সারাদেশ

কার্টুনিস্ট ও ৭ ছাত্র নেতার মুক্তির দাবিতে বিক্ষোভ মিছিল

নিজস্ব প্রতিনিধি, খুলনা : ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল ও পাটকল রক্ষা আন্দোলনের শ্রমিক নেতা রুহুল আমিন, কার্টুনিস্ট আহমেদ কবির কিশোর ও ৭ ছাত্র নেতার নিঃশর্ত মুক্তির দাবিতে খুলনায় বিক্ষোভ মিছিল ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (১ মার্চ) শ্রমিক-কৃষক-ছাত্র-জনতা ঐক্য পরিষদের আয়োজনে বেলা ১১ টা থেকে দুপুর ১২ টা পর্যন্ত খুলনা প্রেসক্লাবের সামনে এ মানববন্ধন কর্মসুচি পালন করা হয়। পরে খুলনা জেলা প্রশাসক কার্যালয় অভিমুখে বিক্ষোভ মিছিল এবং বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

মিছিলের শুরুতে পুলিশের গাড়ি দিয়ে ব্যারিকেড তৈরি করে রাস্তা বন্ধ করে বাধা দেওয়া হয়। তবে শ্রমিক ও ছাত্রদের তীব্র প্রতিরোধের মুখে পুলিশ সেখান থেকে সরে যায়। পরবর্তীতে বিক্ষোভ মিছিল জেলা প্রশাসক কার্যালয়ে ঢুকতে গেলে মিছিল পুনরায় পুলিশের বাধার সম্মুখীন হয়। আটক হওয়া রুহুল আমিনকে কোর্টে হাজির করা পর্যন্ত কোর্ট চত্ত্বরেই তার মুক্তির দাবিতে স্লোগান-বিক্ষোভ সমাবেশ চলতে থাকে।

বক্তারা বলেন, ফেসবুক স্ট্যাটাস বা আর যা অভিযোগ সবই অজুহাত, মুলত: রুহুল আমিন গত কয়েক বছর ধরে সারাদেশের পাটকল ও চিনিকলের শ্রমিকদের ঐক্যবদ্ধ করে আন্দোলনকে তুঙ্গে নিয়ে এসেছেন এটাই মূল সমস্যা।

অনতি বিলম্বে কালো-কানুন ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল করে বাংলাদেশের পাটকল রক্ষা আন্দোলনের নেতা রুহুল আমিনকে মুক্তির দাবি জানান বক্তারা। দাবি না মানলে বৃহত্তর আন্দোলন গড়ে তোলা হবে এবং কঠোর থেকে কঠোর কর্মসূচি দিয়ে সরকারকে বাধ্য করা হবে বলেও উল্লেখ করেন তারা।

তার আইনজীবীরা দাবি করেন, যে সব ফেসবুক স্ট্যাটাসের ভিত্তিতে অভিযোগ দায়ের করা হয়েছে তার কোনটিই এজাহারে উল্লেখিত ধারার কোনটির সঙ্গে মেলে নাই।

শ্রমিক-কৃষক-ছাত্র-জনতা ঐক্যের নেতা আলমগীর কবিরের সঞ্চালনায় বক্তব্য রাখেন- গণতান্ত্রিক ছাত্র কাউন্সিলের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক উজ্জ্বল বিশ্বাস, জাতীয় মুক্তি কাউন্সিলের খুলনা জেলা সভাপতি হুমায়ুন কবির, বাংলাদেশ লেখক শিবির খুলনা জেলার সাধারণ সম্পাদক বরকত আলি, চলচ্চিত্র নির্মাতা মিহির কান্তি মণ্ডল, শ্রমিক-কৃষক-ছাত্র-জনতা ঐক্যর শ্রমিক নেতা আলমগীর হোসেন, মোশাররফ হোসেন, মাতঙ্গী নাট্য দলের এইচ আর, জয়ন্ত, তানিম আমিন, ক্রিসেন্ট জুটমিলের শ্রমিক নাসিমা আক্তার, খুলনা-যশোর অঞ্চলের অস্থায়ী-বদলি-দৈনিক ভিত্তিক শ্রমিক সমন্বয়ক কমিটির যুগ্ন আহ্বায়ক সামস শ্যামল, ইকলাস আলি, প্লাটিনাম জুটমিলের শহিদুল, স্টার জুটমিলের ওলিয়ার রহমান, বিপ্লবী ছাত্র যুব আন্দোলনের সদস্য সুমায়া রহমান, বাংলাদেশ ছাত্র ফেডারেশনের খুলনা জেলা আহ্বায়ক আল-আমিন শেখসহ বক্তব্যে রাখেন স্থানীয় নাগরিক নেতারা

উল্লেখ্য, কারাগারে মারা যাওয়া লেখক মুশতাক আহমেদকে নিয়ে ফেসবুকে পোস্ট দেয়ায় খুলনায় ডিজিটাল নিরাপত্তা আইনে শ্রমিক-কৃষক-ছাত্র-জনতা ঐক্য পরিষদের সমন্বয়ক রুহুল আমিনকে শুক্রবার রাতে গ্রেফতার করে পুলিশ।

সান নিউজ/কেএ/এনকে

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ছুটি শেষে বাংলাবান্ধা স্থলবন্দর চালু

মো. রাশেদুজ্জামান রাশেদ, পঞ্চগড় প্রতিনিধি:...

খাগড়াছড়িতে ৪১ প্রার্থীর মনোনয়ন দাখিল

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধি:

দীর্ঘতম আলপনায় বিশ্বরেকর্ড গড়ার উদ্যোগ

নিজস্ব প্রতিবেদক: এশিয়াটিক এক্সপে...

খাগড়াছড়িতে নানা আয়োজনে নববর্ষ উদযাপন

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধি:

শিবগঞ্জে তেলের গোডাউনে আগুন

জেলা প্রতিনিধি: বগুড়ার শিবগঞ্জে অগ্নিকাণ্ডের ঘটনায় একটি তেলে...

বজ্রপাতে কিশোরের মৃত্যু

জেলা প্রতিনিধি : ঝালকাঠিতে বজ্রপাতে সিহাব জমাদ্দার (১৫) নামে...

মুন্সীগঞ্জে দুই গ্রুপের সংঘর্ষে আহত ৭

জেলা প্রতিনিধি : মুন্সীগঞ্জে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে আ...

বিদ্যুৎস্পৃষ্টে ছাত্রলীগ নেতার মৃত্যু

ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি: ময়মনসিংহের ভালুকায় বিদ্যুৎস্পৃষ...

কেএনএফের আরও ৯ সদস্য গ্রেফতার

জেলা প্রতিনিধি : বান্দরবানের রুমায় দুর্গম পাহাড়ি এলাকা থেকে...

বজ্রপাতে প্রাণ গেল ২ জনের 

জেলা প্রতিনিধি : মাদারীপুরের শিবচরে পৃথক বজ্রপাতে ২ জনের মৃত...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা