সারাদেশ

ঠাকুরগাঁওয়ে লিচুগাছে আম!

নিজস্ব প্রতিনিধি, ঠাকুরগাঁও: ঠাকুরগাঁওয়ে লিচুগাছে আম ধরার বিরল ঘটনা ঘটেছে। এ ঘটনা দেখতে ওই বাড়িতে এখন উৎসুক জনতার ভিড়।

ঠাকুরগাঁও সদর উপজেলার ছোট বালিয়া মুটকি বাজার কলোনিপাড়া গ্রামের আব্দুর রহমানের বসতভিটায় ৫ বছর আগে একটি লিচুগাছ লাাগানো হয়। ওই গাছে এবার ফল এসেছে। ছোটছোট লিচুর সঙ্গে শোভা পাচ্ছে আম।

স্থানীয়রা জানান, গাছের মালিক আব্দুর রহমান প্রায় সময় বলে আসছিলেন তার বাসায় লিচু গাছে আম ধরেছে। কিন্তু এ কথা কেউ বিশ্বাস করেনি। সবার ধারণা ছিল লিচু গাছে কলম করে আমের ডাল লাগানো হয়েছে। আর সেখানে ধরেছে আমের মুকুল বা আম। কিন্তু তা নয়। প্রত্যক্ষদর্শীরা লিচুগাছে আম দেখে অবাক হয়েছেন। সত্যিই লিচুগাছে লিচুর সঙ্গে আমও ঝুলছে। এ নিয়ে এলাকায় চাঞ্চল্য সৃষ্টি হয়েছে। এ খবর জানাজানি হওয়ায় ওই বাড়িতে এখন প্রতিদিন উৎসুক জনতা বিড় করছে।

গাছের মালিক আব্দুর রহমান জানান, ৫ বছর আগে বসতবাড়িতে লিচু গাছের চারাটি রোপণ করেন। তিন বছরের মাথায় ফল আসে। কিন্তু এবার লিচু গাছে আশানুরুপ মুকুল আসে। এরই মধ্যে মুকুল থেকে লিচু ফল বড় হতে থাকে। গাছ পরিচর্যা করতে গিয়ে চোখে পড়ে লিচুর সাথেই একই ডালে একটি আমও হয়েছে। পরে বিষয়টি আশপাশে লোকদের জানালে তা ছড়িয়ে পরে।

এ ব্যাপারে গাছের মালিক আব্দুর রহমান বলেন, আমার বাড়িতে লিচু গাছে আম ধরার ঘটনা আমি লোকজনকে জানালেও প্রথমে কেউ বিশ্বাস করতে চায়নি। পরে ২/১ জন এসে নিজের চোখে দেখে অবাক হয়েছেন।

এ ব্যাপারে উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা কৃষ্ণ রায় বলেন, কলম করে লিচুগাছে আম ফলানো সম্ভব। কিন্তু কলম না করে লিচু গাছে আম ধরার কথা না। যদি হয়ে থাকে তা প্রকৃতির খেয়ালীপনা ছাড়া কিছু না।

সান নিউজ/আরআই

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

আড়িয়ল ইউপিতে উপ-নির্বাচন

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ প্রতিনিধি:

খাগড়াছড়িতে গৃহকর্মীকে জিম্মির অভিযোগ 

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধিঃ

রানা প্লাজা ট্র্যাজেডি দিবস

সান নিউজ ডেস্ক: আজকের ঘটনা কাল অতীত। প্রত্যেকটি অতীত সময়ের স...

কার্বণ মিল ও সীসা কারখানা বন্ধের দাবিতে মানববন্ধন

কামরুল সিকদার, বোয়ালমারী প্রতিনিধি:

রাজধানীতে ২ মাদক কারবারি আটক

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর লালবাগ এলাকায় অভিযান চালিয়ে ফেনসি...

গরমে অসুস্থ হয়ে দিনমজুরের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর মতিঝিল...

বিশ্ব ম্যালেরিয়া দিবস আজ

সান নিউজ ডেস্ক: আজ বিশ্ব ম্যালেরি...

রাজশাহীতে সড়ক দুর্ঘটনা, নিহত ২

জেলা প্রতিনিধি: রাজশাহীর চারঘাট উপজেলার হেমন্তের মোড়ে আত্মীয...

সাজেকে হতাহতদের ক্ষতিপূরণ দেওয়ার ঘোষণা 

জেলা প্রতিনিধি: রাঙ্গামাটির সাজেকের সড়ক দুর্ঘটনায় ক্ষতিপূরণ...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা