সারাদেশ
চসিক নির্বাচন

কারাবন্দি কাউন্সিলর প্রার্থী স্বামীর জন্য ভোটারদের দুয়ারে স্ত্রী

ইব্রাহিম খলিল, চট্টগ্রাম : হত্যা মামলার আসামি হয়ে কারাগারে আছেন চট্টগ্রাম সিটি করপোরেশনের ২৮ নং পাঠানটুলী ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী আব্দুল কাদের ওরফে মাছ কাদের। তাতেও থেমে নেই নির্বাচনী প্রচারণা। স্বয়ং তার স্ত্রী নুসরাত জাহান ভোটারদের দুয়ারে গিয়ে প্রচারণা চালাচ্ছেন।

আওয়ামী লীগের এই বিদ্রোহী প্রার্থীর প্রতীক ব্যাডমিন্টন। এ প্রতীকে গত চার দিন ধরে ভোটারদের কাছে ভোট চাইছেন তিনি। তুলে ধরছেন স্বামীর দু‘বারের কাউন্সিলর থাকাকালীন সময়ের উন্নয়ন ও ওয়ার্ডবাসীকে নিরাপদ ও স্বাচ্ছন্দ্য জীবন যাপনের সুযোগ-সুবিধার কথা। তুলে ধরছেন নির্বাচন থেকে তার স্বামীকে দূরে রাখতে পরিকল্পিত ষড়যন্ত্রের কথা।

স্ত্রী নূসরাত জাহান বলেন, আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী নজরুল ইসলাম বাহাদুর একজন খুনি। গত ১২ নভেম্বর দিবাগত রাতে নগরীর আগ্রাবাদ হোটেল এলাকায় যুবলীগের প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠান আয়োজনকে কেন্দ্র করে হামলায় গুরুতর আহত হন মারুফ চৌধুরী মিন্টু। পরদিন নগরের একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।

এ ঘটনায় তার বোন রোজি চৌধুরী বাদী হয়ে ডবলমুরিং থানায় সাতজনের বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করেন। এ মামলায় বেশ কয়েকজন কারাগারে থাকলেও। আওয়ামী লীগ সমর্থিত ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী নজরুল ইসলাম বাহাদুর এখনো বাইরে। আর এ ঘটনাকে কেন্ত্র করে নির্বাচনী প্রচারণায় সম্পূর্ণ পরিকল্পিতভবে আমার স্বামী আবদুল কাদেরকে ফাঁসানো হয়েছে বলে দাবি করেন নুসরাত জাহান।

নুসরাত জাহান বলেন, গত ১২ জানুয়ারি আমার স্বামী কর্মী-সমর্থকদের নিয়ে ওয়ার্ডের মগপুকুর পাড় এলাকায় নির্বাচনী প্রচারণায় যান। সেখানে নজরুল ইসলাম বাহাদুর অনুসারী সন্ত্রাসীদের নিয়ে আমার স্বামীর নির্বাচনী প্রচারণায় গুলি চালান। এতে বাবুল নামে একজনের মৃত্যু ঘটে। গুলিবিদ্ধ হন আরো ২ জন। এ ঘটনায় পুলিশ আমার স্বামী আবদুল কাদেরসহ অনুসারী ১২ নেতাকর্মীকে গ্রেপ্তার করে। এ মামলায় কারাগারে আছেন তারা।

তিনি বলেন, বাবুল এক সময় আমার স্বামীর অনুসারী ছিলেন। এবারের নির্বাচনে বাহাদুরের পক্ষে কাজ করলেও তাকে বিশ্বাস করতেন না। ফলে সুকৌশলে তাকে খুন করে আমার স্বামীর উপর দায় চাপিয়েছেন। আমার স্বামী গতবারের নির্বাচিত ওয়ার্ড কাউন্সিলর। কিন্তু দলীয় সমর্থন না পেয়ে বিদ্রোহী প্রার্থী হওয়ায় তাকে নির্বাচন থেকে সরাতে এই ষড়যন্ত্র করা হয়েছে।

নুসরাত জাহান বলেন, আমার স্বামী কারাগারে। এরপরও আমার স্বামীর প্রতি ওয়ার্ডবাসীর ভালবাসা রয়েছে। সাড়াও পাচ্ছি প্রচুর। সুষ্ট নির্বাচন হলে আমার স্বামীই নির্বাচনে জিতবে। তবে সুষ্ঠু নির্বাচনের শঙ্কা রয়েছে। কেন্দ্র দখল, ভোটারদের ভোট কেন্দ্রে যেতে না দেওয়াসহ নানা প্রতিবদ্ধকতা সৃষ্টির পায়তারা চলছে। এ জন্য আমি প্রশাসনের বিশেষ নজরদারি কামনা করছি।

ভোটারদের উদ্দেশ্য তিনি বলেন, এলাকার চলমান উন্নয়ন অব্যাহত রাখতে ব্যাডমিন্টন মার্কা ও জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে নৌকায় ভোট দিন। ২৭ তারিখ ভোট কেন্দ্রে গিয়ে ব্যাডমিন্টন প্রতীকে ভোট দিয়ে জয়যুক্ত করে আামার স্বামীর বিরুদ্ধে সকল ষড়যন্ত্রের জবাব দেওয়ার অনুরোধ জানান ভোটারদের।

ভোটাররা জানান, স্বামীর জন্য ভোট চাইতে ভোটারদের দুয়ারে যাচ্ছেন আবদুল কাদেরের স্ত্রী নুসরাত জাহান। ব্যাডমিন্টন প্রতীকে ভোট দিতে নিয়মিত গণসংযোগ করছেন কাউন্সিলর প্রার্থীর এ সহধর্মিণী। এলাকায় চলমান উন্নয়ন অব্যাহত রাখতে স্বামীর পক্ষে ভোট প্রত্যাশা করছেন তিনি।

রোববার (২৪ জানুয়ারি) চতুর্থ দিনের মত প্রচারে নামেন নুসরাত জাহান। এসময় ভোটাররাও স্বতঃস্ফ‚র্তভাবে নুসরাতকে গ্রহণ করে নেন। মোগলটুলী কাটা বট গাছ মোড় থেকে শুরু করে ওয়ার্ড অফিস বাই লেইন মগপুকুর পাড় হয়ে দাম্মাহ পুকুর পাড় শেষে প্রফেসর লেইনে শেষ করেন প্রচারণা।

দলীয় নেতাকর্মীরা জানান, আবদুল কাদের চসিকের ২৮নং পাঠানটুলী ওয়ার্ডের সাবেক কাউন্সিলর। দলীয় সমর্থনে এবার চসিক নির্বাচনে ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী হয়েছেন নজরুল ইসলাম বাহাদুর। দীর্ঘদিন ধরে আওয়ামী লীগের এই দুই নেতার মধ্যে আধিপত্যের লড়াই চলে আসছে। এই লড়াইয়ে বিভিন্ন সংঘাতে হত্যাকান্ডের ঘটনাও ঘটেছে। তবে বিদ্রোহী প্রার্থী আবদুল কাদেরের রয়েছে ব্যাপক জনপ্রিয়তা। এ নির্বাচনে জয়ের পাল্লা তার দিকেই।

সান নিউজ/কেটি

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ভূঞাপুরে জনপ্রিয়তার শীর্ষে ফিরোজ চৌধুরী 

খায়রুল খন্দকার, টাঙ্গাইল: ২য় ধাপে...

জেলা প্রশাসকের গাড়ি ভাংচুর, যুবক আটক

মো. রাশেদুজ্জামান রাশেদ, পঞ্চগড় প্রতিনিধি:...

লক্ষ্মীপুরে জনপ্রিয়তার শীর্ষে প্রার্থী আশরাফুল 

সোলাইমান ইসলাম নিশান, লক্ষ্মীপুর প্রতিনিধি: লক্ষ্মীপুরে গণসং...

দৌলতখানে ১৩ জনের মনোনয়নপত্র দাখিল

দৌলতখান প্রতিনিধি: ভোলার দৌলতখান...

ভোলার ৩ উপজেলায় ৩৮ জনের মনোনয়ন দাখিল

ভোলা প্রতিনিধি: ২য় ধাপের উপজেলা প...

চতুর্থ ধাপের ভোটগ্রহণ ৫ জুন

নিজস্ব প্রতিবেদক: ষষ্ঠ উপজেলা পরি...

বাংলাদেশে কাতারের বিনিয়োগ আহ্বান রাষ্ট্রপতির

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে (এসইজেড)...

পদ্মায় গোসলে নেমে ৩ কিশোরের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক: রাজশাহীতে পদ্মা...

রাজধানীতে হিট স্ট্রোকে পথচারীর মৃত্যু

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর গুলিস্তানে রাস্তা দিয়ে হেঁটে যাও...

আ’লীগের শান্তি সমাবেশ স্থগিত

নিজস্ব প্রতিবেদক: আগামী ২৬ এপ্রিল রাজধানীতে শান্তি ও উন্নয়ন...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা