বিশেষ সংবাদ

বিশেষ সংবাদ

জাতীয়

জনগণের নিরাপত্তায় সজাগ র‍্যাব-পুলিশ

নিজস্ব প্রতিবেদক : এক মাস সিয়াম সাধনার পর সারাদেশে যথাযথ ধর্মীয় ভাবগাম্ভীর্যে উদযাপিত হচ্ছে ঈদুল ফিতর। আর ঈদকে কেন্দ্র করে প্রতি বছরের মতো এবারও রাজধানীতে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে।

আইনশৃঙ্খলারক্ষাকারী বাহিনীর সূত্রে জানা যায়, ঈদের ৩-৪ দিন আগে থেকেই রাজধানীর নিরাপত্তা ব্যবস্থা জোরদার করেছে ডিএমপি ও র‍্যাব। চলমান এই নিরাপত্তা ব্যবস্থা বহাল থাকবে ঈদের তৃতীয় দিন পর্যন্ত।

পুলিশ সূত্রে জানা গেছে, ঈদের আনন্দ পরিবার পরিজনের সঙ্গে উপভোগ করতে লাখ লাখ মানুষ ঢাকা ছেড়েছেন। ফলে শহর এখন প্রায় ফাঁকা। তাই বাসা বাড়ি এবং রাস্তা ঘাটে চুরি-ছিনতাইসহ যেকোনো ধরনের অপরাধ ঠেকাতে মাঠে রয়েছে পুলিশ। বিভিন্ন পাড়া মহল্লায় স্থানীয় থানা পুলিশ ছাড়াও বাড়ানো হয়েছে গোয়েন্দা নজরদারি। রাজধানীর নিরাপত্তায় পোশাকধারী পাশাপাশি নিয়োজিত আছে পর্যাপ্ত সংখ্যক সাদা পোশাকের পুলিশও।

আরও জানা যায়, এই কয়দিন দুপুরে এবং বিকেলের দিকে রাজধানীর হাতিরঝিলসহ বিনোদন কেন্দ্রগুলোতে ভিড় জমাবেন মানুষ। এ সময় যেকোনো ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে পুলিশের বিশেষ নজর থাকবে। এছাড়া এলাকা ভিত্তিক টহল দিয়েও রাজধানীর নিরাপত্তা ব্যবস্থা সমুন্নত রাখার জন্য কাজ করছে পুলিশ।

এ বিষয়ে পুলিশ সদরদফতরের এআইজি (মিডিয়া) সোহেল রানা বলেন, প্রতিবারের মতো এবারও ঈদকে কেন্দ্র করে রাজধানী ঢাকাসহ সারাদেশে পুলিশের নিরাপত্তা ব্যবস্থা রয়েছে। মানুষের ঈদ উদযাপন নির্বিঘ্নে ও শান্তিপূর্ণ করতে পুলিশ সজাগ রয়েছে।

এদিকে ঈদের জামাতকে কেন্দ্র করে এলিট ফোর্স র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‍্যাব) পক্ষ থেকেও নেওয়া হয় পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা।

র‍্যাব সূত্রে জানা গেছে, ঈদকে কেন্দ্র করে ঢাকাসহ সারাদেশের নিরাপত্তা ব্যবস্থা র‍্যাব মনিটরিং করছে। ঈদের ছুটি শেষ না হওয়া পর্যন্ত রাজধানীর বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে র‍্যাবের বিশেষ টহল ও চেকপোস্ট থাকবে। অন্যদিকে রাজধানীর বিশেষ বিশেষ এলাকায় গোয়েন্দা নজরদারিও চালানো হচ্ছে।

এ বিষয়ে র‍্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের সিনিয়র সহকারী পরিচালক (এএসপি) ইমরান খান বলেন, ঈদকে কেন্দ্র করে সবসময় র‍্যাবের বিশেষ নিরাপত্তা ব্যবস্থা থাকে। এবারও এর ব্যতিক্রম নয়। সারাদেশে ঈদকালীন নিরাপত্তা ব্যবস্থা মনিটরিং করছে র‍্যাব। যেকোনো ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে প্রস্তুত রয়েছে পুলিশও। অপরাধ সংগঠিত হতে পারে এমন সব জায়গায় আমাদের গোয়েন্দা নজরদারি ও টহল রয়েছে।

সান নিউজ/এসএম

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

২০ দিনের পরিচয়ে বিয়ে করলেন রেলমন্ত্রী

নিজস্ব প্রতিনিধি, দিনাজপুর : দিনাজপুরের বিরামপুর উপজেলার মেয়...

স্ট্যাম্প উড়িয়ে আম্পায়ারকে মারতে গেলেন সাকিব!

স্পোর্টস ডেস্ক: একটি অনাকাঙ্খিত ঘ...

পাওয়া গেল ১৯৯টি মরা মুরগি

সাননিউজ ডেস্ক: আমিন মোহাম্মদ গ্রু...

আমিও বিষয়টা উপভোগ করছি : শিশির

ক্রীড়া ডেস্ক : বিতর্ক যেন পিছু ছা...

ওয়ার্ড যুবলীগ সভাপতিকে মারধর

নিজস্ব প্রতিনিধি, বোয়ালমারী (ফরিদপুর) : পূর্ব শত্রুতার জেরে...

ভারতে করোনার দ্বিতীয় ঢেউয়ে ৭১৯ চিকিৎসকের মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক: ভারতে করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউ...

নাতির মৃত্যু গুজব নিয়ে বললেন হানিফ সংকেত

বিনোদন ডেস্ক: ইত্যাদির নিয়মিত নানা-নাতি ও নানি-নাত...

টিকা আনতে চীন যাচ্ছে বিমান

সাননিউজ ডেস্ক: চীনের উপহার দেওয়া করোনাভাইরাসের ছয় লাখ টিকা...

সিদ্ধিরগঞ্জে শ্রমিক-পুলিশ সংঘর্ষে আহত ২০

নিজস্ব প্রতিনিধি, নারায়ণগঞ্জ : নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে বকে...

কাবুলে বোমা হামলা, নিহত ৭

আন্তর্জাতিক ডেস্ক : আফগানিস্তানের কাবুলে বোমা হামলায় অন্তত স...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা