সারাদেশ

চাঁপাইনবাবগঞ্জে শ্রদ্ধা আর ভালোবাসায় ভাষা শহীদদের স্মরণ

জাহিদ হাসান মিম্পা, চাঁপাইনবাবগঞ্জ : বিনম্র শ্রদ্ধা এবং যথাযোগ্য মর্যাদায় ও বিভিন্ন কর্মসূচীর মধ্যদিয়ে চাঁপাইনবাবগঞ্জে মহান অমর একুশে ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত হয়েছে।

সূর্যোদয়ের সাথে সাথে সকল সরকারী-বেসরকারী ভবনে পতাকা অর্ধনমিত রাখা হয়। প্রভাতফেরীতে সর্বস্তরের মানুষের পদচারণায় ও হৃদয় নিংড়ানো ভালোবাসায় সিক্ত হয় কেন্দ্রীয় শহীদ মিনার। এসময় শহীদ মিনারের বেদীতে ফুলে ফুলে ভরে ওঠে।

এর আগে একুশের প্রথম প্রহরে রাত ১২টা ১ মিনিটে শহীদদের স্মরণে চাঁপাইনবাবগঞ্জ-১ (শিবগঞ্জ) আসনের সাংসদ ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল শিবগঞ্জ উপজেলা চত্বরের অস্থায়ী শহীদ মিনারে ফুল দিয়ে শ্রদ্ধা জানান। এরপর উপজেলা চেয়ারম্যান সৈয়দ নজরুল ইসলাম, পৌর মেয়র সৈয়দ মনিরুল ইসলাম, উপজেলা নির্বাহী কর্মকর্তা সাকিব আল রাব্বী, ওসি ফরিদ আহমেদ ফুল দিয়ে শ্রদ্ধা জানান।

এদিকে একই সময় নবাবগঞ্জ সরকারি কলেজের শহীদ মিনারে স্বাস্থ্যবিধি মেনে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন জেলা প্রশাসক মঞ্জুরুল হাফিজ ও পুলিশ সুপার এ এইচ এম আবদুর রকিব।

পরে মুক্তিযোদ্ধা সংসদ, জেলা পরিষদ, নবাবগঞ্জ সরকারি কলেজ, চাঁপাইনবাবগঞ্জ পৌরসভা, স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর, গণপূর্ত বিভাগ, সড়ক ও জনপথ, পানি উন্নয়ন বোর্ড, সিভিল সার্জন অফিস, সমাজসেবা অধিদপ্তর, বরেন্দ্র বহুমূখী উন্নয়ন কর্তৃপক্ষ, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, উপজেলা প্রশাসন, জেলা আনসার ও গ্রাম প্রতিরক্ষাবাহিনী, ইসলামিক ফাউন্ডেশন, জেলা কারাগার, জেলা শিল্পকলা একাডেমি, জেলা জাসদ, হরিমোহন সরকারি উচ্চ বিদ্যালয় ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন।

অন্যদিকে সকালে জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি রহুল আমিন, সাধারণ সম্পাদক ও সাবেক এমপি আব্দুল ওদুদ ও ফেরদৌসী ইসলাম জেসি’র নেতৃত্বে আ’লীগসহ বিভিন্ন অঙ্গসংগঠন শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করেন।

এছাড়াও বিভিন্ন রাজনৈতিক ও বিভিন্ন সামাজিক সংগঠন, জেলা বিএমএ ও স্বাচিপ, জেলা সদর হাসপাতাল, চাঁপাইনবাবগঞ্জ প্রধান ডাকঘর, বাংলাদেশ জাতীয় অন্ধকল্যাণ সমিতি চাঁপাইনবাবগঞ্জ শাখা, সিটি কলেজ, শাহনেয়ামাতুল্লাহ কলেজ, সরকারি বালিকা বিদ্যালয়, নবাবগঞ্জ উচ্চ বিদ্যালয়সহ অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠান ও সর্বস্তরের মানুষ পুস্পস্তবক অর্পণ করেন।

দিবসটি উপলক্ষে হরিমোহন সরকারি উচ্চ বিদ্যালয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। ৩ দিনব্যাপী একুশে বইমেলার উদ্বোধন করা হয়।

সান নিউজ/জেএইচএম/এনকে

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ভূঞাপুরে জনপ্রিয়তার শীর্ষে ফিরোজ চৌধুরী 

খায়রুল খন্দকার, টাঙ্গাইল: ২য় ধাপে...

জেলা প্রশাসকের গাড়ি ভাংচুর, যুবক আটক

মো. রাশেদুজ্জামান রাশেদ, পঞ্চগড় প্রতিনিধি:...

লক্ষ্মীপুরে জনপ্রিয়তার শীর্ষে প্রার্থী আশরাফুল 

সোলাইমান ইসলাম নিশান, লক্ষ্মীপুর প্রতিনিধি: লক্ষ্মীপুরে গণসং...

দৌলতখানে ১৩ জনের মনোনয়নপত্র দাখিল

দৌলতখান প্রতিনিধি: ভোলার দৌলতখান...

ভোলার ৩ উপজেলায় ৩৮ জনের মনোনয়ন দাখিল

ভোলা প্রতিনিধি: ২য় ধাপের উপজেলা প...

চতুর্থ ধাপের ভোটগ্রহণ ৫ জুন

নিজস্ব প্রতিবেদক: ষষ্ঠ উপজেলা পরি...

বাংলাদেশে কাতারের বিনিয়োগ আহ্বান রাষ্ট্রপতির

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে (এসইজেড)...

পদ্মায় গোসলে নেমে ৩ কিশোরের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক: রাজশাহীতে পদ্মা...

রাজধানীতে হিট স্ট্রোকে পথচারীর মৃত্যু

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর গুলিস্তানে রাস্তা দিয়ে হেঁটে যাও...

আ’লীগের শান্তি সমাবেশ স্থগিত

নিজস্ব প্রতিবেদক: আগামী ২৬ এপ্রিল রাজধানীতে শান্তি ও উন্নয়ন...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা