সারাদেশ

খুলনা শহরে পর্যাপ্ত গণপরিবহন চালুসহ ৫ দফা দাবিতে মানববন্ধন

নিজস্ব প্রতিনিধি, খুলনা : আগামী এক মাসের মধ্যে খুলনা শহরে পর্যাপ্ত সংখ্যক গণপরিবহন (বাস) চালু সহ ৫ দফা দাবিতে মানববন্ধন করেছে আগুয়ান-৭১ ও নিরাপদ সড়ক চাই (নিসচা) খুলনা মহানগর।

বুধবার (১৩ জানুয়ারি) বেলা ১১ টায় নগরীর দৌলতপুর কেন্দ্রীয় শহিদ মিনারের সামনে এ মানববন্ধন করেন।

মানববন্ধনে বক্তারা বলেন, ৫ দফা দাবি শুধু আগুয়ান-৭১ কিংবা নিসচা’র নয় বরং এটি খুলনার গণমানুষের দাবি। খুলনা শহরে লোকাল বাস-গণপরিবহনের অভাব আজ নতুন নয়। শিক্ষার্থী থেকে শুরু করে প্রত্যেকেরই যাতায়াত বাবদ প্রত্যেকদিন একটি বড় অঙ্কের অর্থ ব্যয় হয়। নগরীর বহুল ব্যবহৃত সড়কের যানবাহনগুলোর এমন ভাড়া বৃদ্ধি সাধারণের স্বতঃস্ফূর্ত চলাচলের অন্তরায়।

এসব অবৈধ ভাড়া বৃদ্ধি প্রত্যাহার করতে হবে এবং সিটি কর্পোরেশন কর্তৃক নির্ধারিত ভাড়া প্রত্যেক গাড়ির সঙ্গে যুক্ত থাকতে হবে। খুলনা শহরে গণপরিবহনের (লোকাল বাস) সংকট এই দূর্ভোগকে আরও ঘনীভূত করেছে।

বক্তারা আরও বলেন, আগামী এক মাসের মধ্যে খুলনায় বিআরটিসি’র দুইতলা বিশিষ্ট বাস চালু করতে হবে এবং সকল অবৈধ-লাইসেন্সবিহীন গাড়ি উচ্ছেদ করতে হবে। মাহেন্দ্র, সিএনজি ও ইজিবাইকের নির্ধারিত ভাড়ার বাইরে অতিরিক্ত ভাড়া আদায় বন্ধ করতে হবে। সিটি কর্পোরেশন কর্তৃক নির্ধারিত ভাড়া প্রত্যেক মাহেন্দ্র, সিএনজি এবং ইজিবাইকের সঙ্গে যুক্ত থাকতে হবে।

কেডিএ অধীনস্থ রূপসা-শিপইয়ার্ড সড়কসহ সকল ভাঙ্গা সড়ক সংস্কার করতে হবে। নগরীর চলাচল অনুপযোগী সকল রাস্তা সংস্কার করে নিরাপদে চলাচল উপযোগী করতে হবে।

নিরাপদ সড়ক চাই (নিসচা) খুলনা মহানগর শাখার সভাপতি এসএম ইকবাল হোসেন বিপ্লবের সভাপতিত্বে মানববন্ধনে উপস্থিত ছিলেন, খুলনা জেলা আগুয়ান-৭১ এর সভাপতি আবিদ শান্ত, নিসচা খুলনা মহানগরের সাধারণ সম্পাদক নজরুল ইসলাম, খুলনা সিটি কর্পোরেশনের ৫ নং ওয়ার্ড এর কাউন্সিলর শেখ মোঃ আলী।

উক্ত মানববন্ধনে খুলনার বিভিন্ন সংগঠন থেকে সংহতি প্রকাশ করে উপস্থিত ছিল, বৃহত্তর খুলনা উন্নয়ন আন্দোলন, ক্ষুধা মুক্ত আন্দোলন, আলোর মিছিল, জাতীয় কবিতা পরিষদ খুলনা, সহ খুলনার বিশিষ্ট সংগঠন ও নাগরিকবৃন্দ। আরও উপস্থিত ছিলেন, আগুয়ান-৭১ এর উপদেষ্টা মন্ডলীর সদস্য এল কে টফি, ইমদাদ আলী, সদস্য রৌফুন শাম্মী, সাদমান তুষার, আজাদ তাকিন, ইয়াসিন হাসিব, সেলিম মোঃ সম্রাট, বিপ্লব , সাজিদ, আকাশ, সিরাজুল ইসলাম প্রমুখ।

সান নিউজ/কেএ/এনকে

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

স্বাধীনতা দিবস ছাত্রলীগের ইফতার বিতরণ 

সোলাইমান ইসলাম নিশান, লক্ষ্মীপুর প্রতিনিধি...

লক্ষ্মীপুরে অসহায় মানুষের মাঝে ইফতার বিতরণ 

সোলাইমান ইসলাম নিশান, লক্ষ্মীপুর প্রতিনিধি...

পঞ্চগড়ে মোটরসাইকেল আরোহীর মৃত্যু 

মো. রাশেদুজ্জামান রাশেদ, পঞ্চগড় প্রতিনিধি:...

রামগড়ে গাঁজাসহ আটক ১

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধি: খাগড়াছড়ির রামগড়ে আট...

ত্রিশালে নতুন করে ত্রাস সৃষ্টি করছে কিশোর গ্যাং

মো. মনির হোসেন, স্টাফ রিপোর্টার: ময়মনসিংহের ত্রিশাল উপজেলার...

রাসেল-শামিমার বিচার শুরু

নিজস্ব প্রতিবেদক : ই-কমার্স প্রতিষ্ঠান ইভ্যালির ব্যবস্থাপনা...

দেশের মানুষ স্বাধীনতার সুফল পাচ্ছে

নিজস্ব প্রতিবেদক: আওয়ামী লীগের সা...

ইসরাইলের হামলায় ৮ হিজবুল্লাহ নেতা নিহত

আন্তর্জাতিক ডেস্ক: দক্ষিণ লেবাননে...

বিএসএমএমইউয়ে দায়িত্ব নিলেন নতুন উপাচার্য

নিজস্ব প্রতিবেদক: বঙ্গবন্ধু শেখ ম...

ফিশিং বোটে আগুন, দগ্ধ ৪

জেলা প্রতিনিধি : চট্টগ্রামের পতেঙ্গায় নোঙ্গররত ফিশিং বোটে অগ...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা