বিশেষ সংবাদ

বিশেষ সংবাদ

জাতীয়

ডিএসসিসির অভিযানে ৩ ভবনের বর্ধিতাংশ ও ১২ বেইলি ব্রিজ অপসারণ 

নিজস্ব প্রতিবেদক : ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের আওতাধীন এলাকার খালগুলোতে জলপ্রবাহ ফিরিয়ে আনার লক্ষ্যে জলাবদ্ধতা বিরোধী অভিযান চলছে। এরই ধারাবাহিকতায় বর্জ্য অপসারণ কার্যক্রম, সীমানা নির্ধারণের পাশাপাশি কদমতলা খালের সীমানার মধ্যে থাকা একটি ৯ তলাবিশিষ্ট ভবনসহ তিনটি বহুতল ভবনের বর্ধিতাংশ ভেঙে ফেলা হয়েছে।

বুধবার (১৩ জানুয়ারি) ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন এ অভিযান চালায়। সিটি করপোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট এ এইচ ইরফান উদ্দিন আহমেদ এবং তানজিলা কবির ত্রপা এই অভিযানের নেতৃত্ব দেন।

সিটি কর্পোরেশন জানায়, কর্তৃপক্ষের অনুমতি না নিয়ে খালের উপর খাল পারাপারের জন্য নির্মিত ১২টি বেইলি ব্রিজ অপসারণ করা হয়। এবং দুই জনকে পনের হাজার টাকা অর্থদণ্ড প্রদান করা হয়। স্থানীয় সরকার সিটি কর্পোরেশন আইন,২০০৯ এর ৯২ ধারার ৭ ও ৮ উপধারা অনুযায়ী উক্ত জরিমানা আদায় করা হয়।

অভিযানে কদমতলা ব্রিজ থেকে শুরু করে মান্ডা খালের অভিমুখে প্রবাহিত খালের উপর একটি ৯ তলা, একটি ৩ তলা ও একটি ২ তলা ভবনের খালের দিকে বর্ধিতাংশ ভেঙে অপসারণ করা হয়। অভিযান চলাকালে স্থানীয় কাউন্সিলগণ উপস্থিত ছিলেন। এ সময় এলাকাবাসী কর্পোরেশনের খাল উদ্ধার কর্মসূচির প্রশংসা করেন এবং অভিযান অব্যাহত রাখার অনুরোধ জানান।

অভিযান প্রসঙ্গে নির্বাহী ম্যাজিস্ট্রেট এ এইচ ইরফান উদ্দিন আহমেদ বলেন, “ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের খালগুলোতে জলপ্রবাহ ফিরিয়ে আনার লক্ষ্যে চলমান কার্যক্রমের অংশ হিসেবে কদমতলা খালের সীমানার মধ্যে থাকা তিনটি বহুতল ভবনের বর্ধিতাংশ এবং অননুমোদিত ১২টি বেইলি ব্রিজ অপসারণ করা হয়েছে।”

এদিকে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের সম্পত্তি কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মুনিরুজ্জামানের নেতৃত্বে ধোলাইখাল ট্রাক স্ট্যান্ডে অভিযান পরিচালনা করা হয়। কর্পোরেশনের সম্পত্তি কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মনিরুজ্জামান অভিযান প্রসঙ্গে বলেন, “ধোলাই খাল ট্রাক স্ট্যান্ডের একটি অংশে অন্তর্বর্তীকালীন বর্জ্য স্থানান্তর কেন্দ্র (এসটিএস) নির্মাণের লক্ষ্যে আজ আমরা ৬০ ফুট বাই ৬০ ফুট অংশ হতে ট্রাকগুলো সরিয়ে দিয়েছি। এই জায়গা কর্পোরেশনের বর্জ্য ব্যবস্থাপনা বিভাগকে বুঝিয়ে দেওয়া হয়েছে।”

সান নিউজ/এমআর/এস

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

শিল্পকলা থেকে মূল্যবান চিত্রকর্ম সরানোর অভিযোগ

হাসনাত শাহীন : প্রধানমন্ত্রী শেখ...

‘সব মানুষকে বীমার আওতায় আনা দরকার’

নিজস্ব প্রতিবেদক : সব শ্রেণি-পেশা...

সিরাজগঞ্জে আ’লীগ নেতার বাড়িতে বোমা নিক্ষেপ! 

নিজস্ব প্রতিনিধি, সিরাজগঞ্জ : সিরাজগঞ্জে পূর্ব শত্রুতার জের...

লাভেলো আইসক্রিমের আইপিও লটারির ড্র মঙ্গলবার

নিজস্ব প্রতিবেদক : লাভেলো ব্রান্ড...

লক্ষ্মীপুরে ছাত্র পরিষদের সভাপতি রাফসান, সম্পাদক ওসমান

নিজস্ব প্রতিনিধি, লক্ষ্মীপুর : লক্ষ্মীপুরে আওয়ামী ছাত্র সংগঠ...

অনলাইন নিবন্ধন ছাড়া টিকা নয়

নিজস্ব প্রতিবেদক : অনলাইনে নিবন্ধন ছাড়া কাউকে টিকা দেওয়া হবে...

‘চলতি বছর পরীক্ষার্থীদের অটোপাস দেয়া সম্ভব নয়’

নিজস্ব প্রতিবেদক : চলতি বছরে এসএস...

প্রাণের বইমেলা ১৮ মার্চ শুরু

হাসনাত শাহীন : নানা জল্পনা-কল্পনা...

প্যান্ট-স্যুট পরে বিয়ের কনের প্রথা ভাঙার গল্প

বিনোদন ডেস্ক: সাধারণত বিয়ের সময় ভ...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা