আন্তর্জাতিক

টিকা নিয়েও করোনা আক্রান্ত পাক প্রধানমন্ত্রী

আন্তর্জাতিক ডেস্ক: পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান টিকা নেয়ার ৪৮ ঘণ্টা পার হওয়ার আগেই করোনা রিপোর্টে পজিটিভ আসলেন।

টুইটারে এ খবরের সত্যতা স্বীকার করেছেন স্বাস্থ্য বিষয়ক পরিষেবার ক্ষেত্রে পাকিস্তানের প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ফয়জল সুলতান।

শনিবার (২০ মার্চ) এক টুইটবার্তায় তিনি বলেন, প্রধানমন্ত্রী ইমরান খানের কোভিড-১৯ রিপোর্ট পজিটিভ এসেছে। বাড়িতে আইসোলেশনে আছেন তিনি।

পাকিস্তানের শাসক দল তেহরিক-ই-ইনসাফ ফয়জলের টুইটটি রিটুইট করেছে। তবে গত কয়েকদিন ইমরান যাদের সঙ্গে দেখা করেছিলেন, তাদের আইসোলেশনে থাকা বা করোনা পরীক্ষা করানোর মতো কোনও পরামর্শ দেননি ফয়জল। অথচ সম্প্রতি প্রায় নিয়মিত বিভিন্ন বৈঠক করতেন বছর ৬৭ বছর বয়সী ইমরান।

সংবাদসংস্থা রয়টার্স জানিয়েছে, শুক্রবার রাজধানী ইসলামাবাদের নিরাপত্তা সংক্রান্ত একটি কনফারেন্সে ছিলেন। যেখানে বড় সংখ্যক প্রতিনিধি উপস্থিত ছিল। বিনা মাস্কেই সেই কনফারেন্সে ভাষণ দিয়েছিলেন। একই কায়দায় গরিবদের জন্য আবাসন উদ্বোধনের অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন ইমরান। তার আগেরদিন অবশ্য নিজেই করোনা সংক্রান্ত সুরক্ষা বিধি মেনে চলার আর্জি জানিয়েছিলেন।

বৃহস্পতিবার (২০ মার্চ) করোনাভাইরাস টিকার প্রথম ডোজ নিয়েছিলেন ইমরান। তারপর প্রধানমন্ত্রীর কার্যালয়ের তরফে একটি টুইটবার্তায় বলা হয়েছিল, ‘আজ প্রধানমন্ত্রী ইমরান খানকে টিকা দেওয়া হয়েছে। মহামারীর তৃতীয় স্রোতের প্রেক্ষিতে যাবতীয় নির্দেশিকা কঠোরভাবে মেনে চলার আর্জি জানিয়েছেন।’

গত ১০ মার্চ থেকে পাকিস্তানের সাধারণ মানুষের জন্য টিকাদান শুরু হয়েছে। চীনা টিকা নিয়ে প্রথম সারির করোনা যোদ্ধারা উদ্বেগ প্রকাশ করায় প্রবীণদের টিকা দেওয়া হচ্ছে। তাৎপর্যপূর্ণভাবে ইমরানকে চীনা টিকা দেওয়া হয়েছে বলে জানিয়েছে সেদেশের সংবাদমাধ্যম।

চীনের টিকার পাশাপাশি রাশিয়ার স্পুটনিক-৫ এবং অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ের কোভিশিল্ডকেও জরুরি ভিত্তিতে ব্যবহারের অনুমোদন দেওয়া হয়েছে পাকিস্তানে।

সান নিউজ/এসএস

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

লক্ষ্মীপুরে অসহায় মানুষের মাঝে ইফতার বিতরণ 

সোলাইমান ইসলাম নিশান, লক্ষ্মীপুর প্রতিনিধি...

স্বাধীনতা দিবস ছাত্রলীগের ইফতার বিতরণ 

সোলাইমান ইসলাম নিশান, লক্ষ্মীপুর প্রতিনিধি...

পঞ্চগড়ে মোটরসাইকেল আরোহীর মৃত্যু 

মো. রাশেদুজ্জামান রাশেদ, পঞ্চগড় প্রতিনিধি:...

ফেনসিডিলসহ ২ মাদক ব্যবসায়ী গ্রেফতার

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ প্রতিনিধি: মুন্সীগঞ্জ পৌরসভার বৈ...

পানিতে ডুবে প্রাণ গেল শিশুর

নোয়াখালী প্রতিনিধি : নোয়াখালীর সেনবাগে পানিতে ডুবে এক শিশুর...

ভারতের পণ্য বর্জনে সরকার এত বিচলিত কেন?

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শ...

দেশে বছরে অকাল মৃত্যু পৌনে ৩ লাখ 

নিজস্ব প্রতিবেদক: দূষণের কারণে বা...

বাগদান সারলেন অদিতি-সিদ্ধার্থ

বিনোদন ডেস্ক: ভারতের জনপ্রিয় তারকা অভিনেত্রী অদিতি রাও হায়দা...

আলুর দাম বাড়ার আশঙ্কা

নিজস্ব প্রতিবেদক: গত বছরের চেয়ে এ...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা