সারাদেশ

জলাবদ্ধতা নিরসনে কোদালী ছড়া পুনঃখনন শুরু 

নিজস্ব প্রতিনিধি, মৌলভীবাজার : মৌলভীবাজার সদর উপজেলার কৃষি-মৎস্য সম্পদের উন্নয়ন এবং জলাবদ্ধতা নিরসনে কোদালী ছড়া খাল খননের কাজ শুরু হয়েছে।
বুধবার (২০ জানুয়ারি) দুপুরে দেশের ৬৪ জেলার নদী, খাল, জলাশয় পুঃখনন প্রকল্পের আওতায় পানি উন্নয়ন বোর্ডের অধীনে কোদালী ছড়া খনন কাজের উদ্বোধন করা হয়।

জেলা প্রশাসক মীর নাহিদ আহসানের সভাপতিত্বে খনন কাজের উদ্বোধন করেন মৌলভীবাজার-৩ আসনের সংসদ সদস্য নেছার আহমদ। এ সময় উপস্থিত ছিলেন পানি উন্নয়ন বোর্ড তত্ত্বাবধায়ক প্রকৌশলী প্রকাশ কৃষ্ণ সরকার, জেলা পরিষদ চেয়ারম্যান মিছবাহুর রহমান, পানি উন্নয়ন বোর্ড নির্বাহী প্রকৌশলী মুহাম্মদ আক্তারুজ্জামান, জেলা কৃষি কর্মকর্তা লুৎফুল বারী, অতিরিক্ত পুলিশ সুপার জিয়াউর রহমান, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা শরিফুল ইসলাম, সদর উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আব্দুল মালিক তরফদার সোয়েবসহ জনপ্রতিনিধি ও স্থানীয় বিশিষ্ট ব্যক্তিবর্গ।

এ সময় পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তারা জানান, এক কোটি চার লাখ টাকা ব্যয়ে কোদালী ছড়া খালের সাড়ে চার কিলোমিটার পুনঃখনন করা হবে। সেই সাথে দখল মুক্ত হবে কোদালী ছড়া। ছড়ার পানি প্রবাহ বৃদ্ধি পাবে। উপকৃত হবেন এলাকাবাসী। আগামী এপ্রিল মাসের মধ্যে খালটির খনন কাজ শেষ করা হবে।

অনুষ্ঠানে জেলা প্রশাসক মীর নাহিদ আহসান বলেন, মুজিব বর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী দেশের খাল ছড়া দখল মুক্ত করে পুনঃখনন কাজের বিশেষ প্রকল্প হাতে নিয়েছেন। এরই ধারাবাহিকতায় মৌলভীবাজারে কোদালীছড়া খাল খনন করা হচ্ছে।

প্রধান অতিথি মৌলভীবাজার-৩ আসনের সংসদ সদস্য নেছার আহমদ বলেন, এই কোদালীছড়া খননের ফলে তিন ইউনিয়নে প্রায় ৫ হেক্টর জমিতে ধান উৎপাদন বাড়বে। মৎস্য উৎপাদন বৃদ্ধি পাবে। আর জলাবদ্ধতার কবল থেকে মুক্তি পাবে এলাকাবাসী। প্রধানমন্ত্রীর নেতৃত্বে বর্তমান সরকার জনকল্যাণে সামগ্রিক উন্নয়নে কাজ চলছে। স্বচ্ছতা ও দরপত্র মোতাবেক শতভাগ কাজ করতে ঠিকাদারকে আহবান জানান। সেই সাথে খালটি দখলমুক্ত করতে সঠিকভাবে সম্পন্ন করতে এলাকাবাসীকে সহযোগিতা করার অনুরোধ জানান তিনি।

সান নিউজ/এসকে/কেটি

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ফেনসিডিলসহ ২ মাদক ব্যবসায়ী গ্রেফতার

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ প্রতিনিধি: মুন্সীগঞ্জ পৌরসভার বৈ...

কেশবপুরে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত 

আব্দুর রাজ্জাক সরদার, কেশবপুর প্রতিনিধ:

ত্রিশালে সড়ক দুর্ঘটনায় নিহত ৩

মোঃ মনির হোসেন স্টাফ রিপোর্টার :...

জাহাজ উদ্ধারে সরকার অনেক দূর এগিয়েছে

নিজস্ব প্রতিবেদক: পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ মন্তব্য ক...

আইসিসির এলিট প্যানেলে সৈকত

স্পোর্টস ডেস্ক : বাংলাদেশের প্রথম আম্পায়ার হিসেবে আইসিসির এল...

ইসরায়েলি বিমান হামলায়, নিহত ৩৬

আন্তর্জাতিক ডেস্ক: ইসরায়েল সিরিয়ার আলেপ্পো প্রদেশে বিমান হাম...

সেতু থেকে বাসে পড়ে, নিহত ৪৫

আন্তর্জাতিক ডেস্ক: দক্ষিণ আফ্রিকা...

দুর্বৃত্তের ছুরিকাঘাতে যুবক নিহত

জেলা প্রতিনিধি: সাভারে শহিদুল ইসল...

মাদকবিরোধী অভিযানে গ্রেফতার ৪০

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর বিভিন্...

চোর সন্দেহে গণপিটুনি, নিহত ২

জেলা প্রতিনিধি: গাজীপুরে গরু চোর সন্দেহে গণপিটুনিতে ২ জন নিহ...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা