বিশেষ সংবাদ

বিশেষ সংবাদ

স্বাস্থ্য

গণস্বাস্থ্য ডায়ালাইসিস সেন্টারে জাকাতের টাকা দান করুন

নিজস্ব প্রতিবেদক: বেসরকারী চিকিৎসা সেবা সংস্থা গণস্বাস্থ্য পবিত্র রমজানে আদায় করা জাকাত বাংলাদেশের সর্ববৃহৎ কিডনী ডায়ালাইসিস সেন্টার ‘গণস্বাস্থ্য ডায়ালাইসিস সেন্টার'-এ দান করার জন্য উদাত্ত আহ্বান জানিয়েছে।

গণস্বাস্থ্য ডায়ালাইসিস সেন্টারের সমন্বয়কারী ডা. খোন্দকার মুহিব উল্লাহ বুধবার গণমাধ্যমে পাঠানো এক বার্তায় এ আহ্বান জানান।

ডা. মুহিব উল্লাহ বলেন, বিকল কিডনী রোগের রোগীদের বেঁচে থাকার একমাত্র চিকিৎসা হলো ডায়ালাইসিস। কিডনী রোগে আক্রান্ত রোগীদের বেশীর ভাগেরই অন্য যে কোন অসংক্রামক রোগ থাকতে পারে। কিডনী রোগের চিকিৎসা অত্যন্ত ব্যয়বহুল। রোগীদের ডায়ালাইসিসের খরচ ছাড়াও অন্যান্য চিকিৎসা খরচ, ঔষধ, যাতায়াত, বিশেষ খাবার ইত্যাদি খরচ বহন করতে হয়। রোগীর আর্থিক অবস্থা যেমনই হোক না কেন, এই সকল রোগীরা চিকিৎসা ব্যয় মেটাতে ধীরে ধীরে দরিদ্র থেকে দরিদ্রতর হতে থাকে। একপর্যায়ে অনেকে অর্থের অভাবে ডায়লাইসিস বন্ধ করে দিতে বাধ্য হয়। ডায়ালাইসিস সেবা ব্যয়বহুল। করোনা জনিত অতিমারী এই খরচ আরও অনেকগুণ বাড়িয়ে দিয়েছে।

গণস্বাস্থ্য গত ১লা বৈশাখ (১৪ এপ্রিল) থেকে ডায়ালাইসিসের দর কমানোর পরও বিকল কিডনী রোগের রোগীরা শুধুমাত্র টাকার অভাবে নিয়মিত ডায়ালাইসিস করাতে পারছেনা। বাংলাদেশের সর্ববৃহৎ ডায়ালাইসিস সেন্টার ‘গণস্বাস্থ্য ডায়ালাইসিস সেন্টার' সমাজের অবস্থা সম্পন্ন ব্যক্তিদের সহায়তায় প্রতিদিন গড়ে ৩০০ জন বিকল কিডনী রোগীর নামমাত্র মূল্যে গুণগত মানের সেবা নিশ্চিত করতে চেষ্টা করে যাচ্ছে।

এখানে উল্লেখ্য যে, ‘গণস্বাস্থ্য ডায়লাইসিস সেন্টার’ গণস্বাস্থ্য নগর হাসপাতাল, গণস্বাস্থ্য কেন্দ্র জনহিতকর দাতব্য ট্রাস্ট্রের একটি ‌অলাভজনক প্রতিষ্ঠান।
দেশের করোনা জনিত অতিমারী ব্যবস্থাপনায় গণস্বাস্থ্য কেন্দ্র সম্প্রতি ৫ শয্যার আইসোলেশন নিবিড় পরিচর্যাকেন্দ্র (ICU), ২০ শয্যায় করোনা ওয়ার্ড, ৮ শয্যার আইসোলেশন ওয়ার্ড এবং ৮ শয্যার নন কোভিড (ICU) চালু করেছে।

এছাড়াও নিয়মিত প্লাজমা তৈরি করে সরবরাহ করা হয় এবং করোনা রোগ নির্ণয়ের ব্যবস্থাও আছে। এ অবস্থায় আপনাদের সাহায্য প্রয়োজন, যারা সামর্থবান দেশ-বিদেশে বসবাস করেন তারা দান করুন, যাকাত দিন। সকল দান আয়কর মুক্ত।
ঠিকানা-গণস্বাস্থ্য নগর হাসপাতাল, ১৪/ই, রোড নং ৬ ধানমন্ডি, ঢাকা ১২০৫। পিবিএক্স- + ৮৮০২৯৬৭০০১-৭৫।

জাকাত পাঠানোর ঠিকানা- ব্যাংক হিসাব নাম্বার-----Gonoshasthaya Dialysis Center, A/C No : 017-1101-000001058, Swift ID : UCBLBDDHEPR, Routing Number: 245261338, United Commercial Bank, Elephant Road Branch, Dhaka-1207.

সাননিউজ/টিএস/

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

গণতন্ত্র পুনরুদ্ধারে শেখ হাসিনার দেশে ফিরে আসার দিন আজ

নিজস্ব প্রতিবেদক : আজ ৭ মে গণতন্ত্র পুনরুদ্ধারে শেখ হাসিনা&r...

করোনায় বিশ্বে ৩২ লাখ ৬৯ হাজার মৃত্যু

সান নিউজ ডেস্ক : মহামারি করোনাভাইরাসের তাণ্ডবে কাবু বিশ্ববাস...

কালবৈশাখী ঝড়ে বৃদ্ধার মৃত্যু

মাসুম লুমেন, গাইবান্ধা : গাইবান্ধায় কালবৈশাখী ঝড়ে গাছের ডাল...

করোনাভাইরাস: আরও ৩৭ মৃত্যু

সাননিউজ ডেস্ক: বিশ্বব্যাপী তাণ্ডব...

ভ্রমণের ‘সবুজ তালিকায়’ লালে বাংলাদেশ

সান নিউজ ডেস্ক : অবশেষে ভ্রমণের অনুমতিপ্রাপ্ত দেশের তালিকা প...

রাঙামাটিতে ত্রাণ বিতরণ

নিজস্ব প্রতিনিধি, রাঙামাটি: রা...

খালেদার বিষয়ে আজকের মধ্যেই মতামত দেওয়া হবে

নিজস্ব প্রতিবেদক : করোনাভাইরাসে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন বিএন...

 বিমানবন্দর দিয়ে দেশে ফিরেছেন ১৩ লাখ যাত্রী

নিজস্ব প্রতিবেদক: মহামারি করোনাকা...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা