জাতীয়

কর্মপরিকল্পনায় সমাজকল্যাণ মন্ত্রণালয় প্রথম

নিজস্ব প্রতিবেদক : ২০১৯-২০ অর্থবছরে দেশের বার্ষিক উদ্ভাবন কর্মপরিকল্পনা ও সার্বিক মূল্যায়নে ১০০ নম্বরের ভিত্তিতে ৫২টি মন্ত্রণালয়/বিভাগের মধ্যে প্রথম স্থান অর্জন করেছে সমাজকল্যাণ মন্ত্রণালয়। এ অর্জনে ৩ জানুয়ারি সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সচিব মোহাম্মদ জয়নুল বারীকে মন্ত্রিপরিষদ বিভাগের পক্ষ থেকে চিঠির মাধ্যমে শুভেচ্ছা জানিয়েছেন সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম।

সোমবার (১১ জানুয়ারি) ৫২ মন্ত্রণালয়ের মধ্যে প্রথম স্থান অর্জন করায় এ কৃতিত্ব প্রসঙ্গে সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সচিব মোহাম্মদ জয়নুল বারী বলেন, 'প্রধানমন্ত্রীর নির্দেশনা বাস্তবায়ন করে ডিজিটাল পদ্ধতিতে মন্ত্রণালয়ের কার্যক্রম পরিচালনার জন্য এই অর্জন সম্ভব হয়েছে।’

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীতে এ ধরনের অর্জনের জন্য আমি আরও বেশি গৌরব অনুভব করছি।এ ধরনের কৃতিত্বের জন্য প্রধানমন্ত্রী ও মন্ত্রিপরিষদ বিভাগের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন জয়নুল বারী। একইসঙ্গে সমাজকল্যাণ মন্ত্রণালয়ের মন্ত্রী, প্রতিমন্ত্রী এবং সব কর্মকর্তা-কর্মচারীর প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানান।

এদিকে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম বলেন, 'সরকারি প্রতিষ্ঠানের উদ্ভাবন কার্যক্রমকে সুশৃঙ্খল, নিয়মতান্ত্রিক, প্রাতিষ্ঠানিকীকরণ এবং দায়বদ্ধতা সৃষ্টির লক্ষ্যে ২০১৫ সাল থেকে বার্ষিক উদ্ভাবন কর্ম-পরিকল্পনা প্রণয়ন করা হয়েছিল। বর্তমান সরকার ২০৪১ সালের মধ্যে বাংলাদেশকে একটি উন্নত রাষ্ট্রে পরিণত করতে বদ্ধপরিকর।

এই উন্নয়ন রূপকল্প উদ্ভাবনী উদ্যোগের মাধ্যমে বাস্তবায়ন করা হলে সুশাসন ও জবাবদিহিতাসহ টেকসই উন্নয়নের পথ সুগম হবে। মন্ত্রণালয়/বিভাগসমূহের উদ্ভাবন কার্যক্রম সরকার গৃহীত কর্মপরিকল্পনা বাস্তবায়নে গতিশীল ভূমিকা রাখে বলে আমার বিশ্বাস।

চিঠিতে মন্ত্রীপরিষদ সচিব আরও লিখেছেন, 'বার্ষিক উদ্ভাবন কর্মপরিকল্পনার যথাযথ বাস্তবায়ন উন্নয়ন অর্জনের পথকে আরও সুদৃঢ় করবে বলে আমার প্রত্যাশা। বার্ষিক উদ্ভাবন কর্মপরিকল্পনা বাস্তবায়নের সুফল জনগণের দোরগোড়ায় পৌঁছানোর প্রচেষ্টায় মন্ত্রিপরিষদ বিভাগ সবসময় আপনার পাশে থাকবে।'

সান নিউজ/এসএ

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ছুটি শেষে বাংলাবান্ধা স্থলবন্দর চালু

মো. রাশেদুজ্জামান রাশেদ, পঞ্চগড় প্রতিনিধি:...

খাগড়াছড়িতে ৪১ প্রার্থীর মনোনয়ন দাখিল

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধি:

দীর্ঘতম আলপনায় বিশ্বরেকর্ড গড়ার উদ্যোগ

নিজস্ব প্রতিবেদক: এশিয়াটিক এক্সপে...

খাগড়াছড়িতে নানা আয়োজনে নববর্ষ উদযাপন

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধি:

শিবগঞ্জে তেলের গোডাউনে আগুন

জেলা প্রতিনিধি: বগুড়ার শিবগঞ্জে অগ্নিকাণ্ডের ঘটনায় একটি তেলে...

বজ্রপাতে কিশোরের মৃত্যু

জেলা প্রতিনিধি : ঝালকাঠিতে বজ্রপাতে সিহাব জমাদ্দার (১৫) নামে...

মুন্সীগঞ্জে দুই গ্রুপের সংঘর্ষে আহত ৭

জেলা প্রতিনিধি : মুন্সীগঞ্জে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে আ...

বিদ্যুৎস্পৃষ্টে ছাত্রলীগ নেতার মৃত্যু

ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি: ময়মনসিংহের ভালুকায় বিদ্যুৎস্পৃষ...

কেএনএফের আরও ৯ সদস্য গ্রেফতার

জেলা প্রতিনিধি : বান্দরবানের রুমায় দুর্গম পাহাড়ি এলাকা থেকে...

বজ্রপাতে প্রাণ গেল ২ জনের 

জেলা প্রতিনিধি : মাদারীপুরের শিবচরে পৃথক বজ্রপাতে ২ জনের মৃত...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা