করার সময় তার বক্তব্যে জানিয়েছেন, ০১ লক্ষেরও বেশি তরুণদের অংশগ্রহনে অনুষ্ঠিত হতে যাচ্ছে এই ক্যারিয়ার বুটক্যাম্প। তিনি আরও বলেন এই বুটক্যাম্পটির উদ্দেশ্য মুলত বাংলাদেশী ইয়ুথদেরকে ডিজিটাল বিজনেসের প্রতি আরও উৎসাহীত করা এবং ডিজিটাল প্লাটফর্ম গুলোতে যারা নিজেদের ক্যারিয়ার তৈরী করতে চায় তাদেরকে প্রফেশনাল স্কিল ডেভেলপ করতে সাহায্য করবে এমন কিছু অনলাইন এবং অফলাইন ট্রেইনিং এর মাধ্যমে আরো এক ধাপ এগিয়ে নিয়ে যাওয়া।

আরও পড়ুন: পুরো সপ্তাহ খোলা থাকবে শিল্পকারখানা

একসাথে প্রোগ্রামটির উন্মোচন করেন জুনিয়র ক্লাব ইন্টারন্যাশনাল (JCI) ঢাকা ওয়েস্ট এর প্রেসিডেন্ট আলতামিশ নাবিল এবং ডিজিটাল বিজনেস নেটওয়ার্ক এর ফাউন্ডার এস এম বেলাল উদ্দিন। এছাড়াও ডিজিটাল বিজনেস নেটওয়ার্ক এবং জুনিয়র ক্লাব ইন্টারন্যাশনাল (JCI) ঢাকা ওয়েস্ট এর অন্যানো মেম্বাররাও উপস্থিত ছিলেন।

এই উন্মোচন প্রোগ্রামে আরো কথা বলেন, ইকমার্স এসোসিয়েশন অফ বাংলাদেশ (E-Cab) এর ডিরেক্টর এবং সেবা এক্সওয়াইজেড এর কো-ফাউন্ডার জনাব ইলমুল হক সজীব, বাংলাদেশ ফ্রীল্যান্সার ডেভেলপমেন্ট সোসাইটি এর চেয়ারম্যান ডাক্তার তানজীবা রহমান, ডেইলি ষ্টার এর হেড অফ মার্কেটিং এবং জুনিয়র ক্লাব ইন্টারন্যাশনাল এর ন্যাশনাল জেনারেল লিগাল কাউন্সিল ইমরান কাদির, বাংলাদেশ ইনস্টিটিউট অফ টেকনোলজি এন্ড ম্যানেজমেন্ট এর সিইও তালুকদার মোহাম্মদ সাব্বির, AirBringr এর ফাউন্ডার জনাব আশিক নুন, বাংলাদেশ এসোসিয়েশন অফ কন্টাক্ট সেন্টার এন্ড আউটসোর্সিং এর গ্লোবাল মার্কেট ডেভেলপমেন্ট এর কো-চেয়ার আব্দুল্লাহ আল মামুন সহ আরো অনেকে।

উপস্থিত সবাই এই ক্যারিয়ার বুটক্যাম্প নিয়ে বেশি এক্সসাইটেড ছিলেন এবং পুরো ইভেন্টটি দারুণভাবে এক্সেকিউট হবে বলে তাদের আশা ব্যাক্ত করেন। এছাড়াও এসোসিয়েশনগুলো তাদের বক্তব্যে পরবর্তিতে কিভাবে ইয়ুথদের স্কিল ডেভেলপমেন্ট নিয়ে আরো বেশি যৌথভাবে কাজ করা যায় সেই বিষয়ে সর্বাত্বক সহযোগিতা করার বিষয়ে ডিজিটাল বিজনেস নেটওয়ার্ক এর প্রতি আগ্রহ প্রকাশ করেন।

এই সেশনগুলো আয়ত্ত করার মাধ্যমে একজন তরুণ পরবর্তীতে ফ্রীল্যান্সিং, নিজের বিজনেস অথবা আইটি প্রতিষ্ঠানে ক্যারিয়ার শুরু করার জন্য নিজেকে প্রস্তুত করে তুলতে পারবেন।

আরও পড়ুন: বঙ্গমাতা পদক পেলেন ৫ বিশিষ্ট নারী

ডিজিটাল বিজনেস নেটওয়ার্ক (www.digitalbusinessnetwork.net) এর ওয়েবসাইট এর মাধ্যমে সম্পূর্ণ ফ্রিতে রেজিস্ট্রেশন করে জয়েন করা যাবে এই অনলাইন ক্যারিয়ার বুটক্যাম্প এ এবং কখন কোন বিষয়ে ইন্ডাস্ট্রি এক্সপার্ট মেন্টররা সেশন নিবেন সেটিও পাবলিশড হবে ধাপে ধাপে প্ল্যাটফর্মটির ওয়েবসাইট এবং সোশ্যাল মিডিয়া প্লাটফর্ম এর মাধ্যমে।

প্রোগ্রামে সম্পূর্ণ ফ্রিতে জয়েন করতে কানেক্টেড থাকুন ডিজিটাল বিজনেস নেটওয়ার্ক (Digital Business Network) প্ল্যাটফর্ম এর সাথে। এই সেশনগুলো আয়ত্ত করার মাধ্যমে একজন তরুণ পরবর্তীতে ফ্রীল্যান্সিং, নিজের বিজনেস অথবা আইটি প্রতিষ্ঠানে ক্যারিয়ার শুরু করার জন্য নিজেকে প্রস্তুত করে তুলতে পারবেন।

সান নিউজ/এনকে

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ফেনসিডিলসহ ২ মাদক ব্যবসায়ী গ্রেফতার

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ প্রতিনিধি: মুন্সীগঞ্জ পৌরসভার বৈ...

কেশবপুরে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত 

আব্দুর রাজ্জাক সরদার, কেশবপুর প্রতিনিধ:

ত্রিশালে সড়ক দুর্ঘটনায় নিহত ৩

মোঃ মনির হোসেন স্টাফ রিপোর্টার :...

জাহাজ উদ্ধারে সরকার অনেক দূর এগিয়েছে

নিজস্ব প্রতিবেদক: পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ মন্তব্য ক...

আইসিসির এলিট প্যানেলে সৈকত

স্পোর্টস ডেস্ক : বাংলাদেশের প্রথম আম্পায়ার হিসেবে আইসিসির এল...

পানিতে ডুবে প্রাণ গেল শিশুর

নোয়াখালী প্রতিনিধি : নোয়াখালীর সেনবাগে পানিতে ডুবে এক শিশুর...

ভারতের পণ্য বর্জনে সরকার এত বিচলিত কেন?

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শ...

দেশে বছরে অকাল মৃত্যু পৌনে ৩ লাখ 

নিজস্ব প্রতিবেদক: দূষণের কারণে বা...

বাগদান সারলেন অদিতি-সিদ্ধার্থ

বিনোদন ডেস্ক: ভারতের জনপ্রিয় তারকা অভিনেত্রী অদিতি রাও হায়দা...

আলুর দাম বাড়ার আশঙ্কা

নিজস্ব প্রতিবেদক: গত বছরের চেয়ে এ...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা