সারাদেশ

খুবির শিক্ষা কার্যক্রম পরিচালিত হবে অনলাইনে 

নিজস্ব প্রতিনিধি, খুলনা: খুলনা বিশ্ববিদ্যালয়ের শিক্ষা কার্যক্রম অনলাইনে পরিচালিত হবে এবং স্বাস্থ্যবিধি মেনে সীমিতভাবে অফিস খোলা থাকবে।

বুধবার (৭ এপ্রিল) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর খান গোলাম কুদ্দুস স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এসব তথ্যাদি জানানো হয়।

দেশব্যাপী করোনা পরিস্থিতির অবনতির কারণে গত ১ এপ্রিল জারিকৃত বিজ্ঞপ্তির বিশদ ব্যাখ্যা এবং সরকারি প্রজ্ঞাপন ও বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের পত্রের পরিপ্রেক্ষিতে বুধবার খুলনা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (রুটিন দায়িত্ব) প্রফেসর ড. মোসাম্মাৎ হোসনে আরার সভাপতিত্বে বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার, সকল ডিন ও ছাত্র বিষয়ক পরিচালকের উপস্থিতিতে ভার্চুয়াল সভা অনুষ্ঠিত হয়। সভায় বর্তমান করোনা পরিস্থিতির সার্বিক দিক বিবেচনা করে বিশ্ববিদ্যালয়ের অফিস স্বাস্থ্যবিধি মেনে সীমিতভাবে খোলা রাখার সিদ্ধান্ত গৃহীত হয়।

সিদ্ধান্তের মধ্যে রয়েছে :
(১) আগামী ২২ মে পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষাকার্যক্রম অনলাইনে পরিচালিত হবে। তবে গবেষণারত শিক্ষার্থীদের চলমান গবেষণা কার্যক্রম তাদের স্ব স্ব সুপারভাইজারের সরাসরি তত্ত্বাবধানে পরিচালিত হবে এবং শিক্ষার্থীদের তালিকা ছাত্র বিষয়ক পরিচালক বরাবর প্রেরণ করতে হবে।

(২) একাডেমিক প্রধানগণ (ডিন, ডিসিপ্লিন প্রধান/পরিচালক, ইনস্টিটিউট) তাদের অফিসিয়াল কার্যক্রম অনলাইনে পরিচালনা করতে পারবেন। তবে প্রয়োজন অনুযায়ী তারা স্বশরীরে অফিস করতে পারবেন এবং প্রয়োজনবোধে স্বাস্থ্যবিধি মেনে সীমিত পরিসরে শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীগণকে অফিসে উপস্থিত হওয়ার জন্য বলতে পারবেন।

(৩) সীমিত আকারে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক অফিসসমূহ (রেজিস্ট্রার কার্যালয়ের সকল বিভাগ/শাখা) সপ্তাহে দুই দিন (রবিবার ও বুধবার) সকাল ১০টা থেকে দুপুর ৩টা পর্যন্ত স্বাস্থ্যবিধি মেনে খোলা থাকবে। এছাড়া জরুরি প্রয়োজনে স্ব স্ব বিভাগ/শাখা প্রধানগণ তাদের অফিস খোলা রেখে স্বাস্থ্যবিধি মেনে সংশ্লিষ্ট কর্মকর্তা, কর্মচারীদের উপস্থিতি নিশ্চিত করতে পারবেন।

(৪) বিশ্ববিদ্যালয়ের জরুরি সেবাসমূহ (পানি, বিদ্যুৎ, মেডিকেল সেন্টার, এস্টেট ও নিরাপত্তা শাখা) যথারীতি তাদের কার্যক্রম চালু রাখবে। (৫) বর্ণিত সময়সূচি অনুযায়ী পরিবহনের ব্যবস্থা চালু থাকবে। (৬) বিশ্ববিদ্যালয়ে কর্মরত সকলকে কর্মস্থলে (স্টেশনে) অবস্থান করার জন্য অনুরোধ করা হয়েছে। (৭) পবিত্র রমজান মাসেও উল্লিখিত অফিস সময়সূচি বহাল থাকবে।

সান নিউজ/কেএ/কেটি

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ছুটির দিনে মুখর সোহরাওয়ার্দী

নুসরাত জাহান ঐশী: আজ সপ্তাহিক ছুটির দিনে রাজধানীর প্রাণকেন্দ...

ভারত ছাড়লেন সালমান খান

বিনোদন ডেস্ক : বলিউডের ভাইজান খ্যাত সুপারস্টার সালমান খান। স...

বিটরুটের উপকারিতা

লাইফস্টাইল ডেস্ক : বিটরুট হচ্ছে এ...

ট্রাক-মোটরসাইকেল সংঘর্ষ, নিহত ৩

জেলা প্রতিনিধি : রাজশাহীতে ট্রাকের চাপায় মোটরসাইকেলের তিন আর...

শিব নারায়ণ দাস আর বেঁচে নেই

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশের জাতী...

ঢাকায় আসছেন কাতারের আমির

নিজস্ব প্রতিবেদক : বাংলাদেশ সফরে প্রথমবারের মতো ঢাকা আসছেন ক...

প্রথম দফায় ভোট পড়েছে ৬০ শতাংশ

আন্তর্জাতিক ডেস্ক: প্রতিবেশী দেশ...

শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি বাড়ল

নিজস্ব প্রতিবেদক : চলমান তাপপ্রবাহের মধ্যে শিশু শিক্ষার্থীদে...

গাঁজার গাছসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর):

ঢাকাগামী চলন্ত লঞ্চে আগুন, আহত ৭

জেলা প্রতিনিধি: চাঁদপুরের হাইমচর উপজেলায় ভোলা থেকে ঢাকাগামী...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা