রাজনীতি

জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সুপ্রিম কোর্ট শাখা কমিটি গঠিত

নিজস্ব প্রতিবেদক : কোর্টের অ্যাডভোকেট এজে ভুইয়াকে সভাপতি ও অ্যাডভোকেট গাজী কামরুল ইসলাম সজলকে সাধারণ সম্পাদক করে বাংলাদেশ জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সুপ্রিম কোর্ট বার ইউনিটের ২৫১ সদস্যের কমিটি ঘোষণা করা হয়েছে।

মঙ্গলবার (২৬ জানুয়ারি) ফোরামের কেন্দ্রীয় আহ্বায়ক কমিটির আহ্বায়ক অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন ও সদস্য সচিব অ্যাডভোকেট ফজলুর রহমান এ কমিটির অনুমোদন দেন।

পরে ফোরামের কেন্দ্রীয় আহ্বায়ক কমিটির সদস্য অ্যাডভোকেট মো. আব্দুল্লাহ আল মাহবুব স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

কমিটির ২৫১ জন সদস্য হলেন-

সভাপতি আবদুল জব্বার ভূঁইয়া, সিনিয়র সহ-সভাপতি জামিল আক্তার এলাহী, সহ-সভাপতি মো. ফিরোজ শাহ, গোলাম কিবরিয়া, ড. ফারহাত জামান, উম্মে কুলসুম রেখা, মনির হোসেন, সালাউদ্দিন দোলন, সৈয়দ আমজাদ হোসেন, এমএ কুদ্দুস শেখ, রুবাইয়াত হোসেন, মো. শাহজাদা, মো. মাগফুর রহমান শেখ, মো. জাফর আলী, ব্যারিস্টার মাসুদ আহমেদ সাঈদ শিবলী, মো. নাজমুল হক, মো. শাহজাহান, মো. আছরারুল হক, মো. এনামুল হোসেন গফফার, এমএম ওয়াছেল উদ্দিন (বাবু),মো. রবিউল করিম (রবি), আলী আজগর ফকির ও ব্যারিস্টার এসএম আতিকুর রহমান।

মনোনীতদের মধ্যে আরও আছেন, সাধারণ সম্পাদক গাজী কামরুল ইসলাম সজল, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক মোহাম্মদ আলী, যুগ্ম সাধারণ সম্পাদক মো. সাইদুর রহমান যতন, আ জ ম মোরশেদ আল মামুন (লিটন), মো. কামরুজ্জামান সেলিম, মো. মজিবুর রহমান, ড. খন্দকার মারুফ হোসেন, ব্যারিস্টার দেবাশীষ রায় চৌধুরী, গাজী মো. মহসিন, মো. হাবিব উল্লাহ, খন্দকার আমিনুল হক (টুটুল), শেখ তাহসিন আলী, ব্যারিস্টার মো. তৌফিক এনাম (টিপু), মুহাম্মদ মিজানুর রহমান (মাসুম),মো. রবিউল আহসান রিটন, মো. শহিদুল ইসলাম, মোহাম্মদ কামাল হোসেন, খান জিয়াউর রহমান, মো. আবু হানিফ, ব্যারিস্টার সৈয়দ ইজাজ কবির, মো. জে আর খান রবিন, মো. আহসান উল্লাহ, মাসুদ রানা, জামিলা মমতাজ, মো. কামাল হোসেন, এসএম আজমল হোসেন (বাচ্চু),মো. ওমর ফারুক, মো. কামরুজ্জামান (কচি), মো. আলমগীর হোসেন, কাজী রহমান (মানিক),মো. সাইফুল ইসলাম, মো. আব্দুস সবুর, মানিক লাল ঘোষ।

সহ সাধারণ সম্পাদক মো. বেলায়েত হোসেন, মো. সোহরাব হোসেন (পলাশ), এসএম আরিফুল ইসলাম, শামীমা আক্তার বানু, দেওয়ান হুমায়ন কবীর (রিপন), মো. আশিকুজ্জামান (নজরুল), মো. মোস্তফা সারওয়ার (সোহান), মো. রাজ্জাকুল কবির বিদ্যুৎ, ফারজানা শারমীন, ব্যারিস্টার শিহাব উদ্দিন খান, ব্যারিস্টার কাজী আখতার হোসাইন, রেজবাউল কবির রিজভী, রেজাউল করিম, মো. ফরহাদ হোসেন (কাজল), জাহানারা সরকার, মো. মশিউল আলম (সায়েম), মো. মনিরুজ্জামান, মো. এমদাদুল হক, মৌসুমি আক্তার, নাসরীন খন্দকার, মাহবুবা আকতার জুঁই, আকলিমা পারভিন, নাওসাদ আল আলিফ (সিজার), ব্যারিস্টার হুসাইন মোহাম্মদ সাইফুর রহমান, মো. রেজাউল করিম, ব্যারিস্টার রাসেদুল হাসান মামুন, ব্যারিস্টার মো. শাহিনুর আলম, মো. মনিরুজ্জামান হাওলাদার, মো. আবুল খায়ের খান, আনোয়ারা শিখা, মো. সাঈদ হাসান বকতিয়ার, সাইফুজ্জামান (তুহিন), মোহাম্মদ রমজান খান, মহিউদ্দিন (মহিম),মো. নাসিমুল হাসান মন্ডল, মো. শফিকুল ইসলাম, একেএম মোক্তার হোসেন, মো. আনিসুর রহমান (রায়হান), তাবাস্সুম রিফাৎ টুম্পা, মো. আবু জাফর শেখ মানিক, এসএম আরিফুল ইসলাম (আরিফ), মাহমুদুল হাসান মিলন, রাসেল আহমেদ, মোহাম্মদ ইকবাল হোসেন শেখ, একেএম খলীলুল্লাহ কাসেম, এম আমিনুল ইসলাম মনির এবং মো. ওবায়দুল ইসলাম।

সাংগঠনিক সম্পাদক ব্যারিস্টার শফিউল আলম মাহমুদ, সহ-সাংগঠনিক সম্পাদক ব্যারিস্টার মার-ই-য়াম খন্দকার, মাকসুদ উল্লাহ, মোহাম্মদ মহসিন কবির (রকি),মো. মহাদ্দেস উল ইসলাম (টুটুল),মো. মাসুদ আলম দোহা, মো. মশিউর রহমান রিয়াদ, ব্যারিস্টার মাহাদিন চৌধুরী, মো. সাইফুল ইসলাম মিয়াজী, মো. মাহবুবুর রহমান (দুলাল),মো. মিজানুর রহমান এবং অর্থ সম্পাদক জিয়াউর রহমান।

গণ মাধ্যম বিষয়ক সম্পাদক ব্যারিস্টার একেএম এহসানুর রহমান; সহ-গণমাধ্যম বিষয়ক সম্পাদক মো. দিদারুল আলম ও আবদুল্লাহ আল হাদি; দপ্তর সম্পাদক শেখ জুলফিকার আলম (শেখ শিমুল); সহ-দপ্তর সম্পাদক মো. আব্দুল কাইয়ূম ও মো. রায়হান আলম; প্রচার সম্পাদক মো. মোস্তাফিজুর রহমান (আহাদ); সহ প্রচার সম্পাদক রেজাউল করিম ও মোখলেছুর রহমান (বাবু); বিশেষ সম্পাদক মো. শফিকুল ইসলাম, মোহাম্মদ সামসুল ইসলাম (মুকুল), মো. সাইদুর রহমান মাইনুল, মো. উজ্জল হোসেন, নূরে আলম সিদ্দিকী (সোহাগ),মো. শফিকুল ইসলাম (সাবু),মো. জসিম উদ্দিন, মো. রুহুল আমিন সিকদার; প্রকাশনা সম্পাদক এএম জামিউল হক (ফয়সাল); সহ প্রকাশনা সম্পাদক তৌহিদুল ইসলাম ও খন্দকার মনিরুজ্জামান; আর্ন্তজাতিক সম্পাদক ব্যারিস্টার মোহাম্মদ ওসমান চৌধুরী, ব্যারিস্টার তানভীর আওয়াল, ব্যারিস্টার সাকিব মাহবুব, ব্যারিস্টার আবিদুল হক, ব্যারিস্টার খালেদ মাহমুদুর রহমান (আদনান); সহ আর্ন্তজাতিক সম্পাদক ব্যারিস্টার ফয়সাল দস্তগীর, রাকিব হোসেন, ব্যারিস্টার মহিউদ্দিন হানিফ, ব্যারিস্টার নাজিরুল আলম, ব্যারিস্টার গালিব আমিদ; মানবাধিকার বিষয়ক সম্পাদক ব্যারিস্টার মোহাম্মদ মেহেদী হাসান, ব্যারিস্টার মো. সাকিবুজ্জামান, ব্যারিস্টার শেখ আবু মুসা মোহাম্মদ আরিফ, ব্যারিস্টার সালেহ আকরাম (সম্রাট), ব্যারিস্টার মো. রবিউল আলম সৈকত; সহ-মানবাধিকার বিষয়ক সম্পাদক ব্যারিস্টার এসএম ইফতেখার মাহামুদ, সাইফুল ইসলাম, মোহাম্মদ শহিদউল্লাহ, মো. আক্তার রসুল মুরাদ, আল রেজা মোহাম্মদ আমির; ক্রীড়া সম্পাদক আঞ্জুমান আরা বেগম (মুন্নী) ও মোহাম্মদ রবিউল হোসেন; সহ ক্রীড়া সম্পাদক মো. এমাদুল হক বসির ও মো. মনছুর রহমান সরকার; সাংস্কৃতিক সম্পাদক আমীরুল ইসলাম (খোকন) ও নুসরাত ইয়াসমিন (সুমাইয়া); সহ-সাংস্কৃতিক সম্পাদক মো. ফেরদৌস সরকার, এসএম রাজু সানু, শাহনাজ পারভিন জোসনা ও জেসমিন জাহান করিম; তথ্য বিষয়ক সম্পদক মো. সাগর হোসেন; সহ-তথ্য বিষয়ক সম্পাদক মো. ইকবাল হোসেন ও সেলিম রেজা; গবেষণা বিষয়ক সম্পাদক এমএম ইকবাল তরুন; সহ-গবেষণা বিষয়ক সম্পাদক মো. হাসান ইমাম তালুকদার এবং মো. কবির হোসেন।

শিক্ষানবিশ আইনজীবী কল্যাণ সম্পাদক মো. আসাদুজ্জামান খান; যোগাযোগ বিষয়ক সম্পাদক মো. মিজানুর রহমান সিহাব; সহ-যোগাযোগ বিষয়ক সম্পাদক মো. সিরাজুল আলম খান; ত্রাণ ও পূর্ণবাসন বিষয়ক সম্পাদক মো. মোস্তফা কামাল (বাচ্চু); সহ-ত্রাণ পূর্ণবাসন বিষয়ক সম্পাদক দেলোয়ার হোসেন ও গোলাম জাকারীয়া স্বপন; বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মো. নিয়াজ মোহাম্মদ মাহাবুব; সহ-বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক আসিফ ইমরান জিসান ও জাকির খান কাকন; সেমিনার ও সিম্পোজিয়াম বিষয়ক সম্পাদক মো. এরশাদ হোসেন (রাশেদ); সহ-সেমিনার ও সিম্পোজিয়াম বিষয়ক সম্পাদক কামরুল হাসান রীগান ও মো. হাবিবুর রহমান সরকার; সমাজকল্যাণ ও সমাজসেবা বিষয়ক সম্পাদক মোহাম্মদ হাসিবুর রহমান; সহ-সমাজকল্যান ও সমাজসেবা বিষয়ক সম্পাদক হুসাইন আবদুর রহমান ও মো. মনিরুজ্জামান ডাবলু; স্বনির্ভর ও কর্ম সংস্থান বিষয়ক সম্পদক মো. ইছা; সহ-স্বর্নিভর ও কর্ম সংস্থান বিষয়ক সম্পাদক মো. সুরুজ্জামান ও মো. আরিফুর রহমান আরিফ; পেশা উন্নয়ন বিষয়ক সম্পাদক দেওয়ান মেজবাহ আহমেদ নাসিম; সহ-পেশা উন্নয়ন বিষয়ক সম্পাদক ব্যারিস্টার জাসিদুল ইসলাম (জনি) ও সুলতান মাহমুদ (বান্না); মহিলা বিষয়ক সম্পাদক জাহানারা বেগম ও আফসানা রশিদ; সহ-মহিলা বিষয়ক সম্পাদিকা কাওসার মুন্নী ও নাসরীন হেনা; ধর্ম বিষয়ক সম্পাদক খান মো. মোর্শেদ ও প্রানেস চন্দ্র রায়; সহ-ধর্ম বিষয়ক সম্পাদক মো. সাইফুল মালেক চৌধুরী ও মো. জাহাঙ্গীর জোমাদ্দার; শিক্ষা ও প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক মো. মনজুরুল আলম (সুজন); সহ-শিক্ষা ও প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক মো. শাহাবুদ্দীন ও মো. মন্টু আলম; অভ্যর্থনা ও আপ্যায়ন বিষয়ক সম্পাদক ফয়সলা সিদ্দিকী; সহ-অভ্যর্থনা ও আপ্যায়ন বিষয়ক সম্পাদক মো. জিয়া উদ্দিন ও আনোয়ারুল ইসলাম বাধন; লাইব্রেরী সম্পাদক মো. নাজমুল হক লাবলু ও গোলাম মুক্তাদীর; সহ-লাইব্রেরী সম্পাদক-গোলাম জাকারিয়া স্বপন ও মো. নুরুল হুদা; উপজাতী উন্নয়ন বিষয়ক সম্পাদক নিখিলেস চাকমা, উপবৃত্তি বিষয়ক সম্পাদক মো. আল আমিন; সহ-উপবৃত্তি বিষয়ক সম্পাদক এসএম জালাল ও মোহাম্মদ জাহাঙ্গীর হোসেন।

সদস্য হলেন- ব্যারিস্টার মো. আব্দুল হালিম, মো. আব্দুস সামাদ, ব্যারিস্টার এবিএম গোলাম মোস্তফা তাজ, মোস্তাফিজুর রহমান টুটুল, মাহমুদুল হক মাহমুদ, কামাল জিয়াউল ইসলাম, ওয়াহিদুল ইসলাম, ব্যারিস্টার মো. আব্দুল হালিম কাফি, মো. বাহার রুমি, মো. মনির হোসেন, মমতাজ বেগম, আসলাম হোসেন, গোলামুন্নবী মোর্শেদ, আব্দুল মোতালেব, এমরান খান রমি, আকরাম হোসেন মৃধা, বুলবুল আবু সাঈদ শামীম, শেখ আব্দুস সালাম, ব্যারিস্টার সৈয়দ মো. তাজরুল হোসেন, সেলিনা পারভীন সেতু, মো. আমিনুল হক মজুমদার, জিয়াউল হক সুমন, ব্যারিস্টার এইচএম সানজিদ সিদ্দিকী, মো. জাহাঙ্গীর হোসেন, আসমা হোসেন, মিজানুর রহমান, একেএম ফজলুল হক আকন্দ, মো. ফয়জুল্লাহ, মো. আলম খান, মো. সাইফুল আজিজ খালেদ, তাফাজ্জল পাটোয়ারী, নিলুফা ইয়াসমিন লিমা, শেখ ফরিদ, মো. আজিজ তৌফিক, মো. রায়হানুল মোস্তফা, শাম্মী আক্তার এবং মো. আক্তারুজ্জামান।

সান নিউজ/টিএস/আরআই

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

সম্মিলনী মাধ্যমিক বিদ্যালয়ের নির্বাচন সম্পন্ন

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর) : ফরিদপুর জেলার সদর ইউনিয়...

ভোলায় অনুষ্ঠিত হলো প্রাণী প্রদর্শনী মেলা

ভোলা প্রতিনিধি: ‘প্রাণিসম্পদে ভরবো দেশ, গড়বো স্মার্ট ব...

সম্মিলনী বিদ্যালয়ের সভাপতি ফিরোজ আহমেদ

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর) : ফরিদপুর জেলার সদর ইউনিয়...

বাংলাদেশ স্কাউট দিবস ২০২৪ পালিত

নিজস্ব প্রতিবেদক : আজ আন্তর্জাতিক মাতৃভাষা ইন্সটিটিউটে অনুষ্...

হিট স্ট্রোক প্রতিরোধে করণীয়

লাইফস্টাইল ডেস্ক : দেশে তাপপ্রবাহ বাড়ছে। আর এই গরমে সবচেয়ে ব...

ভাসানচরে এক রোহিঙ্গাকে গলা কেটে হত্যা

নোয়াখালী প্রতিনিধি : নোয়াখালীর হাতিয়ার ভাসানচর রোহিঙ্গা ক্যা...

আলিয়ঁসে সুরঞ্জনার ‘সিবীত কোলাজ’ প্রদর্শনী

সাজু আহমেদ: রাজধানী ঢাকায় চিত্র প...

গরমে ত্বক সতেজ রাখুন

লাইফস্টাইল ডেস্ক : গরমে মধ্যে ত্বক হয়ে পড়ে নিষ্প্রাণ। তাই এই...

চিয়া সিডের পুষ্টি গুন

লাইফস্টাইল ডেস্ক : চিয়া বীজ হল সালভিয়া হিসপানিকা ভোজ্য বীজ...

সোনার দামে নতুন রেকর্ড

নিজস্ব প্রতিবেদক: সোনার দাম আবারও বাড়ানোর ঘোষণা দিয়েছে বাং...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা