জাতীয়

জাতীয় প্রেস ক্লাবের সভাপতি ফরিদা, সম্পাদক ইলিয়াস

নিজস্ব প্রতিবেদক : প্রথম নারী সাংবাদিক হিসেবে জাতীয় প্রেস ক্লাবের ব্যবস্থাপনা কমিটির সভাপতি নির্বাচিত হয়েছেন ফরিদা ইয়াসমিন। ২০২১-২০২২ মেয়াদে এ কমিটির নেতৃত্ব দেবেন তিনি। কমিটিতে সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন ইলিয়াস খান।

নির্বাচনে মুক্তিযুদ্ধের চেতনার সাংবাদিক ফোরামের সভাপতি প্রার্থী ফরিদা পেয়েছেন ৫৮১ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী কামাল উদ্দিন সবুজ পেয়েছেন ৩৯৫ ভোট। অন্যদিকে সবুজ-ইলিয়াস পরিষদের প্রার্থী ইলিয়াস ৫৬৬ ভোট পেয়ে সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) সাবেক মহাসচিব ওমর ফারুক পেয়েছেন ৩৯৩ ভোট।

বৃহস্পতিবার (৩১ ডিসেম্বর) রাত পৌনে ৯টার দিকে এই ফল ঘোষণা করা হয়। এর আগে, সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত প্রেস ক্লাব নির্বাচনের ভোটগ্রহণ হয়।

নির্বাচনে ১৭টি পদের মধ্যে মুক্তিযুদ্ধের চেতনার সাংবাদিক ফোরাম থেকে সভাপতি, সহ-সভাপতি, যুগ্ম সাধারণ সম্পাদক (১), যুগ্ম সাধারণ সম্পাদক (২), কোষাধ্যক্ষসহ ১১টি পদে জয়ী হয়েছেন। অন্যদিকে সবুজ-ইলিয়াস প্যানেল থেকে সিনিয়র সহসভাপতি, সাধারণ সম্পাদকসহ ছয়টি পদে নির্বাচিত হয়েছেন।

জাতীয় প্রেসক্লাবের নির্বাচনে সবুজ ইলিয়াস পরিষদ থেকে সিনিয়র সহ-সভাপতি নির্বাচিত হয়েছেন হাসান হাফিজ। তিনি পেয়েছেন ৪১৩ ভোট।তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আজিজুল ইসলাম ভূঁইয়া পেয়েছেন ৩৬৭ ভোট। অপর প্রার্থী রাশেদ চৌধুরী পেয়েছেন ১৭৯ ভোট।

অপরদিকে ফরিদা-ফারুক পরিষদ থেকে সহ-সভাপতি নির্বাচিত হয়েছেন রেজোয়ানুল হক রাজা। তিনি পেয়েছেন ৬১৫ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী খন্দকার হাসনাত করিম পেয়েছেন ৩৪০ ভোট।

নির্বাচনে যুগ্ম সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন মাঈনুল আলম। তিনি পেয়েছেন ৫৭৭ ভোট। এ ছাড়াও যুগ্ম সম্পাদক (২) নির্বাচিত হয়েছেন মো. আশরাফ আলী। তিনি পেয়েছেন ৩৯৫ ভোট। এছাড়াও অপর তিন যুগ্ম সাধারণ সম্পাদক প্রার্থী পেয়েছেন যথাক্রমে নাজমুল আলম (৩১৫), কল্যাণ সাহা (২৫২) এবং সৈয়দ আলী আসগর (২১০) ভোট পেয়েছেন।

এ ছাড়াও কোষাধ্যক্ষ নির্বাচিত হয়েছেন শাহেদ চৌধুরী পেয়েছেন ৭০৬ ভোট। তার প্রতিদ্বন্দ্বী ছিলেন সালাউদ্দিন আহমাদ বাবলু।

অন্যদিকে ১০টি সদস্য পদে নির্বাচিত হয়েছেন যথাক্রমে আয়ুব ভূইয়া (৫৪৪ ভোট), রেজানুর রহমান, (৪৭৪ ভোট), কাজী রওনা হোসেন (৪৫৫ ভোট), জাহিদুজ্জামা ফারুক (৪৪৩ ভোট),শাহনাজ বেগম পলি (৪৩০ ভোট), সৈয়দ আবদাল আহমদ (৪২১ ভোট), শাহনাজ সিদ্দিকী সোমা (৪২০ ভোট), ভানুরঞ্জন চক্রবর্তী (৪১১ ভোট), রহমান মুস্তাফিজ (৩৭৯ ভোট), বখতিয়ার রাণা (৩৬৮ ভোট)।

এবারের নির্বাচনে মোট ভোটার ছিলেন ১ হাজার ১৫১জন। এর মধ্যে ভোট পড়েছে ১ হাজার। মোট ভোট পড়েছে ৮৬ দশমিক ৮৮ শতাংশ।

এর আগে, বৃহস্পতিবার (৩১ ডিসেম্বর) সকাল ৯টায় ভোটগ্রহণ শুরু হয়েছে। কোনো প্রকার বিরতি ছাড়া বিকেল ৫টা পর্যন্ত ভোটগ্রহণ চলে। নির্বাচনে ১৭টি পদের বিপরীতে ৪৬ জন প্রার্থী নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেন। এর মধ্যে দুইটি প্যানেল থেকে ৩৪ জন এবং ১২ জন স্বতন্ত্র থেকে নির্বাচনে অংশ নেন।

নির্বাচনে বিজয়ী হওয়ার ফলে ফরিদা ইয়াসমিন প্রেস ক্লাবের প্রথম নারী সভাপতি হিসেবে দায়িত্ব পালন করবেন। এর আগে সবশেষ কমিটিসহ টানা দুই মেয়াদে সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেন তিনি। প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক পদেও তিনিই প্রথম নারী হিসেবে দায়িত্ব পালন করেন।

সান নিউজ/এসএম

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ভোলায় ছাত্রলীগের বৃক্ষরোপন কর্মসূচি পালিত 

ভোলা প্রতিনিধি: তীব্র তাপদাহ থেকে...

আড়িয়ল ইউপিতে উপ-নির্বাচন

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ প্রতিনিধি:

রানা প্লাজা ট্র্যাজেডি দিবস

সান নিউজ ডেস্ক: আজকের ঘটনা কাল অতীত। প্রত্যেকটি অতীত সময়ের স...

খাগড়াছড়িতে গৃহকর্মীকে জিম্মির অভিযোগ 

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধিঃ

কার্বণ মিল ও সীসা কারখানা বন্ধের দাবিতে মানববন্ধন

কামরুল সিকদার, বোয়ালমারী প্রতিনিধি:

অনির্দিষ্টকালের জন্য চুয়েট বন্ধ ঘোষণা

নিজস্ব প্রতিবেদক: বাস চাপায় চুয়েট...

রাজধানীতে শিক্ষার্থীর আত্মহত্যা

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর শাঁখা...

শিক্ষাপ্রতিষ্ঠানে বাড়ছে না ছুটি

নিজস্ব প্রতিবেদক : আবহাওয়া অধিদপ্...

আবারও কমলো স্বর্ণের দাম

নিজস্ব প্রতিবেদক : চলতি মাসে তিন...

রংপুরে বৃষ্টির জন্য ইস্তিসকার নামাজ আদায়

রংপুর প্রতিনিধি : সারাদেশের মতো র...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা