প্রবাস

কাতারে ‘নিজের বলার মতো একটি গল্প ফাউন্ডেশন’ এর সহস্রতম দিন উৎযাপন

আমিনুল হক কাজল
কাতার থেকে

‘চাকরি করব না, চাকরি দেব।’ এ শ্লোগানকে সামনে রেখে সারা বাংলাদেশের ৬৪টি জেলা ও পৃথিবীর ৫০টি দেশে অবস্থানরত স্বপ্নবাজ তরুণদের নিয়ে একটানা বিনামূল্যে অনলাইন প্লাটফর্মে কর্মশালার সহস্রতম দিন পূর্ণ করেছে ‘নিজের বলার মতো একটি গল্প ফাউন্ডেশন’।।

সহস্রতম দিনটিকে স্মরণীয় করে রাখার জন্য ১ অক্টোবর রাতে কাতারের রাজধানী দোহার নিউ জামান রেষ্টুরেন্টে সামাজিক দূরত্ব বজায় রেখে সীমিত আকারে সদস্য সম্মিলনের আয়োজন করে এনআরবি কাতার শাখা।

সিএম হাসান এর সঞ্চনায় এ সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ স্কুল এ্যান্ড কলেজের সাবেক ভারপ্রাপ্তঅধ্যক্ষ ও বাংলাদেশ লেখক- সাংবাদিক অ্যাসোসিয়ানের সভাপতি এ.কে.এম. আমিনুল হক। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বাংলাদেশ স্কুল এ্যান্ড কলেজের শিক্ষক তাফসীর উদ্দিন, তিতাস টেকনিক্যাল কলেজের চেয়ারম্যান শাহ আলম খান, নুজুম গ্রুপের এডমিন ডিরেক্টর হাফিজুর রহমান।

অতিথিবৃন্দ কেক কেটে অনুষ্ঠানটি শুরু করেন। বেকার ও হতাশাগ্রস্ত তরুণদের নিজেরে পায়ে দাাঁড়ানোর স্বপ্ন দেখানোর জন্য অনুষ্ঠানে অতিথিরা ফাউন্ডশনের মেন্টর ইকবাল বাহার জাহিদ কে সাধুবাদ জানিয়েছেন।

নিয়মিত এই কর্মশালার মাধ্যমে প্রবাসীদের আরো দক্ষ ও উদ্যোমী করে তুলে দেশের বাহিরে বাংলাদেশের ব্রান্ডিং করার পাশাপাশি এই ফাউন্ডেশন থেকে বর্তমানে স্ট্যাটাস অব দ্য ডে এর মাধ্যমে লেখক তৈরি করা হচ্ছে। ১০ টি বিষয়ে প্রশিক্ষণের মাধ্যমে একজন প্রবাসী উদ্যোক্তা হিসেবে প্রয়োজনীয় দক্ষতা অর্জন করতে পারেন বলে মনে করেন তরুণ উদ্যোক্তা ও অতিথিবৃন্দ।

এই ফাউন্ডেশন এর মানবিক, সামাজিক সকল কার্যক্রম দেশ ও প্রবাসে তৈরি করছে হাজার হাজার মানবিক মূলবোধ সম্পন্ন মানুষ। উক্ত আলোচনা সভায় সেরা-২০ এবং সেরা স্ট্যাটাস অব দ্যা ডে হোল্ডারদের সম্মানিত করা হয়।

ফিতা কেটে প্রবাসী তরুণ উদ্যোক্তাদের ডেনোভো ইন্জিনিয়ারিং, আল তাইপ এগ্রো বিডি, কিউবি ফ্যাশন ওয়াল্ড, প্রবলেম সলিংশন, মায়ের দোয়া ফ্যাশন হাউজ, লিপি ফ্যাশন হাউজ, স্বপ্নের খামার বাড়ি, নুজুম টিভি, সহ মোট ৮ টি প্রতিষ্ঠানের যাত্রা শুরু হয়।

এনআরবি কাতার এর সেরা ভলান্টিয়ার হিসাবে সিএম হাসান, শওকত আলী, আব্দুল মোতালেব, ইকবাল হোসেন, ইউসূফ হোসেন, সোহেল হোসেন, আদনান হোসেন, হাবিব উল্যাহ্, শহীদ হোসেন, আলামিন হোসেন কে সম্মানিত করা হয়।

সবশেষে নিজের বলার মতো একটা গল্প ফাউন্ডেশন এর মেন্টর এর সার্বিক সুস্থতা এবং গ্রুপের প্রতিটা সদস্যদের কল্যাণ কামনা করে মোনাজাত করেন হাফেজ মাওলানা তাজ উদ্দিন সাহেব।

সান নিউজ/বিএম

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ভোলায় অনুষ্ঠিত হলো প্রাণী প্রদর্শনী মেলা

ভোলা প্রতিনিধি: ‘প্রাণিসম্পদে ভরবো দেশ, গড়বো স্মার্ট ব...

সম্মিলনী বিদ্যালয়ের সভাপতি ফিরোজ আহমেদ

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর) : ফরিদপুর জেলার সদর ইউনিয়...

বাংলাদেশ স্কাউট দিবস ২০২৪ পালিত

নিজস্ব প্রতিবেদক : আজ আন্তর্জাতিক মাতৃভাষা ইন্সটিটিউটে অনুষ্...

হিট স্ট্রোক প্রতিরোধে করণীয়

লাইফস্টাইল ডেস্ক : দেশে তাপপ্রবাহ বাড়ছে। আর এই গরমে সবচেয়ে ব...

ভাসানচরে এক রোহিঙ্গাকে গলা কেটে হত্যা

নোয়াখালী প্রতিনিধি : নোয়াখালীর হাতিয়ার ভাসানচর রোহিঙ্গা ক্যা...

ভারত ছাড়লেন সালমান খান

বিনোদন ডেস্ক : বলিউডের ভাইজান খ্যাত সুপারস্টার সালমান খান। স...

ট্রাক-মোটরসাইকেল সংঘর্ষ, নিহত ৩

জেলা প্রতিনিধি : রাজশাহীতে ট্রাকের চাপায় মোটরসাইকেলের তিন আর...

মৃত্যুহীন দিনে শনাক্ত ১৬

নিজস্ব প্রতিবেদক : সারাদেশে গত ২৪ ঘণ্টায় আরও ১৬ জনের শরীরে ক...

সর্বোচ্চ তাপমাত্রায় পুড়ছে চুয়াডাঙ্গা

জেলা প্রতিনিধি : চুয়াডাঙ্গায় টানা চতুর্থ দিনের মতো দেশের ও...

ধানের দাম নির্ধারণ করা হবে

নিজস্ব প্রতিবেদক : সরকারিভাবে মন্ত্রণালয়ে সভা করে ধানের দাম...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা