আন্তর্জাতিক

কৃষকদের মিছিলে পুলিশের লাঠিচার্জ,কাঁদানে গ্যাস

আন্তর্জাতিক ডেস্ক : ভারতের নয়া দিল্লিতে কৃষকদের ট্রাক্টর মিছিলে পুলিশের লাঠিচার্জ ও কাঁদানে গ্যাস ছুড়ায় বেশ কয়েকজন আহত হয়েছেন।

মঙ্গলবার ( ২৬ জানুয়ারি) কৃষকরা ট্রাক্টর মিছিল নিয়ে পুলিশের ব্যারিকেট ভেঙে ফেলায় লাঠিপেটা করে। ছুড়েছে কাঁদানে গ্যাসের শেল। এনডিটিভি অনলাইনের প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

বিতর্কিত ৩ কৃষি আইন বাতিলের দাবিতে ভারতের প্রজাতন্ত্র দিবসে (২৬ জানুয়ারি) রাজধানী নয়াদিল্লির রাজপথে ট্রাক্টরমিছিল করার পূর্ব ঘোষণা দেন দেশটির আন্দোলনরত কৃষকেরা। এ কর্মসূচিকে কেন্দ্র করে রাজধানীর বিভিন্ন প্রবেশদ্বারসহ সকলস্থানে বিপুলসংখ্যক পুলিশ মোতায়েন করা হয়।

রাজপথে প্রজাতন্ত্র দিবসের প্যারেড শেষে কৃষকদের ট্রাক্টর মিছিল বের করার অনুমতি দেয় দিল্লি পুলিশ। মঙ্গলবার প্রজাতন্ত্র দিবসের অনুষ্ঠান শুরুর আগেই সকাল ৮ টার দিকে নয়াদিল্লিতে ঢোকার সীমান্তগুলোতে জড়ো হন হাজারো কৃষক।

অপ্রীতিকর ঘটনা ঘটে সিংঘু ও তিকরি সীমান্তে। সেখানে কৃষকেরা পুলিশি বাধা উপেক্ষা করেন। তারা ব্যারিকেড ভেঙে রাজধানীর ভেতরে ঢুকে পড়েন। এক পর্যায়ে পুলিশ কৃষকদের লাঠিপেটা করে। কৃষকদের ছত্রভঙ্গ করতে পুলিশ কাঁদানে গ্যাসের শেল ছোড়ে।

পুলিশকে লক্ষ্য করে কৃষকেরাও ইটপাটকেল ছোড়েন। দুই পক্ষের মধ্যে পাল্টাপাল্টি ধাওয়ার ঘটনাও ঘটে। ছবি ও ভিডিওতে দেখা যায় হাজারো কৃষক। তাদের হাতে পতাকা। অনেক কৃষক হেঁটে রাজধানীর দিকে অগ্রসর হচ্ছেন। অনেকে পুলিশি ব্যারিকেড ভাঙছেন।

কেউ কেউ ট্রাক্টর নিয়ে ঢুকে পড়ছেন। কৃষকেরা বাধা উপেক্ষা করলে পুলিশ মারমুখী হয়ে ওঠে। কৃষকেরাও পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়ান। এনডিটিভি জানায়, এই অপ্রীতিকর ঘটনায় পুলিশসহ বেশ কয়েকজন আহত হয়েছেন।

কৃষক সংগঠকেরা আগেই ঘোষণা দেন, ২৬ জানুয়ারি তারা নয়াদিল্লির রাজপথে ৫০ থেকে ৬০ হাজার ট্রাক্টর নামাবেন। একই সঙ্গে দেশের প্রায় ২০০ জেলায় তারা ট্রাক্টর মিছিল বরে করবেন। বিতর্কিত কৃষি আইন বাতিলের দাবিতে দেশটির ৪০০টির বেশি কৃষক সংগঠন কয়েক মাস ধরে আন্দোলন করছে।

সান নিউজ/এসএ

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

আজ বিশ্ব বই ও কপিরাইট দিবস

সান নিউজ ডেস্ক: আজ ২৩ এপ্রিল, বিশ...

কাতারের সঙ্গে ১০ চুক্তি-সমঝোতা সই 

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশ ও কাতা...

চরাঞ্চলে তরমুজের বাম্পার ফলন

গাইবান্ধা প্রতিনিধি: গাইবান্ধার চ...

দেশবিরোধী অপশক্তি ষড়যন্ত্র চালিয়ে যাচ্ছে

নিজস্ব প্রতিবেদক : দেশবিরোধী একটি...

কাতারের আমির-প্রধানমন্ত্রীর বৈঠক আজ

নিজস্ব প্রতিবেদক: কাতারের আমির শে...

জাহাজেই দেশে ফিরবেন ২৩ নাবিক

নিজস্ব প্রতিবেদক: জিম্মিদশা থেকে মুক্ত বাংলাদেশি ২৩ নাবিকের...

এক্সপ্রেসওয়েতে বাস উল্টে নিহত ১

জেলা প্রতিনিধি: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এক্সপ্রেসওয়েতে য...

কক্সবাজারে ট্রেনের ইঞ্জিন লাইনচ্যুত

জেলা প্রতিনিধি: কক্সবাজারগামী ঈদ স্পেশাল ট্রেনের ইঞ্জিন লাইন...

বাড়ির আঙিনায় বোমা হামলায় আহত ২

জেলা প্রতিনিধি: গোপালগঞ্জ সদর উপজেলায় দুর্বিত্তদের বোমা হামল...

এক জেলায় ঝড়বৃষ্টির আভাস

নিজস্ব প্রতিবেদক: আজ সিলেট জেলার...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা