জাতীয়

টিকার নিবন্ধনে তথ্যমন্ত্রীর গ্রামের নাম নেই, মিথ্যা তথ্যে নিবন্ধন

চট্টগ্রাম ব্যূরো :

করোনার টিকা নিবন্ধন নিয়ে ঝামেলার মুখে পড়েছেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদের চট্টগ্রাম-৬ রাঙ্গুনিয়া সংসদীয় আসনের পদুয়া ইউনিয়নের বাসিন্দারা। সুরক্ষা ওয়েবসাইটে ও অ্যাপসে রাঙ্গুনিয়া পৌরসভা ও উপজেলার ১৪ ইউনিয়নের নাম পাওয়া গেলেও পদুয়া ইউনিয়নের নাম নেই।

ফলে এই ইউনিয়নের বাসিন্দারা সঠিক তথ্য দিয়ে নিবন্ধন করতে পারছেন না। বাধ্য হয়ে অনেকেই ভিন্ন ইউনিয়নের বাসিন্দা পরিচয়ে নিবন্ধন করছেন। এমন তথ্য জানিয়েছেন ইউনিয়নের অনেক বাসিন্দা। শুক্রবার (৯ জুলাই) সকালে সুরক্ষা অ্যাপ এবং ওয়েবসাইটে প্রবেশ করেও এই তথ্য মিলেছে।

টিকা পেতে নিবন্ধন করা পদুয়ার বাসিন্দা ইকবাল হোসেন জানান, ‘টিকা পেতে সুরক্ষা ওয়েবসাইটে প্রবেশ করে প্রয়োজনীয় তথ্য পূরণের পর অটোভাবেই উপজেলার নাম চলে আসে। কিন্তু পরবর্তী ধাপে ইউনিয়নের নাম আসলে সেখানে পদুয়া ইউনিয়নের নাম না থাকায় পাশের শিলক ইউনিয়নের নাম ব্যবহার করে নিবন্ধন করেছি আমি।’

ইউনিয়নের বাসিন্দা দিদারুল আলম বলেন, ‘সুরক্ষা ওয়েবসাইটে পদুয়া ইউনিয়নের নাম না থাকার বিষয়টি খুবই দুঃখজনক। তথ্যমন্ত্রী মহোদয় আমাদের এলাকার সন্তান। ওনার ইউনিয়নের ক্ষেত্রে যদি এ অবস্থা হয়, তাহলে আর কী বলবো। এখন আমাদেরকে বাধ্য হয়ে ঠিকানা সংক্রান্ত ভুল তথ্য দিতে হচ্ছে।’

পদুয়া ইউনিয়নের প্যানেল চেয়ারম্যান মো. শাজাহান বলেন, ‘বিষয়টি জানার পর আমি আমার ইউনিয়নের ডিজিটাল তথ্যকেন্দ্রে জানিয়েছি। তারা বলছেন পদুয়া ইউনিয়নের নাম না থাকলেও সমস্যা হবে না। অন্য ইউনিয়নের নাম ব্যাবহার করেও নিবন্ধন করা যাবে।’

এ বিষয়ে রাঙ্গুনিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক দেবপ্রসাদ চক্রবর্তী বলেন, ‘বিষয়টি আমাদের জানা নেই। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের করোনা বিষয়ক পরিসংখ্যানবিদের সাথে আলোচনা করা হবে। সত্যতা পাওয়া গেলে সংশোধনের ব্যবস্থা নেয়া হবে।

সংশ্লিষ্টরা জানান, নিয়মানুযায়ী অগ্রাধিকারভিত্তিতে টিকা পেতে প্রত্যেককে জাতীয় পরিচয়পত্র নম্বরের মাধ্যমে সুরক্ষা ওয়েবসাইটে বা অ্যাপসে গিয়ে নিবন্ধন করতে হয়। নিবন্ধন করতে গেলে ঠিকানার তথ্য দেয়ার অংশে বিভাগ, জেলা, উপজেলা, ইউনিয়ন- এসব তথ্য স্বয়ংক্রিয়ভাবে চলে আসে। তখন সেখান থেকে নির্ধারণ করতে হয়। আলাদাভাবে এসব তথ্য লেখার সুযোগ নেই।

অথচ সুরক্ষা ওয়েবসাইটে সব তথ্য সঠিকভাবে পূরণের পর নিবন্ধন সফল হওয়ার পূর্বে লেখা আসে, ‘আমি শপথ করে বলছি উল্লেখিত সব তথ্য সত্য।’ আর এ লেখাটিতে ঠিক চিহ্ন দিয়ে পদুয়া ইউনিয়নের বাসিন্দা হয়েও অন্য ইউনিয়নের নাম ব্যবহার করে নিবন্ধন করছেন অনেকেই।

সান নিউজ/আইকে

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

স্বাধীনতা দিবস ছাত্রলীগের ইফতার বিতরণ 

সোলাইমান ইসলাম নিশান, লক্ষ্মীপুর প্রতিনিধি...

লক্ষ্মীপুরে অসহায় মানুষের মাঝে ইফতার বিতরণ 

সোলাইমান ইসলাম নিশান, লক্ষ্মীপুর প্রতিনিধি...

পঞ্চগড়ে মোটরসাইকেল আরোহীর মৃত্যু 

মো. রাশেদুজ্জামান রাশেদ, পঞ্চগড় প্রতিনিধি:...

রামগড়ে গাঁজাসহ আটক ১

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধি: খাগড়াছড়ির রামগড়ে আট...

ত্রিশালে নতুন করে ত্রাস সৃষ্টি করছে কিশোর গ্যাং

মো. মনির হোসেন, স্টাফ রিপোর্টার: ময়মনসিংহের ত্রিশাল উপজেলার...

হাতিয়াতে পুকুরে ধরা পড়ল ১০০ ইলিশ

নোয়াখালী প্রতিনিধি : নোয়াখালীর হাতিয়াতে একটি পুকুরে ১০০ রুপা...

ঢাবির ভর্তি পরীক্ষার ফল প্রকাশ

নিজস্ব প্রতিবেদক : ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০২৩-২৪ শিক্ষ...

যুক্তরাষ্ট্রে ছুরিকাঘাতে নিহত ৪

আন্তর্জাতিক ডেস্ক : যুক্তরাষ্ট্রের ইলিনয় অঙ্গরাজ্যে ছুরিকাঘ...

রাজধানীতে শিশু অপহরণ, গ্রেফতার ৩

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর হাজারী...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা