ছবি: সংগৃহীত
খেলা

টাইগারদের বিপক্ষে ইংল্যান্ডের দল

স্পোর্টস ডেস্ক : আগামী মার্চে ইংল্যান্ডের বিপক্ষে হোম সিরিজ খেলবে বাংলাদেশ। বৃহস্পতিবার (২ ফেব্রুয়ারি) ওয়ানডে এবং টি-টোয়েন্টি দল ঘোষণা করেছে ইংল্যান্ড। যেখানে চমক হিসেবে আছেন বোলিং অলরাউন্ডার রেহান আহমেদ ও টম অ্যাবেল। রেহান ইতোমধ্যে টেস্টে ইংল্যান্ড দলে খেলেছেন। তবে অ্যাবেল এবারই প্রথম ডাক পেয়েছেন। এছাড়া ইনজুরি কাটিয়ে প্রায় এক বছর দলে ফিরছেন সাকিব মাহমুদ।

আরও পড়ুন : লিটনের চোট গুরুতর নয়

সূচি অনুযায়ী, আগামী ২০ ফেব্রুয়ারি ঢাকায় পৌছার কথা ছিল ইংল্যান্ডের। দুটি প্রস্তুতি ম্যাচও খেলার কথা ছিল তাদের। তবে দুই বোর্ডের সমঝোতায় বাতিল হয়েছে এ দুই প্রস্তুতি ম্যাচ। ফলে ইংল্যান্ড ক্রিকেট বোর্ড থেকে জানানো হয়, বাংলাদেশের মাটিতে ২৪ ফেব্রুয়ারি পা রাখবে তারা। এরপর ১ মার্চ থেকে ওয়ানডে ও ৯ মার্চ শুরু হবে টি-টোয়েন্টি সিরিজ।

এদিকে, ইংল্যান্ড জাতীয় দলের ক্রিকেটাররা ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট ও নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজের জন্য ব্যস্ত সময় পার করছেন। তাই বাংলাদেশ সফরে পিএসএলের কারণে অ্যালেক্স হেলসকে পাচ্ছে না ইংল্যান্ড। পাকিস্তানি ফ্র্যাঞ্চাইজি লিগের একটি দলের সঙ্গে চুক্তিতে আছেন এ মারকুটে ব্যাটার। জাতীয় দলে খেলার বদলে ফ্র্যাঞ্চাইজি দলকেই বেছে নিয়েছেন তিনি।

আরও পড়ুন : সিলেটে হোঁচট খেলেন পাপন!

অন্যদিকে নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট চলার কারণে ওই টেস্ট দলের বেশ কিছু ক্রিকেটারকে পাওয়া যাবে না বাংলাদেশ সফরে। কারণ, নিউজিল্যান্ডের বিপক্ষে ইংল্যান্ডের দ্বিতীয় ও শেষ টেস্ট শেষ হবে ২৮ ফেব্রুয়ারি। এরপরদিন ১ মার্চ শুরু হবে বাংলাদেশ-ইংল্যান্ড সিরিজ।

এ কারণে টেস্ট অধিনায়ক বেন স্টোকস, সাবেক অধিনায়ক জো রুটরা আসতে পারছেন না বাংলাদেশে। আইপিএলে এবং পরিবারকে সময় দেয়ার জন্য বাংলাদেশ সফর থেকে নাম প্রত্যাহার করে নিয়েছেন ডেভিড উইলি।

আরও পড়ুন : টাইগারদের নতুন কোচ হাথুরুসিংহে

ইংল্যান্ড ওয়ানডে দল :

জস বাটলার (অধিনায়ক) টম অ্যাবেল, রেহান আহমেদ, মঈন আলী, জোফরা আর্চার, স্যাম কারান, সাকিব মাহমুদ, ডেভিড মালান, আদিল রশিদ, জেসন রয়, ফিল সল্ট, রিস টপলে, জেমস ভিন্স, ক্রিস ওকস, মার্ক উড।

ইংল্যান্ড টি-টোয়েন্টি দল :

জস বাটলার (অধিনায়ক), টম অ্যাবেল, রেহান আহমেদ, মঈন আলী, জোফরা আর্চার, স্যাম কারান, বেন ডাকেট, উইল জ্যাকস, ক্রিস জর্ডান, ডেভিড মালান, আদিল রশিদ, ফিল সল্ট, রিস টপলে, ক্রিস ওকস, মার্ক উড।

সান নিউজ/জেএইচ/এমআর

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ছুটির দিনে মুখর সোহরাওয়ার্দী

নুসরাত জাহান ঐশী: আজ সপ্তাহিক ছুটির দিনে রাজধানীর প্রাণকেন্দ...

ভারত ছাড়লেন সালমান খান

বিনোদন ডেস্ক : বলিউডের ভাইজান খ্যাত সুপারস্টার সালমান খান। স...

বিটরুটের উপকারিতা

লাইফস্টাইল ডেস্ক : বিটরুট হচ্ছে এ...

ট্রাক-মোটরসাইকেল সংঘর্ষ, নিহত ৩

জেলা প্রতিনিধি : রাজশাহীতে ট্রাকের চাপায় মোটরসাইকেলের তিন আর...

শিব নারায়ণ দাস আর বেঁচে নেই

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশের জাতী...

ঢাকাগামী চলন্ত লঞ্চে আগুন, আহত ৭

জেলা প্রতিনিধি: চাঁদপুরের হাইমচর উপজেলায় ভোলা থেকে ঢাকাগামী...

মার্কিন প্রতিনিধিদল ঢাকায় আসছে কাল

নিজস্ব প্রতিবেদক: শ্রম আইন নিয়ে আলোচনা করতে আগামীকাল ঢাকায় আ...

মোটরসাইকেলের চাকায় ওড়না পেঁচিয়ে নিহত ১

জেলা প্রতিনিধি : টাঙ্গাইল জেলার ঘ...

শিশুর বিকাশে খেলাধুলার বিকল্প নেই

নিজস্ব প্রতিবেদক: রাষ্ট্রপতি মো....

হোটেল থেকে জাল নোটসহ আটক ২

জেলা প্রতিনিধি: দিনাজপুর জেলা সদর...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা