বিনোদন

চ্যানেল আই-এ ২২ জানুয়ারি থেকে ‘হৃদয়ের আয়নায়’

বিনোদন প্রতিবেদক : স্বাধীনতা পুরস্কার, একুশে পদকসহ অসংখ্য পুরস্কারপ্রাপ্ত কথাসাহিত্যিক রাবেয়া খাতুন মাত্র কিছুদিন আগে পাড়ি দিয়েছেন না ফেরার দেশে।

সদ্যপ্রয়াত এই কথাসাহিত্যিকের বিভিন্ন সময়ের লেখা বাছাই করা বেশ কিছু নাটক নিয়ে বেসরকারি টেলিভিশন চ্যানেল আই-এ প্রচারিত হতে যাচ্ছে সপ্তাহব্যাপি বিশেষ নাট্যপ্রদর্শনীর আয়োজন। ‘রিন লিকুইড-হৃদয়ের আয়নায়’ শিরোনামের এই আয়োজন শুরু হবে আগামীকাল ২২ জানুয়ারি এবং শেষ হবে ২৮ জানুয়ারি।

প্রতিদিন সন্ধ্যা ৭টা ৫০ মিনিটে শুরু হবে এই বিশেষ নাট্যপ্রদর্শনীর আয়োজন। এতে প্রতিদিন একটি করে মোট সাতটি নাটক প্রচারিত হবে। নাটকটগুলো হলো-নাটকীয় বাস্তব, প্রিয়ন্তীর জন্য একটু ভালোবাসা, ক্রিস্টালের রাজহাঁস, অমিত্রাক্ষর, আপোষ, মমি এবং সেতু।

২২ জানুয়ারি সন্ধ্যা ৭টা ৫০ মিনিটে রাবেয়া খাতুনের লেখা নাটক ‘নাটকীয় বাস্তব’ প্রচারের মধ্যে দিয়ে শুরু হবে সপ্তাহব্যাপি এই আয়োজন। এ নাটকের চিত্রনাট্য ও পরিচালনা করেছেন বরেণ্য অভিনেতা-পরিচালক আবুল হায়াত। নাটকে বিভিন্ন চরিত্রে অভিনয় করেছন তিশা, সাজ্জাদ, নাদীয়া খানম, লিনা ফেরদৌসী, আবুল হায়াত প্রমুখ।

২৩ জানুয়ারি একই সময়ে প্রচারিত হবে ‘প্রিয়ন্তীর জন্য একটু ভালোবাসা’। এ নাটকটির চিত্রনাট্য ও পরিচালনা করেছেন আবুল হায়াত। অভিনয় করেছেন, তৌকির আহমেদ, এ্যালেন শুভ্র, সুষমা, শাহনাজ সুমী, আবুল হায়াত, শিরিন আলম, সৈয়দ হাসান ইমাম প্রমুখ।

২৪ জানুয়ারি পরিবেশিত হবে নাটক ‘ক্রিষ্টালের রাজহাঁস’। রাবেয়া খাতুনের গল্প অবলম্বনে নাটকটি রচনা করেছেন- মাসুম শাহরিয়ার এবং পরিচালনা করেছেন-আবু হায়াত মাহমুদ। এ নাটকে অভিনয় করেছেন ইরফান সাজ্জাদ, তানজিন তিশা, মুনিরা মিঠু প্রমুখ।

২৫ জানুয়ারি পরিবেশিত হবে নাটক ‘অমিত্রাক্ষর’। রাবেয়া খাতুনের উপন্যাস থেকে নাটকের চিত্রনাট্য রচনা ও পরিচালনা করেছেন-আবুল হায়াত। পাশাপাশি তিনি নাটকটিতে অভিনয়ও করেছেন।

এছাড়াও এ নাটকটির মূল দু’টি চরিত্রে অভিনয় করেছেন-মেহজাবিন ও সাজ্জাদ।
২৬ জানুয়ারি প্রচারিত হবে নাটক ‘আপোষ’ এবং ২৭ জানুয়ারি ‘মমি’। দু’টি নাটকই নির্মান করেছেন অভিনেতা ও নাট্যপরিচালক আবুল হায়াত। এর মধ্যে ‘আপোস’ নাটকে অভিনয় করেছেন-শবনম ফারিয়া, শিল্পী সরকার অপু, তারিক আনাম খান, আবুল হায়াত প্রমুখ। এবং মমি নাটকে অভিনয় করেছেন-ইরফান সাজ্জাদ ও শবনম ফারিয়া প্রমুখ।

সবশেষে ২৮ জানুয়ারি প্রচারিত হবে নাটক ‘সেতু’। রাবেয়া খাতুনের গল্প থেকে এ দু’টি নাটকটিই নির্মাণ করেছেন অভিনেতা ও নির্মাতা আবুল হায়াত। এ নাটকে অভিনয় করেছেন-রওনক হাসান, মুমতাহিনা টয়া, আবুল হায়াত, শিল্পী সরকার অপু, আল মামুনসহ আরও অনেকে।

সান নিউজ/আরআই

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

স্বাধীনতা দিবস ছাত্রলীগের ইফতার বিতরণ 

সোলাইমান ইসলাম নিশান, লক্ষ্মীপুর প্রতিনিধি...

লক্ষ্মীপুরে অসহায় মানুষের মাঝে ইফতার বিতরণ 

সোলাইমান ইসলাম নিশান, লক্ষ্মীপুর প্রতিনিধি...

পঞ্চগড়ে মোটরসাইকেল আরোহীর মৃত্যু 

মো. রাশেদুজ্জামান রাশেদ, পঞ্চগড় প্রতিনিধি:...

রামগড়ে গাঁজাসহ আটক ১

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধি: খাগড়াছড়ির রামগড়ে আট...

ত্রিশালে নতুন করে ত্রাস সৃষ্টি করছে কিশোর গ্যাং

মো. মনির হোসেন, স্টাফ রিপোর্টার: ময়মনসিংহের ত্রিশাল উপজেলার...

জাহাজ উদ্ধারে সরকার অনেক দূর এগিয়েছে

নিজস্ব প্রতিবেদক: পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ মন্তব্য ক...

ত্রিশালে সড়ক দুর্ঘটনায় নিহত ৩

মোঃ মনির হোসেন স্টাফ রিপোর্টার :...

সড়ক নির্মাণে অনিয়মের অভিযোগ

নোয়াখালী প্রতিনিধি: নোয়াখালীর চাট...

ভোলায় বঙ্গবন্ধু সৃজনশীল মেধা অন্বেষণ প্রতিযোগিতা 

ভোলা প্রতিনিধি: ভোলায় বঙ্গবন্ধু স...

বিএসএফের গুলিতে বাংলাদেশি আহত

জেলা প্রতিনিধি : চাঁপাইনবাবগঞ্জের সোনামসজিদ সীমান্তে বিএসএফে...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা