সারাদেশ
ব্যবসায়ীদের দাবি ব্যক্তি মালিকানা

জামালপুরে মেয়রের নির্দেশে স্থাপনা উচ্ছেদ

শওকত জামান, জামালপুর: জামালপুর পৌরসভার মেয়র মোহাম্মদ ছানোয়ার হোসেন ছানুর নির্দেশে জামালপুর শহরের তমালতলা ও চাপাতলা ঘাট এলাকায় সড়কের পাশে স্থাপনা উচ্ছেদ অভিযান পরিচালনা করেছে। রোববার (২৩ জানুয়ারি) দুপুরে পৌর কর্মকর্তা-কর্মচারীরা এ উচ্ছেদ অভিযান চালায়। এতে উচ্ছেদ করা হয় বেশকটি পাটের গোডাউন, ফার্নিচারের দোকানসহ নানা ব্যবসায়ী প্রতিষ্ঠান।

ভুক্তভুগী ব্যবসায়ী ও জমি মালিকদের দাবি, উচ্ছেদকৃত জায়গা অবৈধ না এমনকি জামালপুর পৌরসভার না। শেরপুর জেলার অর্ন্তভুক্ত। আমাদের ক্রয়কৃত জায়গা অবৈধভাবে উচ্ছেদ করায় বিপুল পরিমান আর্থিক ক্ষতির শিকার হয়েছি।

আরও পড়ুন: ৪৩ বছরেও যেভাবে ফিট বিপাশা বসু

উচ্ছেদ প্রসঙ্গে জামালপুর পৌরসভা মেয়র ছানোয়ার হোসেন ছানু বলেন, শহরের যানজট নিরসনে ব্রহ্মপুত্র পাড়ে বাইপাস সড়কের লিংক রোডের সড়ক প্রশস্ত করার জন্য সড়কের পাশে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান চলছে। চলমান অভিযানের এরই অংশ হিসেবে আজ রোববার তমালতলা ও চাপাতলা ঘাটে উচ্ছেদ অভিযান করা হয়।

উচ্ছেদকৃত জায়গা নিয়ে আদালতে মামলা বিচারাধীন বিষয়ে তিনি আরও বলেন, শহরবাসীর চলাচলে দূর্ভোগ লাগবে জনস্বার্থে উচ্ছেদ অভিযান করেছি। আদালতে মামলা বিচারাধীন থাকলে আইনিভাবে মোকাবেলা করা হবে বলেও তিনি জানান।

অবৈধ স্থাপনা উচ্ছেদ প্রসঙ্গে ভিন্নমত পোষণ করেন উচ্ছেদ ক্ষতিগ্রস্থ ব্যবসায়ী আমজাদ হোসেন। জায়গাটি বৈধ দাবি করে তিনি বলেন, এ জায়গা দলিলমূলে আমি মালিক। জায়গাটি জামালপুর পৌরসভার নয়, শেরপুর জেলার অন্তর্ভুক্ত। কিভাবে কোন আইন বলে জামালপুর পৌরসভা উচ্ছেদ অভিযান চালায়। এই জায়গার দলিল রয়েছে। রেকর্ড ও খারিজও হয়েছে। নিয়মিত ভুমি কর (খাজনা) দিয়ে আসছি।

আরও পড়ুন: দীর্ঘদিন পর প্রকাশ্য এলেন ডা. মুরাদ হাসান

তিনি আরও বলেন, জেলা প্রশাসক, অতিরিক্ত জেলা প্রশাসক ভুমি, উপজেলা ভুমি কর্মকর্তা ও জামালপুর পৌরসভার মেয়রকে বিবাদী করে শেরপুরে আদালতে মামলা দায়ের করা হয়েছে। মামলাটি বিচারাধীন। কোন নিয়মনীতি আইনের তোয়াক্কা না করে জামালপুর পৌরসভার মেয়র ছানোয়ার হোসেন ছানু উচ্ছেদ অভিযান চালিয়েছে। আমার বেশকটি পাটের গুদামসহ ব্যবসায়ী প্রতিষ্ঠা তছনছ করায় প্রায় ২০ লাখ টাকার ক্ষয়ক্ষতির শিকার হয়েছি। সুষ্ঠু তদন্তের মাধ্যমে সুবিচারের দাবি জানিয়েছেন এই ব্যবসায়ী।

সান নিউজ/এমকেএইচ

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ছুটির দিনে মুখর সোহরাওয়ার্দী

নুসরাত জাহান ঐশী: আজ সপ্তাহিক ছুটির দিনে রাজধানীর প্রাণকেন্দ...

ভারত ছাড়লেন সালমান খান

বিনোদন ডেস্ক : বলিউডের ভাইজান খ্যাত সুপারস্টার সালমান খান। স...

বিটরুটের উপকারিতা

লাইফস্টাইল ডেস্ক : বিটরুট হচ্ছে এ...

শ্রমিকদের নিরাপত্তায় শিল্প পুলিশ বদ্ধপরিকর

ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি: ঈদ...

ট্রেনের ধাক্কায় নিহত ১

জেলা প্রতিনিধি: ব্রাহ্মণবাড়িয়ার প...

জাতীয় বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা

নিজস্ব প্রতিবেদক : সারাদেশে তীব্র গরমের কারণে জাতীয় বিশ্ববিদ...

হিট স্ট্রোকে কৃষকের মৃত্যু

জেলা প্রতিনিধি: চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলায় তীব্র দাবদাহে...

ট্রেনের ধাক্কায় রেল কর্মচারী নিহত

জেলা প্রতিনিধি : লালমনিরহাটের পাটগ্রামে ট্রেনের ধাক্কায় আব্দ...

সাপের কামড়ে কৃষকের মৃত্যু

জেলা প্রতিনিধি: কুড়িগ্রামের চিলমারীতে সাপের কামড়ে আযম আলী (৪...

রোহিতকে নিয়ে ভুয়া নিউজ হচ্ছে

স্পোর্টস ডেস্ক : চলমান ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১৭ত...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা