সারাদেশ

গোপালগঞ্জে করোনায় মৃত্যু বেড়ে ২৩, আক্রান্ত ১১৩৫ জন

নিজস্ব প্রতিনিধি:

করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন গোপালগঞ্জের কাশিয়ানী উপজেলার রাজপাট ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো. সেলিম রেজা (৪৫) ও পোনা গ্রামের ঔষধ ব্যবসায়ী মাহফুজ মোল্যা (৬০) দুইজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে করোনায় জেলায় এ পর্যন্ত মৃতের সংখ্যা দাঁড়ালো ২৩ জনে।

গত ২৪ ঘন্টায় নতুন করে ৪২ জনসহ জেলায় করোনা আক্রান্ত রোগীর সংখ্যা এখন এক হাজার ১৩৫ জন। আক্রান্তদের মধ্যে ডাক্তার, নার্সসহ ৮৪ জন স্বাস্থ্যকর্মী। ৭২২ জন সুস্থ হয়ে বাড়িতে ফিরে গেলেও জেলার বিভিন্ন হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে বাকি ৩৯১ জন চিকিৎসাধীন রয়েছেন।

সিভিল সার্জন ডা. নিয়াজ মোহাম্মদ ও কাশিয়ানী উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সাব্বির আহমেদ জানান, বুধবার (১৫ জুলাই) রাতে কাশিয়ানী উপজেলার রাজপাট গ্রামের বাসিন্দা ও রাজপাট ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি মো. সেলিম রেজা খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে এবং একই উপজেলার পোনা গ্রামের ঔষধ ব্যবসায়ী মাহফুজ মোল্যা নিজ বাড়িতে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

সিভিল সার্জন জানান, গত কয়েক দিন আগে আওয়ামী লীগ নেতা মো. সেলিম রেজার করোনার উপসর্গ জ্বর, সর্দি, কাশি দেখা দেয়। গত ১১ জুলাই কাশিয়ানী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতালে নমুনা দিলে ১২ জুলাই রিপোর্টে করোনা তার পজেটিভ আসে। পরে তাকে গোপালগঞ্জ ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালে আইসোলেশন ওয়ার্ডে ভর্তি করা হয়। সেখানে তার অবস্থার অবনতি হলে ১৩ জুলাই খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

অন্যদিকে ওষুধ ব্যবসায়ী মো. মাহফুজ মোল্যার করোনা উপসর্গ দেখা দিলে তিনি গত মঙ্গলবার (১৪ জুলাই) কাশিয়ানী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতালে নমুনা দেন। বুধবার (১৫ জুলাই) রিপোর্টে তার করোনা পজেটিভ আসে।

এ পর্যন্ত মৃতদের মধ্যে গোপালগঞ্জ সদর উপজেলায় আটজন, টুঙ্গিপাড়ায় চারজন, কাশিয়ানীতে পাঁচজন, কোটালীপাড়ায় একজন ও মুকসুদপুরে পাঁচজন রয়েছেন। এছাড়া মুকসুপুরে একজন করোনা রোগী আত্মহত্যা করেছেন।

বৃহস্পতিবার (১৬ জুলাই) সকালে গোপালগঞ্জের সিভিল সার্জন ডা. নিয়াজ মোহাম্মদ জানান, গত ২৪ ঘণ্টায় আক্রান্তদের মধ্যে সদর উপজেলায় ১৯ জন, মুকসুদুপুরে সাতজন, কাশিয়ানীতে ছয়জন, কোটালীপাড়ায় ছয়জন ও টুঙ্গিপাড়ায় চারজন রয়েছে। আক্রান্তদের আইসোলেশন ওয়ার্ডে নেওয়ার পশাপাশি পরিবারের সদস্যদের হোম কেয়ারেন্টাইনে রাখা হয়েছে।

তিনি আরো জানান, জেলা থেকে মোট ৬ হাজার ৪৩৩ জনের নমুনা সংগ্রহ করা হয়। তাদের মধ্যে সদর উপজেলায় ৩৫৬ জন, মুকসুদপুরে ২১৭ জন, কাশিয়ানীতে ২০৭ জন, টুঙ্গিপাড়ায় ১৮৩ জন ও কোটালীপাড়ায় ১৭২ জনের করোনা পজিটিভ আসে।

সান নিউজ/ এআর

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

সম্মিলনী মাধ্যমিক বিদ্যালয়ের নির্বাচন সম্পন্ন

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর) : ফরিদপুর জেলার সদর ইউনিয়...

শরীয়তপুরে ৩ প্রার্থীর মনোনয়ন বাতিল

শরীয়তপুর প্রতিনিধি: শরীয়তপুরের ভে...

লক্ষ্মীপুরে গুলিবিদ্ধ ছাত্রলীগ নেতার মৃত্যু 

সোলাইমান ইসলাম নিশান, লক্ষ্মীপুর প্রতিনিধি...

চলমান যুদ্ধ পরিস্থিতি নজর রাখার নির্দেশ

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা মধ্যপ্রাচ্যে সৃষ্...

রাজধানীতে স্বস্তির বৃষ্টি

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর বিভিন্ন এলাকায় হঠাৎ বৃষ্টি জনজীবন...

বৃহস্পতিবার রাজধানীর যেসব মার্কেট বন্ধ

নিজস্ব প্রতিবেদক: প্রতি সপ্তাহের একেক দিন বন্ধ থাকে রাজধানীর...

রাতে এক ঘণ্টা বন্ধ থাকবে ইন্টারনেট 

নিজস্ব প্রতিবেদক: আজ দিবাগত রাতে কুয়াকাটায় স্থাপিত দেশের দ্ব...

৭১ বছর পর দেখা যাবে বিরল ধূমকেতু 

নিজস্ব প্রতিবেদক: আগামী ২১ এপ্রিল বহুল কাঙ্ক্ষিত ধূমকেতু 12P...

রাজধানীতে স্বস্তির বৃষ্টি

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর বিভিন্ন এলাকায় হঠাৎ বৃষ্টি জনজীবন...

শরীয়তপুরে ৩ প্রার্থীর মনোনয়ন বাতিল

শরীয়তপুর প্রতিনিধি: শরীয়তপুরের ভে...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা