বিশেষ সংবাদ

বিশেষ সংবাদ

সারাদেশ

ঝুঁকিপূর্ণ ২৩ কেন্দ্র, ৫ স্তরের নিরাপত্তা

ইমতিয়াজুর রহমান, ভোলা : ভোলার দুই পৌরসভায় শান্তিপূর্ণ ভোটগ্রহণের লক্ষ্যে সকল প্রস্তুতি সম্পন্ন করেছে জেলা নির্বাচন কমিশন। ৫ স্তরের নিরাপত্তার মধ্যদিয়ে আগামীকাল (২৮ ফেব্রুয়ারি) ভোলা ও চরফ্যাশন পৌরসভার ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। নির্বাচনী এলাকায় মোতায়েন রয়েছে পুলিশ, র‌্যাব, বিজিবি, কোস্টগার্ড ও আনসার বাহিনী।

এছাড়াও নির্বাহী ম্যাজিস্ট্রেট, স্টাইকিং ফোর্স দায়িত্ব পালন করছে। শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণেল লক্ষ্যে নিচ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।

এদিকে, ভোলা ও চরফ্যোশন পৌরসভার ২৯টি ভোট কেন্দ্রের মধ্যে ২৩টি কেন্দ্রকে অধিক ঝুঁকিপূর্ণ ঘোষণা করা হয়েছে। এসব কেন্দ্রে বাড়তি নিরাপত্তা ব্যবস্থা জোরদার রয়েছে।


ভোলা ও চরফ্যাশন পৌরসভায় ৬ মেয়র প্রার্থীসহ ৮৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এদের মধ্যে ভোলা পৌরসভায় ৩ জন মেয়র প্রার্থী, ৩৭ জন সাধারণ কাউন্সিলর প্রার্থী ও ৮ জন সংরক্ষিত কাউন্সিলর প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। চরফ্যাশন পৌরসভায় মেয়র পদে ৩ জন, সাধারণ কাউন্সিলর পদে ২৫ জন ও সংরক্ষিত কাউন্সিলর পদে ৭ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

ভোলা পৌরসভায় মেয়র পদে ৩ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এদের মধ্যে আ’লীগ মনোনীত প্রার্থী ও বর্তমান পৌর মেয়র মোহাম্মদ মনিরুজ্জামান মনির, বিএনপি প্রার্থী হারুন অর রশিদ ট্রুম্যান ও ইসলামী আন্দোলন প্রার্থী আতাউর রহমান মোমতাজি।

অন্যদিকে, চরফ্যাশন পৌরসভায় মেয়র পদে আ’লীগ মনোনীত মেয়র প্রার্থী মো. মোরশেদ, বিএনপি প্রার্থী হুমায়ুন কবির এবং স্বতন্ত্র প্রার্থী শরীফ হোসেন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

ভোলার পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার বলেন, সুষ্ঠু পরিবেশে ভোটগ্রহণের লক্ষ্যে প্রশাসনের পক্ষ থেকে কঠোর নিরাপত্তা জোরদার থাকবে। গুরুত্বপূর্ণ কেন্দ্রগুলোতে বাড়তি নিরাপত্তা দেয়া হবে।

ভোলা জেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং কর্মকর্তা আলাউদ্দিন আল মামুন বলেন, সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণের লক্ষ্যে আমাদের সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। ৫ স্তরের নিরাপত্তার মধ্যদিয়ে নির্বাচন অনুষ্ঠিত হবে। এছাড়াও ১৮ জন ম্যাজিস্ট্রেট, স্টাইকিং ফোর্স মোতায়েন থাকবে। ভোলা ও চরফ্যাশন পৌরসভায় ইভিএম-এ ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। সে জন্য আগে থেকেই জনগণকে সচেতন করা হয়েছে। আমরা আশা করছি সুন্দর পরিবেশে ভোটগ্রহণ হবে।

চরফ্যাশন সহকারী রিটার্নিং অফিসার মো. রফিকুল ইসলাম বলেন, আমাদের এখানে সব ভোটকেন্দ্রেগুলোকে গুরুত্বপূর্ণ হিসাবেই দেখছি। তাই বাড়তি নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। ভোটগ্রহণের জন্য সব ধরনের প্রস্তুতি নেয়া হয়েছে। পঞ্চম দফায় ২৮ ফেব্রুয়ারি ভোলা ও চরফ্যাশন পৌরসভার ভোটগ্রহণ অনুষ্ঠিত হতে যাচ্ছে।

সান নিউজ/কেটি

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

যুবকের সঙ্গে ধস্তাধস্তি, সেই পুলিশ কর্মকর্তা ক্লোজড

নিজস্ব প্রতিনিধি, ফেনী : ফেনীতে রিকশা থেকে যুবককে শার্টের কল...

আজ খুলছে বীমা কোম্পানির অফিস

নিজস্ব প্রতিবেদক : সর্বোচ্চ ২৫ শতাংশ জনবল নিয়ে আজ থেকে চালু...

‘ঈদের আগে লকডাউন শিথিলের চিন্তাভাবনা’

নিজস্ব প্রতিবেদক : বিশেষজ্ঞদের পর...

চুল কাটার অনুভূতি!

আসমাউল মুত্তাকিন: আমার স্পষ্ট মনে আছে, তখন আমি প্রথম শ্রেণিত...

প্রধানমন্ত্রীর কাছে জাফরুল্লাহর খোলা চিঠি

নিজস্ব প্রতিবেদক : ঢাকায় গণস্বাস...

আরও ৯১ মৃত্যু, শনাক্ত ৪৫৫৯

সাননিউজ ডেস্ক: দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আ...

ব্রাহ্মণবাড়িয়ায় গ্যাস সরবরাহ বিঘ্নিত 

নিজস্ব প্রতিবেদক, ব্রাহ্মণবাড়িয়া :

ইটভাটার মালিককে ১ লাখ টাকা জরিমানা 

নিজস্ব প্রতিবেদক,বান্দরবান: বান্দ...

উপহার নিয়ে করোনা রোগীদের বাড়িতে ইউএনও

নিজস্ব প্রতিবেদক,ব্রাহ্মণবাড়িয়া :...

করোনা আক্রান্ত অভিনেতা আলমগীর

বিনোদন ডেস্ক: একসময়ের তুমুল জনপ...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা