জাতীয়

ক্ষতিপূরণ চান আইসিএলের ৫ লাখ গ্রাহক

নিজস্ব প্রতিবেদক : নিজেদের জমানো আমাতন দাবি করেছেন মাল্টি লেভেল মার্কেটিং (এমএলএম) কোম্পানি আইডিয়াল কো-অপারেটিভ সোসাইটি লিমিটেড (আইসিএল)র ক্ষতিগ্রস্ত গ্রাহকরা। তাদের অভিযোগ, আইসিএলের প্রতারণার কারণে পাঁচ লাখ গ্রাহক আজ নিঃস্ব। কোম্পানিটি গ্রাহকদের আমানতের কোটি কোটি টাকায় নিজেদের নামে সম্পত্তির পাহাড় গড়েছে।

বুধবার (১৬ জুন) সকালে জাতীয় প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে ক্ষতিগ্রস্ত গ্রাহকরা এ দাবি করেন।

ক্ষতিগ্রস্ত গ্রাহকের পক্ষে শরীফুল ইসলাম পাবেল জানান, ৫ লক্ষাধিক সাধারণ মানুষের কাছ থেকে কোটি কোটি টাকা আমানত গ্রহণ করেছে আইসিএলের ব্যবস্থাপনা পরিচালক এইচ এন এম শফিকুর রহমান এবং তার স্ত্রী শামসুন্নাহার মিনা। পরে তারা নামে-বেনামে এই অর্থে দেশে-বিদেশে নিজেদের নামে সম্পত্তির পাহাড় গড়েছে। আমরা হাজার হাজার গ্রাহক আজ রাস্তায়, আমাদের সকল অর্থ আইসিএলে আমানত রেখেছি।

তিনি বলেন, গত ২৬ মে র‌্যাব-৪ অভিযান চালিয়ে রাজধানীর বাংলামোটরের একটি বাসায় আত্মগোপনে থাকা আইসিএলের ব্যবস্থাপনা পরিচালক শফিকুর রহমান এবং তার স্ত্রী শামসুন্নাহার মিনাকে গ্রেফতার করে আদালতে সোপর্দ করেছে। শফিকের নামে দেশের বিভিন্ন থানায় শতাধিক মামলায় ৫০টির অধিক গ্রেফতারি পরোয়ানা জারি আছে।

মামুন অভিযোগ করেন, সমবায় আইন অমান্য করে শাখা কার্যক্রম পরিচালনা, ব্যাংকিং ব্যবসা করা, সমবায়ের অসাধু কর্মকর্তাদের ঘুষ বাণিজ্যের মাধ্যমে এই ধরণের অপকর্ম চালিয়ে যাওয়া শফিকুরের একটি অপকৌশল। সমবায় অধিদপ্তরের এসব কর্মকর্তাদের বিরুদ্ধে দুদক কর্তৃক মামলা ও তদন্ত পরিচালিত না হলে এসব প্রতারকদের দ্বারা সাধারণ মানুষ সারাজীবন প্রতারিত হতেই থাকবে। তাই আমরা আইসিএলের দ্বারা ক্ষতিগ্রস্ত ও প্রতারিতরা সরকারের কাছে ক্ষতিপূরণ ও ন্যায় বিচার দাবি করছি।

সান নিউজ/এনএম

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

খাগড়াছড়িতে গৃহকর্মীকে জিম্মির অভিযোগ 

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধিঃ

আড়িয়ল ইউপিতে উপ-নির্বাচন

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ প্রতিনিধি:

রানা প্লাজা ট্র্যাজেডি দিবস

সান নিউজ ডেস্ক: আজকের ঘটনা কাল অতীত। প্রত্যেকটি অতীত সময়ের স...

কার্বণ মিল ও সীসা কারখানা বন্ধের দাবিতে মানববন্ধন

কামরুল সিকদার, বোয়ালমারী প্রতিনিধি:

কার্বণ মিল ও সীসা কারখানা বন্ধের দাবিতে মানববন্ধন

কামরুল সিকদার, বোয়ালমারী প্রতিনিধি:

কক্সবাজারে দুই জেলের লাশ উদ্ধার 

জেলা প্রতিনিধি: কক্সবাজার জেলার চ...

আড়িয়ল ইউপিতে উপ-নির্বাচন

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ প্রতিনিধি:

খাগড়াছড়িতে গৃহকর্মীকে জিম্মির অভিযোগ 

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধিঃ

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা