খেলা

কোহলির চেয়ে রোহিত ভালো অধিনায়ক: সালমান বাট

স্পোর্টস ডেস্ক: বিরাট কোহলির চেয়ে রোহিত শর্মা ভালো অধিনায়ক বলে মনে করেন পাকিস্তানের সাবেক দলনেতা সালমান বাট। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের প্রথম আসরের ফাইনালে উঠেও শিরোপা জিততে পারেনি ভারত। তাই অধিনায়ক হিসেবে আরও একবার ব্যর্থ হন কোহলি।

অধিনায়ক হিসেবে কোহলির বড় কোন সাফল্য নেই। তাই কোহলির অধিনায়কত্বের সমালোচনা করেছেন বাট। কোহলির চেয়ে রোহিত অধিনায়ক হিসেবে ভালো বলে মন্তব্য করলেন বাট।

বিশ্ব ক্রিকেটের অন্যতম সেরা ব্যাটসম্যান কোহলি। ব্যাট হাতে বহু সাফল্যকে সঙ্গী করেছেন তিনি। তবে অধিনায়ক হিসেবে এখনো বড় কোন সাফল্য পাননি তিনি। কোহলির নেতৃত্বে ২০১৯ বিশ্বকাপের সেমিফাইনাল থেকে বিদায় নেয় ভারত। সদ্য বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে উঠেও নিউজিল্যান্ডের কাছে ৮ উইকেটে ম্যাচ হারে টিম ইন্ডিয়া।

তবে পরিসংখ্যান বলছে, টেস্ট ফরম্যাটেই ভারতের সফল অধিনায়ক কোহলি। ৬১ টেস্টে নেতৃত্ব দিয়ে ৩৬টিতে জয়, ১৫টিতে হার ও ১০টিতে ড্র করেছে ভারত। কিন্তু বড় ইভেন্টে কোহলির সাফল্য নেই। তাই কোহলির চেয়ে রোহিত ভালো অধিনায়ক বলে মনে করেন বাট।

তিনি বলেন, ব্যক্তিগতভাবে আমি মনে করি, কোহলির চেয়ে রোহিত ভালো অধিনায়ক। ২০১৮ সালে এশিয়া কাপে কোহলির অনুপস্থিতিতে অধিনায়কত্ব করে রোহিত। তখন আমি, গভীরভাবে রোহিতের অধিনায়কত্ব পর্যবেক্ষণ করেছি। খুবই বুদ্ধিদীপ্ত অধিনায়ক রোহিত। কোহলির অধীনে গেল চার বছরে সেরার কাতারে পৌঁছায় ভারত। কিন্তু অধিনায়ক হিসেবে বড় ম্যাচ জিততে পারেনি কোহলি। এতে তার অধিনায়কত্ব নিয়ে প্রশ্ন থাকছেই।

ব্যাটসম্যান হিসেবে সাফল্য পেলেই কোহলি সকলে মনে রাখবে না। অধিনায়ক হিসেবে ট্রফি জিতলেই কোহলিকে সকলে মনে রাখবে বলে মনে করছেন বাট।

তিনি বলেন, আপনি ভালো অধিনায়ক হতে পারেন কিন্তু আপনি যদি কোন শিরোপা না জিতেন তাহলে আপনাকে মানুষ মনে রাখবে না। আপনি ভালো অধিনায়ক হতে পারেন এবং আপনার পরিকল্পনাও ভালো হতে পারে কিন্তু বোলাররা সেটা কার্যকর করতে পারলো না। আপনার দলটি ভালো হওয়ার পরও সেটি ভাগ্যের ওপর নির্ভর করে। শিরোপা জিতলেই মানুষ শুধুমাত্র মনে রাখবে।

সান নিউজ/এমআর

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

আড়িয়ল ইউপিতে উপ-নির্বাচন

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ প্রতিনিধি:

খাগড়াছড়িতে গৃহকর্মীকে জিম্মির অভিযোগ 

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধিঃ

রানা প্লাজা ট্র্যাজেডি দিবস

সান নিউজ ডেস্ক: আজকের ঘটনা কাল অতীত। প্রত্যেকটি অতীত সময়ের স...

কার্বণ মিল ও সীসা কারখানা বন্ধের দাবিতে মানববন্ধন

কামরুল সিকদার, বোয়ালমারী প্রতিনিধি:

৪৬তম বিসিএস মানতে হবে যেসব নির্দেশনা

নিজস্ব প্রতিবেদক: কাল ৪৬তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা অনু...

যুদ্ধ কোনো সমাধান দিতে পারে না

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা মন্তব্য করেছেন, য...

মিয়ানমারের সেনাদের ফেরত পাঠাল বিজিবি

নিজস্ব প্রতিবেদক: মিয়ানমারের রাখাইনে সরকারদলীয় বাহিনী ও বিদ্...

তিউনিসিয়া উপকূলে নৌকা ডুবি, নিহত ১৪

আন্তর্জাতিক ডেস্ক: তিউনিসিয়ার দক্ষিণের জেরবা দ্বীপের উপকূলে...

মাদকবিরোধী অভিযানে গ্রেফতার ৩৭

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর বিভিন্...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা