বাণিজ্য

জাতীয় বীমা দিবস আজ

নিজস্ব প্রতিবেদক : জাতীয় বীমা দিবস আজ। বর্ণাঢ্য আয়োজনে সারাদেশে দ্বিতীয় বারের মতো দিবসটি পালিত হবে। এ উপলক্ষ্যে সরকারি ও বেসরকারি পর্যায়ে নানান কর্মসূচিত হাতে নেয়া হয়েছে। বর্ণিল সাজে সেজেছে বীমা কোম্পানিগুলো। এ বছর দিবসটির স্লোগান- মুজিববর্ষের অঙ্গীকার, বীমা হোক সবার।

রাজধানীর আগারগাঁওয়ে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আয়োজন করা হয়েছে দিবসটির মূল অনুষ্ঠান। প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি উপস্থিত থাকবেন ওই অনুষ্ঠানে। এতে সভাপতিত্ব করবেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল এফসিএ। অতিথিবৃন্দের মধ্যে বক্তব্য রাখবেন বাংলাদেশ ইন্স্যুরেন্স এসোসিয়েশনের প্রেসিডেন্ট শেখ কবির হোসেন।

১৯৬০ সালের এই দিনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আলফা ইন্স্যুরেন্স কোম্পানিতে যোগদান করেন। দিনটিকে স্মরণে রাখতে ১ মার্চকে জাতীয় বীমা দিবস হিসেবে ঘোষণা করেছে সরকার। ২০২০ সাল থেকে সারাদেশে যথাযোগ্য মর্যাদায় পালিত হয়ে আসছে জাতীয় বীমা দিবস। সে অনুযায়ী আজ দিবসটি বর্ণাঢ্য আয়োজনে পালিত হবে।

এদিকে দিবসটি উপলক্ষ্যে বর্ণিল সাজে সেজেছে বীমা কোম্পানিগুলো। রাজধানীসহ সারাদেশে সরকারি বেসরকারি লাইফ ও নন-লাইফ বীমা কোম্পানিগুলোর ভবন ও কার্যালয়ে জ্বল জ্বল করছে বিভিন্ন রঙের বাতি। সৌন্দর্য বাড়িয়ে তুলেছে বিভিন রঙের ব্যানার-ফেস্টুন আর ইলেক্ট্রিক লাইটিং বোর্ড। যেন উৎসবের আমেজে মেতে উঠেছে বীমা প্রতিষ্ঠানগুলো।

যথাযোগ্য মর্যাদায় জাতীয় বীমা দিবস উদযাপনে নানান কর্মসূচি হাতে নিয়েছে আইডিআরএ। এসব কর্মসূচির মধ্যে রয়েছে- ২৭ ফেব্রুয়ারি থেকে ১ মার্চ পর্যন্ত দেশের প্রতিটি লাইফ ও নন-লাইফ বীমা কোম্পানির প্রধান কার্যালয় ও শাখাসমূহ বর্ণিল আলোয় সজ্জিতকরণ। এ ছাড়াও বীমা কোম্পানিগুলোর জেলা ও উপজেলার শাখা কার্যালয় পোস্টার, ব্যানার, ফেস্টুন ইত্যাদি দিয়ে সুসজ্জিত করণ।

২০২০ সালের জাতীয় বীমা দিবসে প্রদত্ত প্রধানমন্ত্রী ভাষণ জেলা উপজেলা পর্যায়ে সকল বীমা কোম্পানির কার্যালয়ে প্রজেক্টর অথবা মাইকযোগে প্রচার। বীমা দিবসে সকল শাখা কার্যালয়ের সামনের রাস্তায় সীমিত পরিসরে স্বাস্থ্যবিধি মেনে একই রকম পোলো শার্ট, মাস্ক ও ক্যাপ পরিধান করে ব্যানার প্ল্যাকার্ড, ফেস্টুন হাতে সারিবদ্ধভাবে মানববন্ধন পালন।

এ ছাড়াও দিবসটির তাৎপর্য জনগণের নিকট তুলে ধরার জন্য বীমা কোম্পানিসমূহ সুসজ্জিত ট্রাকে দুই-এক জন লোক নিয়ে বীমা বিষয়ে গান-বাজনার মাধ্যমে প্রচারণা চালানো। একইসাথে ২০২১ সালের ১ থেকে ১৭ মার্চ বীমা সেবা পক্ষ উদযাপনের লক্ষ্যে গৃহীত কর্মসূচি সকল শাখায় যথাযথভাবে পালনের নির্দেশ দেয়া হয়েছে।

সাননিউজ/আরএম/এসএম

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

আজ বিশ্ব বই ও কপিরাইট দিবস

সান নিউজ ডেস্ক: আজ ২৩ এপ্রিল, বিশ...

কাতারের সঙ্গে ১০ চুক্তি-সমঝোতা সই 

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশ ও কাতা...

চরাঞ্চলে তরমুজের বাম্পার ফলন

গাইবান্ধা প্রতিনিধি: গাইবান্ধার চ...

দেশবিরোধী অপশক্তি ষড়যন্ত্র চালিয়ে যাচ্ছে

নিজস্ব প্রতিবেদক : দেশবিরোধী একটি...

কাতারের আমির-প্রধানমন্ত্রীর বৈঠক আজ

নিজস্ব প্রতিবেদক: কাতারের আমির শে...

কক্সবাজারে ট্রেনের ইঞ্জিন লাইনচ্যুত

জেলা প্রতিনিধি: কক্সবাজারগামী ঈদ স্পেশাল ট্রেনের ইঞ্জিন লাইন...

বাড়ির আঙিনায় বোমা হামলায় আহত ২

জেলা প্রতিনিধি: গোপালগঞ্জ সদর উপজেলায় দুর্বিত্তদের বোমা হামল...

এক জেলায় ঝড়বৃষ্টির আভাস

নিজস্ব প্রতিবেদক: আজ সিলেট জেলার...

বটির ওপর পড়ে প্রাণ গেল শিশুর

জেলা প্রতিনিধি: বগুড়ার কাহালুতে বটির ওপর পড়ে গিয়ে রাহামনি (৬...

মাদকবিরোধী অভিযানে গ্রেফতার ২৭

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর বিভিন্ন এলাকায় মাদকবিরোধী অভিযান...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা