খেলা

ওয়েস্ট ব্রুমকে বিধ্বস্ত করে ইপিএলের শীর্ষে ম্যানসিটি

স্পোর্টস ডেস্ক : ওয়েস্ট ব্রুমকে তাদের মাঠেই ৫-০ গোলে বিধ্বস্ত করে ইংলিশ প্রিমিয়ার লিগের পয়েন্ট তালিকার শীর্ষে উঠে এসেছে পেপ গার্দিওলার ম্যানচেস্টার সিটি। সিটির হয়ে দুটি গোল করেন ইয়াকি গুন্দোয়ান আর একটি করে গোল করেন জাও ক্যান্সেলো, রিয়াদ মাহারেজ এবং রহিম স্টার্লিং। নগরপ্রতিদ্বন্দ্বী ম্যানচেস্টার ইউনাইটেডকে পেছনে ফেলে শীর্ষস্থানে এখন সিটিজেনরা।

প্রিমিয়ার লিগে নিজেদের ১৯তম ম্যাচে ওয়েস্ট ব্রুমের আতিথ্য নেওয়ার আগে ১৮ ম্যাচে ১১ জয়ে ৩৮ পয়েন্ট নিয়ে দুই নম্বরে অবস্থান করছিল ম্যানচেস্টার সিটি। আর সিটিজেনদের দেখে এক ম্যাচ বেশি ১৯ ম্যাচ খেলা ম্যানচেস্টার ইউনাইটেড ১২ জয়ে ৪০ পয়েন্ট নিয়ে ছিল শীর্ষে। অর্থাৎ এক ম্যাচ কম খেলা সিটিকে শীর্ষস্থান দখল করতে ওয়েস্ট ব্রুমকে হারাতেই হত। দ্য হাওথর্ন্সে ওয়েস্ট ব্রুমকে পাঁচ গোলে বিধ্বস্ত করে সহজেই শীর্ষস্থানে উঠে এসেছে সিটিজেনরা।

পাঁচ গোলের প্রথমটি আসে ম্যাচের বয়স যখন মাত্র ছয় মিনিট। জাও ক্যান্সেলোর ক্রস নিজের আয়ত্তে আনেন ইয়াকি গুন্দোয়ান। এরপর ডান প্রান্ত থেকে জোরালো শটে প্রিমিয়ার লিগের শেষ আট ম্যাচে নিজের ষষ্ঠ গোলটি করেন এই জার্মান। আর তাতেই সিটি লিড নেয় ১-০ ব্যবধানে। লিড নেওয়ার পর আরও বেশি আক্রমণাত্মক হয়ে খেলতে শুরু করে সিটি। ফলাফল আসে ম্যাচের ২০ মিনিটের মাথায়। বার্নার্দো সিলভার অ্যাসিস্ট থেকে সিটির লিড দ্বিগুণ করেন সিলভার পর্তুগিজ সতীর্থ জাও ক্যান্সেলো।

ম্যাচের সময় আধা ঘণ্টা স্পর্শ করতে সিটির লিড ৩-০ করেন গুন্দোয়ান। এরপর প্রথমার্ধের যোগ করা অতিরিক্ত সময়ের দ্বিতীয় মিনিটে রহিম স্টার্লিংয়ের অ্যাসিস্ট থেকে দলের চতুর্থ গোল করেন রিয়াদ মাহারেজ।

চোটের কারণে দীর্ঘ সময়ের জন্য মাঠের বাইরে ছিটকে গেছেন সিটির সেরা খেলোয়াড় কেভিন ডি ব্রুইন, আরও ইনজুরিতে আছেন সার্জিও আগুয়েরোও। তবে ম্যাচের প্রথমার্ধের স্কোরলাইন ৪-০ দেখে বোঝার কোনো উপায় নেই দলের সেরা তারকাদের মাঠের বাইরে রেখেই খেলতে নেমেছে সিটিজেনরা।

বিরতি থেকে ফিরে ম্যাচের ৫৭ মিনিটে ওয়েস্ট ব্রুমের জালে পঞ্চমবারের মতো বল জড়ান রহিম স্টার্লিং। তার গোলের যোগানদাতা রিয়াদ মাহারেজ। স্টার্লিংয়ের এই গোলেই সিটির ৫-০ ব্যবধানের বিশাল জয় নিশ্চিত হয়।

ইংলিশ প্রিমিয়ার লিগের ২০২০/২১ মৌসুমের ১৯ ম্যাচে এটি ছিল সিটির ১২তম জয়, সঙ্গে আছে পাঁচটি ড্র এবং দুটি হার। তাতেই সিটিজেনদের পয়েন্ট ৪১। দ্বিতীয় স্থানে থাকা ম্যানচেস্টার ইউনাইটেডের পয়েন্ট ৪০, তিনে লেস্টার সিটি ৩৮ পয়েন্ট নিয়ে আর ২০ ম্যাচে ৩৫ পয়েন্ট নিয়ে চারে উঠে এসেছে ওয়েস্ট হাম ইউনাইটেড। আর ১৯ ম্যাচে ৩৪ পয়েন্ট নিয়ে পাঁচে নেমে গেছে বর্তমান চ্যাম্পিয়ন লিভারপুল।

সান নিউজ/এসএম

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

স্বাধীনতা দিবস ছাত্রলীগের ইফতার বিতরণ 

সোলাইমান ইসলাম নিশান, লক্ষ্মীপুর প্রতিনিধি...

লক্ষ্মীপুরে অসহায় মানুষের মাঝে ইফতার বিতরণ 

সোলাইমান ইসলাম নিশান, লক্ষ্মীপুর প্রতিনিধি...

পঞ্চগড়ে মোটরসাইকেল আরোহীর মৃত্যু 

মো. রাশেদুজ্জামান রাশেদ, পঞ্চগড় প্রতিনিধি:...

রামগড়ে গাঁজাসহ আটক ১

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধি: খাগড়াছড়ির রামগড়ে আট...

ত্রিশালে নতুন করে ত্রাস সৃষ্টি করছে কিশোর গ্যাং

মো. মনির হোসেন, স্টাফ রিপোর্টার: ময়মনসিংহের ত্রিশাল উপজেলার...

গাজীপুরে ফের শ্রমিকদের বিক্ষোভ

জেলা প্রতিনিধি: গাজীপুরের শ্রীপুর...

আইসিসির এলিট প্যানেলে সৈকত

স্পোর্টস ডেস্ক : বাংলাদেশের প্রথম আম্পায়ার হিসেবে আইসিসির এল...

শাকিব খানের জন্মদিন আজ

বিনোদন ডেস্ক: আজ ঢালিউড কিং শাকিব...

রাসেল-শামিমার বিচার শুরু

নিজস্ব প্রতিবেদক : ই-কমার্স প্রতিষ্ঠান ইভ্যালির ব্যবস্থাপনা...

দেশের মানুষ স্বাধীনতার সুফল পাচ্ছে

নিজস্ব প্রতিবেদক: আওয়ামী লীগের সা...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা