সারাদেশ

চুয়াডাঙ্গায় কন্যা সন্তান জন্ম দিলেই পুলিশ সুপারের উপহার

নিজস্ব প্রতিনিধি, চুয়াডাঙ্গা: “মুজিববর্ষের অঙ্গীকার, পুলিশ হবে জনতার” এই শ্লোগানকে সামনে রেখে মুজিববর্ষকে স্মরণীয় করে রাখতে চুয়াডাঙ্গা জেলা পুলিশ সুপার জাহিদুল ইসলাম পেশাগত দায়িত্ব পালনের পাশাপাশি সামাজিক দায়বদ্ধতা থেকে বিভিন্ন প্রকার সামাজিক, মানবিক ও উৎসাহমূলক গণমুখী কার্যক্রমে ভূমিকা রেখে চলেছেন। এরই ধারাবাহিকতায় নারীর ক্ষমতায়ন, নারী নির্যাতন প্রতিরোধ এবং লিঙ্গ বৈষম্য দূরীকরণে তিনি চুয়াডাঙ্গায় এক ব্যতিক্রমধর্মী পদক্ষেপ প্রহন করেছেন।

পুলিশ সুপার অফিস থেকে জানা গেছে, গত ৭ জানুয়ারী “গর্ভবতী মায়ের গর্ভে কন্যাসন্তান জন্ম নিলেই পৌঁচ্ছে যাবে পুলিশের বিশেষ উপহার সামগ্রী”। এমনি একটি লেখা চুয়াডাঙ্গা পুলিশ সুপার ফেসবুক পেজে পোষ্ট দেয়। সেটি মুহুর্তের মধ্যে ভাইরাল হয়।

কন্ট্রোলরুম থেকে জানা গেছে, চুয়াডাঙ্গা পুলিশ সুপার জাহিদুল ইসলাম কন্যা সন্তান জন্ম দিলেই পরিবারকে দেয়া হবে উপহার। এ কথা ঘোষণা দেয়ার পর থেকে কন্ট্রোলরুমে জেলার বিভিন্ন প্রান্ত থেকে একের পর এক ফোন কল আসতে শুরু করে। এই জেলায় রোববার (২৪ জানুয়ারি) এ পর্যন্ত ১৯৭টি কন্যা সন্তান ভুমিষ্ট পরিবারকে বিশেষ উপহার দেয়া হয়েছে।

উপহারের মধ্যে রয়েছে, নিউবর্ণ বেবী প্যাকেজ, মিষ্টি ও ফুলের তোড়া।

কন্যা শিশুর পরিবারের সদস্যরা পুলিশ সুপারের পাঠানো উপহার পেয়ে আনন্দিত হয় এবং পুলিশ সুপারের আন্তরিকতা ও ভালবাসায় মুগ্ধ হয়ে তাঁর সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করেন।

এ বিষয়ে চুয়াডাঙ্গা পুলিশ সুপার জাহিদুল ইসলাম জানান, দেশের মোট জনগোষ্ঠির অর্ধেক নারী। এই বিপুল সংখ্যাক নারী পিছিয়ে থাকলে সামগ্রিক উন্নয়ন অসম্ভব। এ সময় তিনি চুয়াডাঙ্গার সর্বস্তরের জনসাধারণের কাছে আইন শৃংঙ্খলা রক্ষা, নারীর ক্ষমতায়ন, নারী ও শিশু নির্যাতন প্রতিরোধ এবং লিঙ্গ বৈষম্য দূরীকরণে সহযোগিতা চান।

সান নিউজ/এসকে/এনকে

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

আজ বিশ্ব বই ও কপিরাইট দিবস

সান নিউজ ডেস্ক: আজ ২৩ এপ্রিল, বিশ...

খাগড়াছড়িতে গৃহকর্মীকে জিম্মির অভিযোগ 

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধিঃ

কাতারের সঙ্গে ১০ চুক্তি-সমঝোতা সই 

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশ ও কাতা...

আড়িয়ল ইউপিতে উপ-নির্বাচন

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ প্রতিনিধি:

রানা প্লাজা ট্র্যাজেডি দিবস

সান নিউজ ডেস্ক: আজকের ঘটনা কাল অতীত। প্রত্যেকটি অতীত সময়ের স...

কার্বণ মিল ও সীসা কারখানা বন্ধের দাবিতে মানববন্ধন

কামরুল সিকদার, বোয়ালমারী প্রতিনিধি:

কক্সবাজারে দুই জেলের লাশ উদ্ধার 

জেলা প্রতিনিধি: কক্সবাজার জেলার চ...

আড়িয়ল ইউপিতে উপ-নির্বাচন

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ প্রতিনিধি:

খাগড়াছড়িতে গৃহকর্মীকে জিম্মির অভিযোগ 

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধিঃ

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা