স্বাস্থ্য

করোনায় গত ২৪ ঘণ্টায় মৃত্যু-৩২, নতুন সংক্রমিত-২২৩০

নিজস্ব প্রতিবেদক : শীতের তীব্রতা বাড়ার সঙ্গে সঙ্গে দেশে করোনা ভাইরাসে সংক্রমিত হয়ে মৃত্যুর সংখ্যাও বেড়ে চলেছে। এতে কয়েকদিনের মৃত্যুর মিছিলে গত ২৪ ঘণ্টায় ৩২ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। তাদের মধ্যে পুরুষ ২৫ ও নারী ৭ জন। এদের মধ্যে হাসপাতালে ৩১ জন ও বাসায় ১ জনের মৃত্যুর খবর পাওয়া যায়। এ নিয়ে এ করোনা ভাইরাসে সংক্রমিত হয়ে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৬ হাজার ৪৪৮ জন।

মঙ্গলবার ( ২৪ নভেম্বর) স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ড. নাসিমা সুলতানার স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

গত ২৪ ঘণ্টায় দেশের ১১৭টি ল্যাবরেটরিতে ১৫ হাজার ২৬৫টি নমুনা সংগ্রহ ও ১৫ হাজার ১৮টি নমুনা পরীক্ষা করা হয়। এ নিয়ে মোট নমুনা পরীক্ষার সংখ্যা দাঁড়িয়েছে ২৬ লাখ ৮০ হাজার ১৪৯টি।

ইতোমধ্যে সংক্রমিত নতুন রোগী শনাক্ত হয় ২ হাজার ২৩০ জন। এ নিয়ে মোট শনাক্তকৃত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৪ লাখ ৫১ হাজার ৯৯০ জন। গত ২৪ ঘণ্টায় ভাইরাস থেকে সুস্থ হয়েছেন ২ হাজার ২৬৬ জন। এ নিয়ে সুস্থ রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৩ লাখ ৬৬ হাজার ৮৭৭ জন।

গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার তুলনায় রোগী শনাক্তের হার ১৪ দশমিক ৮৫ শতাংশ এবং এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষার তুলনায় রোগী শনাক্তের হার ১৬ দশমিক ৮৬ শতাংশ। রোগী শনাক্তের তুলনায় সুস্থতার হার ৮১ দশমিক ১৭ এবং মৃত্যুর হার ১ দশমিক ৪৩ শতাংশ।

এ পর্যন্ত করোনায় সংক্রমিত হয়ে মৃতবরণ করেন ৬ হাজার ৪৪৮ জন। এদের মধ্যে পুরুষ ৪ হাজার ৯৫৫ জন (৭৬ দশমিক ৮৫ শতাংশ) ও নারী ১ হাজার ৪৯৩ জন (২৩ দশমিক শূন্য ১৫ শতাংশ)।

বয়স ভিত্তিক বিশ্লেষণে দেখা গেছে, গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত ৩২ জনের মধ্যে ত্রি‌শোর্ধ্ব ১ জন, চল্লিশোর্ধ্ব ৭ জন, পঞ্চাশোর্ধ্ব ৫ জন এবং ষাটোর্ধ্ব ১৯ জন রয়েছেন। বিভাগ অনুযায়ী গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত ৩২ জনের মধ্যে ঢাকা বিভাগে ২৪, চট্টগ্রামে ৪ জন রাজশাহীতে ৩ জন ও রংপুরে ১ জন রয়েছেন।

উল্লেখ্য, চীন থেকে শুরু হয়ে সারা বিশ্বব্যাপী করোনা ভাইরাস ছড়িয়ে পড়ে। বাংলাদেশে করোনা ভাইরাসে সংক্রমিত প্রথম রোগী শনাক্ত হয় ৮ মার্চ। এ ভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম মৃত্যুর ঘটনা ঘটে ১৮ মার্চ।

সান নিউজ/এসএ/এস

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ফেনসিডিলসহ ২ মাদক ব্যবসায়ী গ্রেফতার

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ প্রতিনিধি: মুন্সীগঞ্জ পৌরসভার বৈ...

কেশবপুরে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত 

আব্দুর রাজ্জাক সরদার, কেশবপুর প্রতিনিধ:

ত্রিশালে সড়ক দুর্ঘটনায় নিহত ৩

মোঃ মনির হোসেন স্টাফ রিপোর্টার :...

জাহাজ উদ্ধারে সরকার অনেক দূর এগিয়েছে

নিজস্ব প্রতিবেদক: পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ মন্তব্য ক...

আইসিসির এলিট প্যানেলে সৈকত

স্পোর্টস ডেস্ক : বাংলাদেশের প্রথম আম্পায়ার হিসেবে আইসিসির এল...

পানিতে ডুবে প্রাণ গেল শিশুর

নোয়াখালী প্রতিনিধি : নোয়াখালীর সেনবাগে পানিতে ডুবে এক শিশুর...

ভারতের পণ্য বর্জনে সরকার এত বিচলিত কেন?

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শ...

দেশে বছরে অকাল মৃত্যু পৌনে ৩ লাখ 

নিজস্ব প্রতিবেদক: দূষণের কারণে বা...

বাগদান সারলেন অদিতি-সিদ্ধার্থ

বিনোদন ডেস্ক: ভারতের জনপ্রিয় তারকা অভিনেত্রী অদিতি রাও হায়দা...

আলুর দাম বাড়ার আশঙ্কা

নিজস্ব প্রতিবেদক: গত বছরের চেয়ে এ...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা