সারাদেশ

গর্জনিয়ার মানুষ বিনামূল্যে পেল স্বাস্থ্যসেবা ও ওষুধ

সান নিউজ ডেস্ক : কক্সবাজারের রামু উপজেলার পাহাড়ি ও দুর্গম জনপদ গর্জনিয়া। যেখানে স্বাস্থ্যসেবা প্রাপ্তি নিয়ে হাজারো মানুষের দুঃখ-দুর্দশার অন্ত নেই। কোন মানুষ অসুস্থ হলে তাকে বহুকষ্টে উন্নত চিকিৎসার জন্য নিয়ে যেতে হয় ২৭ কিলোমিটার দূরে কক্সবাজার শহরে। এই দুর্গম এলাকার দুই শতাধিক মানুষকে দিনব্যাপী বিনা মূল্যে স্বাস্থ্যসেবা দিয়েছেন জেলার বিশেষজ্ঞ চিকিৎসক দল। একই সঙ্গে প্রদান করা হয়েছে বিনা মূল্যে ওষুধও।

আরও পড়ুন: আগামী নির্বাচনেও বিএনপির মরণ হবে

কক্সবাজার সদর-রামু-ঈদগাঁও আসনের সংসদ সদস্য পদে মনোনয়ন প্রত্যাশী, কক্সবাজার পৌর আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ নজিবুল ইসলামের উদ্যোগে এ ব্যতিক্রমী এ স্বাস্থ্যসেবা কার্যক্রম চলবে বছরজুড়ে।

শনিবার দিনব্যাপী গর্জনিয়ায় ইউনিয়ন পরিষদ কার্যালয়ে ‘বছরব্যাপী প্রান্তিক জনগোষ্ঠীর জন্য বিনামূল্যে স্বাস্থ্যসেবা ক্যাম্পে’ প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মোহাম্মদ নজিবুল ইসলাম। এসময় ক্যাম্প উদ্বোধন করেন কক্সবাজার পৌর আওয়াামী লীগের সাধারণ সম্পাদক উজ্বল কর। বিশেষ অতিথি ছিলেন গর্জনিয়ায় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মুজিবুর রহমান চৌধুরী বাবুল, সম্মানিত অতিথি হিসেবে ছিলেন ইউনিয়ন আওয়াামী লীগের সভাপতি মোঃ ইউছুফ।

দিনব্যাপী এ স্বাস্থ্যসেবা ক্যাম্পে বিনামূল্যে স্বাস্থ্যসেবা দেন ডাঃ অহিদুল হেলাল, ডাঃ শাহির ফাওয়াজ খান ও ডাঃ মুসাব্বির হোসাইন তানিম।

মোহাম্মদ নজিবুল ইসলাম বলেন, ‘রামুর প্রত্যন্ত অঞ্চল গর্জনিয়ায় আজ দিনব্যাপী দুই শতাধিক সাধারণ মানুষকে চিকিৎসা সেবা দিয়েছে বিশেষজ্ঞ চিকিৎসকদের তিনটি টিম । আর বিনা মূল্যে সরবরাহ করা হয়েছে ওষুধ। বছরজুড়ে এই কার্যক্রম অব্যাহত রাখা হবে।’

এসময় উপস্থিত ছিলেন কক্সবাজার পৌর আওয়ামী লীগের সহ-সভাপতি সাইফুল ইসলাম চৌধুরী, সহ-সভাপতি ডা: পরিমল কান্তি দাস, সহ-সভাপতি মিজানুর রহমান, পৌর প্রচার ও প্রকাশনা সম্পাদক ওয়াহিদ মুরাদ সুমন, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক আনোয়ার হোসেন, সহ-দফতর সম্পাদক সোহেল রানা, ৫নং ওয়ার্ড সাধারণ সম্পাদক তাজ উদ্দিন, পৌর আওয়ামী লীগ নেতা সাজু পাল সাগর, রাজেনুল ইসলাম শিপন, কচ্ছপিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি জাকির আহমেদ সহ ঈদগড় ইউনিয়ন আওয়ামী লীগের বিভিন্ন ওয়ার্ডের নেতৃবৃন্দ।

আরও পড়ুন: নেপালের উপপ্রধানমন্ত্রী অপসারিত

গত ২০ জানুয়ারী রামু উপজেলার আরেক দুর্গম, পাহাড়ি জনপদ ঈদগড়ে ‘বছরব্যাপী প্রান্তিক জনগোষ্ঠীর জন্য বিনামূল্যে স্বাস্থ্যসেবা ক্যাম্প’ শুরু করেন নজিবুল ইসলাম।

সান নিউজ/এসআই

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ভোলায় অনুষ্ঠিত হলো প্রাণী প্রদর্শনী মেলা

ভোলা প্রতিনিধি: ‘প্রাণিসম্পদে ভরবো দেশ, গড়বো স্মার্ট ব...

সম্মিলনী বিদ্যালয়ের সভাপতি ফিরোজ আহমেদ

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর) : ফরিদপুর জেলার সদর ইউনিয়...

হিট স্ট্রোক প্রতিরোধে করণীয়

লাইফস্টাইল ডেস্ক : দেশে তাপপ্রবাহ বাড়ছে। আর এই গরমে সবচেয়ে ব...

বাংলাদেশ স্কাউট দিবস ২০২৪ পালিত

নিজস্ব প্রতিবেদক : আজ আন্তর্জাতিক মাতৃভাষা ইন্সটিটিউটে অনুষ্...

ভাসানচরে এক রোহিঙ্গাকে গলা কেটে হত্যা

নোয়াখালী প্রতিনিধি : নোয়াখালীর হাতিয়ার ভাসানচর রোহিঙ্গা ক্যা...

কৃষক লীগকে গ্রামে নিয়ে যাওয়া ভালো

নিজস্ব প্রতিবেদক : কৃষক লীগকে শহরের মধ্যে আটকে না রেখে গ্রাম...

শেখ হাসিনার মতো নেতৃত্ব বিশ্বে বিরল

নিজস্ব প্রতিবেদক : মৃত্যুঞ্জয়ী শেখ হাসিনা সব প্রতিবন্ধকতা উপ...

দেশে ৩ দিনের হিট অ্যালার্ট জারি

নিজস্ব প্রতিবেদক : দেশে গত কদিন ধরেই চলছে তীব্র দাবদাহ। এ অব...

ছুটির দিনে মুখর সোহরাওয়ার্দী

নুসরাত জাহান ঐশী: আজ সপ্তাহিক ছুটির দিনে রাজধানীর প্রাণকেন্দ...

ভারত ছাড়লেন সালমান খান

বিনোদন ডেস্ক : বলিউডের ভাইজান খ্যাত সুপারস্টার সালমান খান। স...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা