খেলা

কোয়ার্টারের আগে দেশে যাবে আর্জেন্টিনা

স্পোর্টস ডেস্ক: এখন চলছে কোপা আমেরিকা। চলতি কোপা আমেরিকার আয়োজক দেশ ছিল আর্জেন্টিনা। করোনা অবস্থার অবনতি। তাই নিজেদের ঘরের মাঠেই কোপার ম্যাচগুলো খেলতে পরছেন না লিওনেল মেসি, সার্জিও আগুয়েরোরা।

তার বদলে এখন কোপার আসর বসেছে চির প্রতিদ্বন্দ্বী দেশ ব্রাজিলে। তাই সেখানে খেলতে হচ্ছে তাদের।

তবে পুরো টুর্নামেন্ট ব্রাজিলে হলেও, কোয়ার্টার ফাইনালের আগে নিজেদের দেশে ফিরে যাবেন আর্জেন্টিনা। এমন নয় যে, কোয়ার্টারের টিকিট পায়নি তারা কিংবা করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে স্থগিত হতে চলেছে টুর্নামেন্ট। বরং পূর্ব গৃহীত সিদ্ধান্ত অনুযায়ীই দেশে ফিরবে ১৪ বারের কোপা চ্যাম্পিয়নরা।

আর্জেন্টাইন সংবাদমাধ্যমগুলো জানাচ্ছে, কোপা আমেরিকার শুরু থেকে নিজেদের দেশেই ক্যাম্প গড়েছে আর্জেন্টিনা ফুটবল দল। অর্থাৎ অনুশীলন ও আবাসন আর্জেন্টিনায়ই, শুধু ম্যাচের আগে ব্রাজিলে গিয়ে ম্যাচ খেলে তারা। পরে আবার ফিরে আসে তারা।

সেই ধারাবাহিকতায় মঙ্গলবার (২৯ জুন) ভোরে বলিভিয়ার বিপক্ষে ম্যাচের পর দেশে ফিরবে তারা। এরপর আবার ব্রাজিলে যাবে কোয়ার্টার ফাইনাল ম্যাচের আগে।

সম্ভাব্য সূচি অনুযায়ী ৪ জুলাই (রোববার) পড়তে পারে আর্জেন্টিনার কোয়ার্টার ফাইনাল। তাই মাঝের দিনগুলোতে অনুশীলনের জন্য দেশে ফিরবে তারা।

আর্জেন্টিনার এজেইজায় নিজেদের ক্যাম্প গড়েছে আর্জেন্টিনা। রাজধানী বুয়েনস আয়ার্স অঞ্চল অধিভুক্ত একটি শহর এজেইজা। দেশটির ফুটবল অ্যাসোসিয়েশনই দেখভাল করছে সেখানে গড়া এই অনুশীলন ক্যাম্পের।

গত ১৫ জুন চিলির বিপক্ষে প্রথম ম্যাচ খেলে দেশে ফিরে গিয়েছিল আর্জেন্টিনা ফুটবল দল। পরে ব্রাজিলে ফিরে খেলেছে উরুগুয়ের বিপক্ষে ম্যাচ। এরপর এজেইজায় ফেরেনি তারা। কারণ দুইদিন বিরতিতেই ছিল প্যারাগুয়ের বিপক্ষে ম্যাচ।

সেই ম্যাচ জিতে কোয়ার্টার ফাইনালের টিকিট নিশ্চিত করে এক সপ্তাহের জন্য এজেইজায় ফিরে যান মেসিরা। দেশের মাটিতে প্রস্তুতি সেরে ফের বলিভিয়া ম্যাচের জন্য আজ (রোববার) ব্রাজিল চলে গেছে আলবিসেলেস্তেরা। এই ম্যাচ খেলে আবার ফিরবেন দেশে।

চলতি কোপা আমেরিকায় এখনও পর্যন্ত তিন ম্যাচ খেলে দুই জয় ও এক ড্রয়ে ৭ পয়েন্ট পেয়েছে আর্জেন্টিনা। বলিভিয়ার বিপক্ষে ম্যাচটি জিতে অপরাজিত থেকেই কোয়ার্টার ফাইনালের মিশন শুরু করার লক্ষ্য থাকবে লিওনেল স্কালোনির শিষ্যদের।

সাননিউজ/এএসএম

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ছুটির দিনে মুখর সোহরাওয়ার্দী

নুসরাত জাহান ঐশী: আজ সপ্তাহিক ছুটির দিনে রাজধানীর প্রাণকেন্দ...

ভারত ছাড়লেন সালমান খান

বিনোদন ডেস্ক : বলিউডের ভাইজান খ্যাত সুপারস্টার সালমান খান। স...

বিটরুটের উপকারিতা

লাইফস্টাইল ডেস্ক : বিটরুট হচ্ছে এ...

শিব নারায়ণ দাস আর বেঁচে নেই

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশের জাতী...

ধানের দাম নির্ধারণ করা হবে

নিজস্ব প্রতিবেদক : সরকারিভাবে মন্ত্রণালয়ে সভা করে ধানের দাম...

বিশ্ববাজারে জ্বালানির দাম বাড়তে পারে 

আন্তর্জাতিক ডেস্ক: মধ্যপ্রাচ্যে চলমান সংঘাত ও অনিশ্চয়তা আরও...

দুই ঘণ্টা গ্যাস বন্ধ থাকবে 

জেলা প্রতিনিধি: নারায়ণগঞ্জ অঞ্চলে...

সর্বোচ্চ শক্তি দিয়ে পরবর্তী হামলা করা হবে

আন্তর্জাতিক ডেস্ক: ইরানি পররাষ্ট্...

নিহতের সংখ্যা ছাড়াল ৩৪ হাজার

আন্তর্জাতিক ডেস্ক: ফিলিস্তিনের অব...

তাপপ্রবাহ থাকবে আরও ৩ দিন 

নিজস্ব প্রতিবেদক: রাজধানীসহ

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা