ঝালকাঠিতে ইউপি চেয়ারম্যানের উপস্থিতিতে জোর করে স্বাক্ষর নেওয়ার অভিযোগ
সারাদেশ
ঝালকাঠিতে ইউপি চেয়ারম্যানের উপস্থিতিতে

জোর করে স্বাক্ষর নেওয়ার অভিযোগ!

ঝালকাঠি প্রতিনিধি : ঝালকাঠি সদর উপজেলার বিনয়কাঠি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ মঈনুদ্দিন পলাশের উপস্থিততে এক যুবককে ভয় ভীতি দেখিয়ে জোর করে স্ট্যাম্পে স্বাক্ষর নেওয়া হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।

আরও পড়ুন: বাংলাদেশ ‘এক চীন নীতিতে’ বিশ্বাসী

ভুক্তভুগি বিনয়কাঠি ইউনিয়নের গরঙ্গা গ্রামের রতন সরকার (৪৫) শনিবার রাত ৮ টার দিকে এ অভিযোগ করেন।তিনি বলেন, ‘ শনিবার দুপুর ১২ টার দিকে বিনয়কাঠি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মঈনুদ্দিন পলাশের নেতৃত্বে ২০ থেকে ২৫ জন লোক তার বাড়িতে যায়। গিয়ে অকথ্য ভাষায় গালাগালি করে। মারধরের এক পর্যায়ে জোপূর্বক খালি স্ট্যাম্পে স্বাক্ষর নেয়। এগুলো নিয়ে বারাবারি করবি না শাসিয়ে দেশ ত্যাগের হুমকী দেন ইউপি চেয়ারম্যানের সাথে থাকা জাহাঙ্গীর ফকির, পরিমল চন্দ্র শীল, খোকন মল্লিক, পংকজ কুমার শীল, অবসর প্রাপ্ত পুলিশ সদস্য নজরুল ইসলাম ও মোবাশ্বেরসহ আরো ৫ থেকে ৭ জন লোক।

ইউপি চেয়ারম্যান মঈনুদ্দিন পলাশ চলে যাওয়ার ২০ মিনিট পরে জাহাঙ্গীর ফকির, পরিমল চন্দ্র শীল, খোকন মল্লিক, পংকজ কুমার শীল, অবসরপ্রাপ্ত পুলিশ সদস্য নজরুল ইসলাম ও মোবাশে^রসহ আরো ৫ থেকে ৭ জন এসে রতন সরকারের ঘরের ভিতরের টেবিলের ড্রাজে থাকা জমির দলিল পত্রসহ অন্যান্য কাগজপত্র ছিনিয়ে নিয়ে যায় এবং মিথ্যা মামলা দিয়ে ফাসিয়ে দেওয়া ও খুন জখমের হুমকী দেয় ।

এঘটনার আধা ঘন্টা পূর্বে বিনয়কাঠি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মঈনুদ্দিন পলাশ জোর করে একটি কাগজে রতন সরকারের স্বাক্ষর নিতে চান। স্বাক্ষর না দিলে ইউপি চেয়ারম্যান অকথ্য ভাষায় রতন সরকারকে গালি দেন। চেয়ারম্যান উত্তেজিত হওয়ার এক পর্যায়ে তার সাথে থাকা লোকজন রতন সরকারকে মারধর করে। এঘটনায় রতন সরকার ও তার পরিবার চরম নিরাপত্তা হীনতায় রয়েছে।

আরও পড়ুন: জ্বালানি মূল্য সমন্বয় করা হবে

এব্যাপারে রতন সরকার বলেন, ‘ আমাকে মারধর করে চেয়ারম্যানের উপস্থিততিতে জোর পূর্বর স্ট্যাম্পে স্বাক্ষর করিয়ে নিয়েছে। আমাদের দেশ ছেরে চলে যাওয়ার হুমকী দিচ্ছে। আমরা চরম নিরাপত্তা হীনতায় রয়েছি। এব্যাপারে আমরা প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছি। রতন সরকার আরো বলেন, ‘ ওয়ারিশ সুত্রে পাওয়া দুই একর ৮৩ শতাংশ জমি ২০২১ সালের ৩ মার্চ বিক্রি করার পর থেকে আমাদের ওপরে ক্ষিপ্ত ছিল জাহাঙ্গীর ফকির, পরিমল চন্দ্র শীল, খোকন মল্লিক, পংকজ কুমার শীল, অবসর প্রাপ্ত পুলিশ সদস্য নজরুল ইসলাম ও মোবাশ্বের।

এব্যাপারে বিনয়কাঠি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মঈনুদ্দিন পলাশ বলেন রতন মুল ওয়ারিশকে বাদ দিয়ে ভুয়া ওয়ারিশ তৈরী করে ইতোপূর্বে ইউনিয়ন পরিষদ থেকে মিথ্যা ওয়ারিশ সনদ নেয়। সুভাষিনীর ওয়ারিশ আদালতে ঐই ওয়ারিশ পত্র বাতিল চেয়ে আদালতে মামলা দায়ের করলে আদালত সদর থানা থানার ওসিকে তদন্তের দায়িত্ব দেওয়া হয়।

থানা থেকে তার কাছে ওয়ারিশী সদন তদন্তভার দেওয়া হলে তিনি সেখানে গিয়ে তদন্তকালে জিজ্ঞাসবাদের এক পর্যায়ে রতনকে তার বাবা ও চাচাদের নাম জানতে চাইলে সে নিশ্চুপ থাকায় স্থানীয় একজন তাকে একটি ধাক্কা দেয়। এর বেশী কিছু না। তখন একটি সাদা কাগজে বাদী বিবাদীসহ সকল উপস্থিত লোকদের স্বাক্ষর নেওয়া হয়েছে।

আরও পড়ুন: গাজায় বিমান হামলায় নিহত বেড়ে ২৪

ঝালকাঠি সদর থানার ওসি খলিলুর রহমান বলেন,‘ আমি এধরনের একটি মৌখিক অভিযোগ পেয়েছি । তবে কেউ লিখিত অভিযোগ দেয়নি । লিখিত অভিযোগ পেলে তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

সান নিউজ/এসআই

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

স্বাধীনতা দিবস ছাত্রলীগের ইফতার বিতরণ 

সোলাইমান ইসলাম নিশান, লক্ষ্মীপুর প্রতিনিধি...

লক্ষ্মীপুরে অসহায় মানুষের মাঝে ইফতার বিতরণ 

সোলাইমান ইসলাম নিশান, লক্ষ্মীপুর প্রতিনিধি...

পঞ্চগড়ে মোটরসাইকেল আরোহীর মৃত্যু 

মো. রাশেদুজ্জামান রাশেদ, পঞ্চগড় প্রতিনিধি:...

রামগড়ে গাঁজাসহ আটক ১

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধি: খাগড়াছড়ির রামগড়ে আট...

ত্রিশালে নতুন করে ত্রাস সৃষ্টি করছে কিশোর গ্যাং

মো. মনির হোসেন, স্টাফ রিপোর্টার: ময়মনসিংহের ত্রিশাল উপজেলার...

হাতিয়াতে পুকুরে ধরা পড়ল ১০০ ইলিশ

নোয়াখালী প্রতিনিধি : নোয়াখালীর হাতিয়াতে একটি পুকুরে ১০০ রুপা...

ঢাবির ভর্তি পরীক্ষার ফল প্রকাশ

নিজস্ব প্রতিবেদক : ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০২৩-২৪ শিক্ষ...

যুক্তরাষ্ট্রে ছুরিকাঘাতে নিহত ৪

আন্তর্জাতিক ডেস্ক : যুক্তরাষ্ট্রের ইলিনয় অঙ্গরাজ্যে ছুরিকাঘ...

রাজধানীতে শিশু অপহরণ, গ্রেফতার ৩

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর হাজারী...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা