সারাদেশ

টিকা নেওয়ার পরও ৩ জনের করোনা শনাক্ত

ব্যুরো প্রধান, চট্টগ্রাম : কোভিড-১৯ টিকা (ভ্যাকসিন) নেওয়ার পরও চট্টগ্রামে এক নারীসহ তিনজনের শরীরের নমুনা পরীক্ষায় করোনা শনাক্ত হয়েছে। টিকা নেওয়ার পর কোনো ধরনের স্বাস্থ্যবিধি না মানায় করোনা সংক্রমণ হয়ে থাকতে পারে বলে মনে করছেন সংশ্লিষ্টরা।

তবে করোনা শনাক্ত নারীর স্বজনদেন প্রশ্ন-স্বাস্থ্যবিধি মানলে যেখানে করোনা সংক্রমণ থেকে রক্ষা পাওয়া যায়, সেখানে টিকা নিয়ে লাভ কি? যদি স্বাস্থ্য বিধি মেনে চলতে হয়, তাহলে এই টিকা কতটুকু কার্যকর। এটা আসলেই কি টিকা?

স্বজনরা জানান, গত ১০ ফেব্রুয়ারি চট্টগ্রামে সন্দ্বীপ উপজেলার ওই নারী কোভিড-১৯ টিকা নেন। কিন্তু তিন দিন আগে থেকে তার শারীরিক অবস্থার অবনতি ঘটে। ফলে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে তাকে ভর্তি করা হয়। সেখানে করোনার নমুনা পরীক্ষা করা হলে ২৫ ফেব্রুয়ারি বৃহস্পতিবাার রিপোর্ট পজিটিভ আসে।

বিষয়টি স্বীকার করেছেন চট্টগ্রাম জেনারেল হাসপাতালের চিফ কনসালটেন্ট ডা. আব্দুর রব। তিনি বলেন, এ মাসের ১০ তারিখ একজন নারী টিকা নিয়েছিলেন। বৃহস্পতিবার ওই নারীর করোনা পজিটিভ এসেছে। শুধু এই নারী নয়, টিকা নেওয়ার পর আরো দু‘জনের করোনা পজেটিভ এসেছে।

টিকা নেওয়ার পর পজিটিভ আসার কারণ জানতে চাইলে ডা. আবদুর রব বলেন, মূলত মানুষ টিকা নেওয়ার পর কোনো ধরনের স্বাস্থ্যবিধি মানছে না। মাস্ক পরছে না। টিকা নিলে তা কার্যকর হতে সময় লাগে। তাই টিকা নেওয়ার পরও সামাজিক দূরত্ব ও সব ধরনের স্বাস্থ্যবিধি মানতে হবে।

এদিকে, চট্টগ্রাম জেলা সিভিল সার্জন ডা. শেখ ফজলে রাব্বি জানান, ২৫ ফেব্রুয়ারি বৃহস্পতিবার টিকা প্রদান কর্মসূচির ১৯তম দিনেও চট্টগ্রামে ৮৬ জনের শরীরে নমুনা পরীক্ষায় করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে চট্টগ্রামে ৩৪ হাজার ৭০৫ জন করোনা শনাক্ত হয়েছে।

এছাড়া চট্টগ্রামে এ পর্যন্ত ২ লাখ ২৭ হাজার ২৭০ জন টিকা নিয়েছেন। এর মধ্যে ১ লাখ ১২ হাজার ১০৮ জন সিটি করপোরেশন এলাকায় ও ১৪ উপজেলায় ১ লাখ ১৫ হাজার ১৬২ জন টিকা নিয়েছেন। এ পর্যন্ত ৩ লাখ ৫৭ হাজার ১১৪ জন টিকা নিতে নিবন্ধন করেছেন। এরমধ্যে উপজেলা পর্যায়ে ১ লাখ ৬৩ হাজার ৪৮০ জন ও সিটি করপোরেশন এলাকায় ১ লাখ ৯৩ হাজার ৬২৫ জন নিবন্ধন করেছেন।

সান নিউজ/আইকে/কেটি

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ভূঞাপুরে জনপ্রিয়তার শীর্ষে ফিরোজ চৌধুরী 

খায়রুল খন্দকার, টাঙ্গাইল: ২য় ধাপে...

জেলা প্রশাসকের গাড়ি ভাংচুর, যুবক আটক

মো. রাশেদুজ্জামান রাশেদ, পঞ্চগড় প্রতিনিধি:...

লক্ষ্মীপুরে জনপ্রিয়তার শীর্ষে প্রার্থী আশরাফুল 

সোলাইমান ইসলাম নিশান, লক্ষ্মীপুর প্রতিনিধি: লক্ষ্মীপুরে গণসং...

দৌলতখানে ১৩ জনের মনোনয়নপত্র দাখিল

দৌলতখান প্রতিনিধি: ভোলার দৌলতখান...

ভোলার ৩ উপজেলায় ৩৮ জনের মনোনয়ন দাখিল

ভোলা প্রতিনিধি: ২য় ধাপের উপজেলা প...

চতুর্থ ধাপের ভোটগ্রহণ ৫ জুন

নিজস্ব প্রতিবেদক: ষষ্ঠ উপজেলা পরি...

বাংলাদেশে কাতারের বিনিয়োগ আহ্বান রাষ্ট্রপতির

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে (এসইজেড)...

পদ্মায় গোসলে নেমে ৩ কিশোরের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক: রাজশাহীতে পদ্মা...

রাজধানীতে হিট স্ট্রোকে পথচারীর মৃত্যু

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর গুলিস্তানে রাস্তা দিয়ে হেঁটে যাও...

আ’লীগের শান্তি সমাবেশ স্থগিত

নিজস্ব প্রতিবেদক: আগামী ২৬ এপ্রিল রাজধানীতে শান্তি ও উন্নয়ন...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা